• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জসপ্রীত বুমরাহ টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন, বিসিসিআই এখনও আশায়?

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে ভারত দেশের এক নম্বর পেসারকেই পাবে না। জসপ্রীত বুমরাহকে ছাড়াই ভারতকে অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ অভিযানে নামতে হবে। যা রোহিত শর্মার দলের কাছে বড় ধাক্কা। তাঁর পিঠে চোট রয়েছে। ব্যাক স্ট্রেস ফ্র্যাকচারের কারণে গতকাল ত্রিবান্দ্রমে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি ২০ আন্তর্জাতিক থেকে ছিটকে যান।

বুমরাহকে নিয়ে সংশয়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত টস জেতার পর দেখা যায় প্রথম একাদশে জসপ্রীত বুমরাহ নেই। সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে বিসিসিআই টুইট করে জানায়, মঙ্গলবার অনুশীলনে পিঠে চোট পান বুমরাহ। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম তাঁর চোট পরীক্ষা করে দেখছে। এই চোটের কারণেই তিনি প্রথম টি ২০ আন্তর্জাতিক থেকে ছিটকে গিয়েছেন। এরপর বুমরাহর চোট নিয়ে কিছুই জানানো হয়নি বিসিসিআইয়ের তরফে।

বিশ্বকাপে নেই দেশের ১ নম্বর পেসার?

বিশ্বকাপে নেই দেশের ১ নম্বর পেসার?

যদিও আজ বিসিসিআইয়ের এক কর্তাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই দাবি করেছে, প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে তো বটেই, বুমরাহ টি ২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না। বুমরাহর যে চোট রয়েছে চিকিৎসার পরিভাষায় তাকে স্ট্রেস ফ্র্যাকচার বলা হয়। তাঁর চোটের অবস্থা গুরুতর। এই স্ট্রেস ফ্র্যাকচারের কারণে তাঁকে মাস ছয়েক মাঠের বাইরে থাকতে হতে পারে।

চোট নিয়ে ছেলেখেলা?

চোট নিয়ে ছেলেখেলা?

উল্লেখ্য, বুমরাহ চোট সারিয়ে মাঠে ফিরেছিলেন অস্ট্রেলিয়া সিরিজে। দুটি ম্যাচে প্রথম একাদশে ছিলেন। প্রথম ম্যাচটিতে অবশ্য বুমরাহকে খেলানো হয়নি। এখানেই প্রশ্ন উঠছে, বুমরাহর ফিটনেস নিয়ে কি বিসিসিআই, নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট কি ঝুঁকি নিল? পুরো সুস্থ হতে কি তাঁর আরও কিছুটা সময় লাগত? এইসব প্রশ্নের সদুত্তর এখনও মেলেনি। সংবাদসংস্থার দাবি প্রসঙ্গে বিসিসিআই এখনও অবধি বুমরাহর চোট নিয়ে আর কোনও নতুন আপডেট দেয়নি। দেশের এক নম্বর পেসার দুটি ম্যাচ খেলেই কীভাবে ফের গুরতর চোট পান তা নিয়েও সংশয় থাকছে।

বিকল্পের সন্ধান

বিকল্পের সন্ধান

আগেই টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। সেই তালিকায় বুমরাহর নাম যোগ হলে তা নিশ্চিতভাবেই ভারতের কাছে বড় ধাক্কা। বিসিসিআই আরও কিছুটা সময় অপেক্ষা করতে চাইছে বলে মনে করা হচ্ছে। বুমরাহর পরিবর্ত কে হবেন তা নিয়েও চর্চা চলছে। দীপক চাহার কামব্যাক ম্যাচে গতকাল ভালোই বোলিং করেছেন। মহম্মদ শামিও জানিয়ে দিয়েছেন তিনি করোনামুক্ত। টি ২০ বিশ্বকাপের রিজার্ভ তালিকায় থাকা চাহার ও শামির মধ্যে কে মূল দলে আসবেন তা নিয়ে জল্পনা অব্যাহত। অভিজ্ঞতার নিরিখে শামি এগিয়ে থাকবেন। তবে তিনি করোনামুক্ত হলেও গত টি ২০ বিশ্বকাপের পর থেকে টি ২০ আন্তর্জাতিক খেলেননি। সেক্ষেত্রে শামি প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে নিজের ফিটনেসের প্রমাণ দেওয়ার সুযোগ পাবেন কিনা সেটাও দেখার। অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের দলে ইতিমধ্যেই শামিকে রাখার পক্ষে সওয়াল করেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

English summary
Jasprit Bumrah Set To Be Ruled Out Of T20 World Cup With A Back Stress Fracture Which Is A Big Blow For India. Bumrah Pulled Out Of India's Series Opener Against South Africa In Thiruvananthapuram.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X