India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জেমাইমার দাপুটে পারফরম্যান্স, শ্রীলঙ্কাকে প্রথম টি ২০ আন্তর্জাতিকে হারাল হরমনপ্রীতের ভারত

Google Oneindia Bengali News

কামব্যাক ম্যাচেই সেরার পুরস্কারটি ছিনিয়ে নিলেন জেমাইমা রডরিগেজ। আজ তাঁর দাপুটে ব্যাটিংয়ের দৌলতেই মহিলাদের টি ২০ আন্তর্জাতিকে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল হরমনপ্রীত কৌরের ভারত। মহিলাদের টি ২০ আন্তর্জাতিকে দেশের মাটিতে ভারতকে কখনও হারাতে পারেনি শ্রীলঙ্কা। সেই রেকর্ড এখনও অক্ষত রইল। সিরিজের আর দুটি ম্যাচ বাকি। ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার মহিলা দল টি ২০ আন্তর্জাতিকে শেষ জয় পেয়েছিল ২০১৪ সালে। ১৯টি টি ২০ আন্তর্জাতিক দ্বৈরথে মাত্র তিনবারই ভারতকে হারাতে পেরেছে শ্রীলঙ্কা।

তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে আজ টস জিতে ব্যাটিং নেন হরমনপ্রীত কৌর। স্মৃতি মান্ধানা ৬ বলে ১ রান করে আউট হন। অপর ওপেনার শেফালি ভার্মা ৩১ বলে ৩১ রান করেন। ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে। জেমাইমা ২৭ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে রয়েছে তিনটি চার ও একটি ছয়। ২০ বলে ২২ রান করেন হরমনপ্রীত। পূজা বস্ত্রকার ১৪, রিচা ঘোষ ১১ রান করেন। দীপ্তি শর্মা অপরাজিত থাকেন ৮ বলে ১৭ রান করে। সাব্বিনেনি তিনে নেমে মেঘানা প্রথম বলেই আউট হন। শ্রীলঙ্কার হয়ে ইনোকা রণবীরা তিনটি, ওশাডি রণসিংঘে দুটি ও চামারি আতাপাত্তু নেন একটি উইকেট।

জবাবে খেলতে নেমে শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে ১০৪ রানের বেশি তুলতে পারেনি। কাবিশা দিলহারি ৪৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। রাধা যাদব ৪ ওভারে ২২ রান দিয়ে দুটি উইকেট নেন। দীপ্তি শর্মার ৩ ওভারের মধ্যে একটি মেডেন, ৯ রান দিয়ে তিনি নেন একটি উইকেট। পূজা বস্ত্রকার একটি মেডেন-সহ ৪ ওভারে ১৩ রান দিয়ে একটি এবং শেফালি ভার্মা ২ ওভার হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে ১টি উইকেট নেন। এদিনের ম্যাচে হরমনপ্রীত সাতজন বোলার ব্যবহার করেন। সিরিজের দ্বিতীয় ম্যাচ ডাম্বুলাতেই শনিবার।

 শ্রীলঙ্কাকে প্রথম টি ২০ আন্তর্জাতিকে হারাল হরমনপ্রীতের ভারত

ম্যাচ জিতলেও পাওয়ারপ্লেতে বেশি উইকেট হারানোর বিষয়টি চিন্তায় রাখছে ভারতকে। এদিন ভারত প্রথম ৬ ওভারে দুটি উইকেট হারায়। হরমনপ্রীত সে কথা স্বীকার করে নিয়ে বলেন, অনেক সময় পরিকল্পমাফিক সব কিছু হয় না। এটা খেলার অঙ্গ। তবে যেভাবে ক্রিকেটাররা জয় নিশ্চিত করেছেন তা প্রশংসনীয়। জেমাইমা যেভাবে ব্যাট করেছেন এবং সেই সঙ্গে বোলারদের পারফরম্যান্স অনবদ্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর সাফল্যের কারণ হিসেবে জেমাইমা উল্লেখ করেছেন পিচকে। তিনি বলেন, আমি মুম্বইয়ে থাকি। সেখানকার পিচের সঙ্গে শ্রীলঙ্কার পিচের মিল রয়েছে। আমি বরাবরই এখানে খেলতে পছন্দ করি। এবারও যেভাবে এখানকার বোর্ড সবরকম ব্যবস্থাপনা করেছেন তা সত্যিই ভালো।

English summary
India Women Beat Sri Lanka Women In The First T20I By 34 Runs. Jemimah Rodrigues Has Been Named Player Of The Match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X