• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডের 'বিভীষণ' বন্ড! জসপ্রীত বুমরাহ-র কথাতেই স্পষ্ট কারণ

Google Oneindia Bengali News

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে ভারত। মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা পেসার জসপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট দুই দলের বোলিং বিভাগকে নেতৃত্ব দেবেন। এরই মধ্যে তাঁর বোলিংকে আরও ক্ষুরধার করতে নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার তথা মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ডের অবদানের কথা জানালেন বুমরাহ। মজা করে অনেকেই তাই বলছেন, আইপিএলের দৌলতে বন্ড নিউজিল্য়ান্ডের বিভীষণ।

প্রথম সাক্ষাত

প্রথম সাক্ষাত

মুম্বই ইন্ডিয়ান্সের শেয়ার করা একটি ভিডিওতে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ জানান, ২০১৫ সালে শেন বন্ডের সঙ্গে প্রথম সাক্ষাত হয়। ছোটোবেলা থেকেই দেখেছি নিউজিল্যান্ডের হয়ে কীভাবে শেন বন্ড বোলিং করতেন, কীভাবে নিজের বোলিংকে নিয়ন্ত্রিত করতেন। ফলে তাঁর সঙ্গে যখন মুম্বই ইন্ডিয়ান্সে প্রথম দেখা হয় নিঃসন্দেহে তা ছিল দারুণ অভিজ্ঞতা। তাঁর পরামর্শে আমার ভাবনার বিস্তার ঘটেছে। অনেক নতুন কিছু চেষ্টা করেছি বোলিংয়ের সময়। বন্ডের সঙ্গে এই বন্ডিং প্রতি বছরের মতোই আগামী বছরগুলিতেও ক্রমেই উন্নত হতে থাকবে বলেও জানান বুমরাহ।

বন্ডের সঙ্গে কথা

বন্ডের সঙ্গে কথা

জসপ্রীত বুমরাহ আরও জানিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের খেলা যখন থাকে না তখনও তিনি নিয়মিত বন্ডের সঙ্গে যোগাযোগ রাখেন। বুমরাহর কথায়, আমি সব সময় বন্ডের সঙ্গে কথা বলার চেষ্টা করি। এমনকী ভারতীয় দলে থাকার সময়েও। আমার এই অভিজ্ঞতা খুবই ভালো। তাঁর কাছ থেকে প্রতিবারই অনেক কিছু শিখতে পারি এবং সেগুলি আমার বোলিংয়ে প্রয়োগ করি। আমার কেরিয়ারে তাই বন্ডের অবদান অনেকটাই।

(ছবি- মুম্বই ইন্ডিয়ান্স)

বন্ডের সার্টিফিকেট

বন্ডের সার্টিফিকেট

মুম্বই ইন্ডিয়ান্সে জসপ্রীত বুমরাহ-র কিউই সতীর্থদের মধ্যে রয়েছেন ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, অ্যাডাম মিলনে। তবে বুমরাহকেই বিশ্বের সেরা ডেথ বোলার তকমা দিয়েছেন খোদ শেন বন্ড। বুমরাহ-র বৈচিত্র্যময় বোলিংয়ের প্রশংসা করে তিনি বলেন, ব্যাটসম্যানদের সব সময়ই অস্বস্তিতে রাখতে সক্ষম হন বুমরাহ। তাঁর বোলিংয়ে ব্যাটসম্যানদের লেগ বিফোর হওয়ার সম্ভাবনাও বেশি থাকে। গত কয়েক বছরে ট্রেন্ট বোল্টের বোলিংও অনেকটাই ক্ষুরধার হয়েছে বলে দাবি বন্ডের। নিশাম বলেছেন, আমি যখন প্রথম নিউজিল্যান্ড দলে আসি, তখন বোলিং কোচ হিসেবে বন্ডকে পেয়ে সমৃদ্ধ হয়েছি। মিলনের পেসের প্রশংসাও করেছেন বন্ড।

(ছবি- মুম্বই ইন্ডিয়ান্স)

আশাবাদী অরুণ

আশাবাদী অরুণ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় পেস ব্যাটারিতে যে তিনজন থাকবেন বলে মনে করা হচ্ছে তাঁরা হলেন ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামি। উমেশ যাদব, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুরও রয়েছেন টেস্ট দলে। ব্যাক আপ হিসেবে রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ ও অর্জন নাগওয়াসওয়ালা। এ ছাড়া ভারতীয় বোলিংকে ভরসা দিয়েছেন টি নটরাজনও। সম্প্রতি তাঁর পায়ে অপারেশন হয়েছে। ফিটনেসজনিত কারণে ইংল্যান্ডগামী দলে নেই ভুবনেশ্বর কুমারের মতো পেসার। ভারতীয় দলের পেস আক্রমণ যেভাবে গত কয়েক বছরে শক্তিশালী হয়েছে তাতে অবদান রয়েছে বোলিং কোচ ভরত অরুণেরও। তিনি নিজে আশাবাদী, যেভাবে গত কয়েক বছর ধরে ভারত লাগাতার ভালো খেলে আসছে তাতে সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও।

English summary
Indian Pacer Jasprit Bumrah Says That He Shares A Great Relationship With Mumbai Indians Coach Shane Bond. According To Bumrah, He Always Try To Talk To Bond While He Is In Indian Team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X