• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জসপ্রীত বুমরাহ টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে প্রবল হতাশ, গাভাসকরের মতে বিরাট ধাক্কা ভারতের

  • |
Google Oneindia Bengali News

জসপ্রীত বুমরাহ টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। দেশের ১ নম্বর পেসারের না থাকা ভারতের কাছে বিরাট ধাক্কা বলে উপলব্ধি প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরের। বুমরাহ সোশ্যাল মিডিয়ায় আজ জানিয়েছেন, বিশ্বকাপে খেলতে না পেরে তিনি প্রবলভাবে হতাশ। কঠিন সময়ে বুমরাহকে উৎসাহ দিচ্ছেন হার্দিক পাণ্ডিয়া, শ্রেয়স আইয়াররা।

প্রবল হতাশ বুমরাহ

জসপ্রীত বুমরাহ আজ সকালে টুইটে লেখেন, টি ২০ বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হতে পারছি না। আমি প্রবলভাবে হতাশ। আমার প্রিয় মানুষজনের কাছ থেকে যে শুভেচ্ছা ও সমর্থন পেয়েছি সেজন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ। চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়ার মধ্যেই টি ২০ বিশ্বকাপে অংশ নেওয়া ভারতীয় দলকে আমি চিয়ার করব।

হার্দিক পাশে

জসপ্রীত বুমরাহকে উৎসাহিত করতে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিচ্ছেন সতীর্থরা। চোট সারিয়ে মাঠে দারুণভাবে কামব্যাক করেছেন হার্দিক পাণ্ডিয়া। তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রামে রয়েছেন। বেঙ্গালুরুর ন্য়াশনাল ক্রিকেট আকাদেমিতে অবশ্য তিনি জোরকদমে নিজেকে প্রস্তুত করছেন বিশ্বকাপের জন্য। হার্দিক খুব ভালোভাবেই বোঝেন চোটের কারণে গুরুত্বপূর্ণ ইভেন্টে না খেলতে পারার যন্ত্রণার কথা। তিনি গতকালই টুইটে বুমরাহকে জস্সি বলে অভিহিত করে লেখেন, আমি নিশ্চিত বরাবরের মতো এবারও বুমরাহ দারুণভাবে কামব্যাক করবেন।

শ্রেয়সের বার্তা

শ্রেয়স আইয়ারও চোট সারাতে অপারেশনের দ্বারস্থ হয়েছিলেন, কয়েক মাস মাঠের বাইরে থাকার পর কামব্যাক করেন। বুমরাহর উদ্দেশে তিনিও সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, কাম ব্যাক স্ট্রংগার। বুমরাহর দ্রুত আরোগ্যও কামনা করেন তিনি।

সানির উপলব্ধি

সানির উপলব্ধি

জসপ্রীত বুমরাহর অনুপস্থিতি টি ২০ বিশ্বকাপে ভারতের পক্ষে বড় ধাক্কা বলে মনে করেন সুনীল গাভাসকর। ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও হর্ষল প্যাটেল ১৯তম ওভারে বল করতে গিয়ে প্রচুর রান দিয়ে ফেলায় ভারত এশিয়া কাপে সুপার ফোরে পাকিস্তানের কাছে হারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত মাসে দুই শতাধিক রান তুলে হেরে যায়। এমনকী গুয়াহাটিতে ২৩৭ রানও কুইন্টন ডি কক ও ডেভিড মিলারের ঝোড়ো ব্যাটিংয়ে একটা সময় নিরাপদ লাগছিল না। ডেথ ওভার বোলিং ভারতের চিন্তার ক্ষেত্র। গাভাসকর একটি সংবাদমাধ্যমে নিজের কলামে লিখেছেন, বুমরাহর অভাব টি ২০ বিশ্বকাপে ভারত ভালোমতোই অনুভব করবে। সমস্ত প্লেয়ারের প্রতি সম্মান প্রদর্শন করেও বলছি বুমরাহর বিকল্প হয়ে ওঠার মতো ক্রিকেটার ভারতীয় দলে নেই। বুমরাহর না থাকা দলের কাছে যতটা ধাক্কা, অন্য কারও থাকা বা না থাকায় ততটা প্রভাব পড়বে না বলেই মত সানির।

ভারতের বিরাট ধাক্কা

ভারতের বিরাট ধাক্কা

গাভাসকর লিখেছেন, সম্প্রতি বুমরাহ যে দুটি ম্যাচ খেলেছেন তাতে দেখেছি তিনি কতটা কার্যকরী ভূমিকা গ্রহণ করেন এবং অন্য বোলারদের প্রভাবিত করতে পারেন। বুমরাহকে তাড়াহুড়ো করে মাঠে নামানো হয়েছিল কিনা সে ব্যাপারটি নিয়ে অনেকে নানা ধারণার বশবর্তী হয়ে নানা জল্পনা করছেন। তবে এটা মানতেই হবে টি ২০ বিশ্বকাপে ভারতের সম্ভাবনাকে বিরাট ধাক্কা দিল বুমরাহর অনুপস্থিতি। ত্রিবান্দ্রমে দীপক চাহার ও অর্শদীপ সিং যেমন বোলিং করেছেন তাতে কিছুটা আশাবাদী হওয়াই যায় যে ভাগ্যের কিছুটা সহায়তা পেলে তাঁরা বুমরাহ শূন্যতা কিছুটা ভরাট করতে পারবেন। পাশাপাশি রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে যেভাবে অক্ষর প্যাটেল নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন, তাতে ভারতের এই অলরাউন্ডারের প্রশংসা করেছেন গাভাসকর।

English summary
Jasprit Bumrah Gutted After Being Ruled Out Of T20 World Cup As Teammates Send Heartfelt Messages. Sunil Gavaskar Believes Bumrah's Absence Will Hurt India Considerably.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X