• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাজারের বেশি রানের লিড নিয়ে নাগাল্যান্ডকে বিধ্বস্ত করে শেষ আটে মহেন্দ্র সিং ধোনির রাজ্যের দল

Google Oneindia Bengali News

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল ঝাড়খন্ড। দুর্বল নাগাল্যান্ডকে বিধ্বস্ত করে রঞ্জির শেষ আটে পৌঁছে গেল মহেন্দ্র সিং ধোনির রাজ্যের দল। এই ম্যাচ যে প্রবলতর প্রতিপক্ষ ঝাড়খন্ড জিতে মাঠ ছাড়বে সেই বিষয়ে কোনও সন্দেহ ছিল না। কিন্তু তারা যে রানের পর্বত গড়বে সেই বিষয়টা অতি বড় ঝাড়খন্ডের সমর্থকও ভাবতে পারেননি।

হাজারের বেশি রানের লিড নিয়ে নাগাল্যান্ডকে বিধ্বস্ত করে শেষ আটে মহেন্দ্র সিং ধোনির রাজ্যের দল

কোয়ার্টার ফাইনালে পৌঁছনোটা ছিল ঝাড়খন্ডের স্রেফ সময়ের অপেক্ষা। শেষ আটে কঠিন প্রতিপক্ষদের বিরুদ্ধে নামার আগে সৌরভ তিওয়ারির নেতৃত্বাধীন দলের ব্যাটসম্যানরা বেশ ভাল মতোই ম্যাচ প্র্যাকটিস সারলেন। ম্যাচে এগ্রিগেটে সৌরভ তিওয়ারির দল রান করেছে ১২৯৭।

প্রথম ইনিংসে ৮৮০ রান বোর্ডে তোলার ফলে তখন ম্যাচের আশি শতাংশ ভাগ্য ঢলে পড়েছিল ঝাড়খন্ডের দিকে। কিন্তু তাদের ইনিংসের জবাবে ২৮৯ রানে গুটিয়ে যাওয়া নাগাল্যান্ডকে ফলোঅ করায়নি প্রতিবেশী রাজ্যের দলটি। যার ফলে হাজারেরও বেশি রানের লিড তারা নিয়েছিল দুই ইনিংস মিলিয়ে। তাদের লিড ছিল মোট ১০০৮ রান। এই ম্যাচে তিনটি শতরান হয়েছে এবং একটি দ্বি-শতরান হয়েছে।

ম্যাচের পর ঝাড়খন্ডের অধিনায়ক সৌরভ তিওয়ারি জানান, তাঁরা চেয়েছিলেন দলের তরুণ ব্যাটসম্যানদের ম্যাচ প্র্যাকটিস দিতে এবং সেই কারণে প্রথম ইনিংসের রান যথেষ্ট হলেও প্রতিপক্ষকে ফলোঅন না করিয়ে তিনি তাঁর দলের তরুণ ক্রিকেটারদের ব্যাটিং প্রাকটিস করাতেই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন।

কোয়ার্টার ফাইনাল শুরু হবে তিন মাস পর। অষ্টম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করল ঝাড়খন্ড। বাকি সাতটি দল হল মুম্বই, বাংলা, কর্নাটক, পঞ্জাব, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ড।

আটটি গ্রুপের সেরা দলগুলি মধ্যে অষ্টম স্থানে শেষ করেছিল ঝাড়খন্ড। ঝাড়খন্ড এবং উত্তরাখণ্ডের পয়েন্ট এক হলেও কোসেন্টস-এর হিসেবে এগিয়ে থাকায় মহেন্দ্র সিং ধোনি, ঈশান কিষানের রাজ্যকে পিছনে ফেলে সরাসরি নক আউটের টিকিট নিশ্চিত করে নিয়েছে উত্তরাখণ্ড। শেষ পর্যন্ত কোয়ালিফায়ারে প্লেট গ্রুপের শীর্ষ দল নাগাল্যান্ডকে হারিয়ে তারা জায়গা করে নিল কোয়ার্টার ফাইনালে।

English summary
Jharkhand took 1008-run lead and drew with Nagaland to quarterfinals berth in Ranji Trophy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X