• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুমরাহ ও হর্ষলের চোটের দিকে নজর রাখছে বিসিসিআই, শামি থাকতে পারেন টি ২০ বিশ্বকাপের দলে?

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপ শুরু অক্টোবরে। তার আগে এশিয়া কাপ এবং দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজ খেলবে ভারত। এশিয়া কাপের দল থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ ও হর্ষল প্যাটেল। বুমরাহর পিঠে চোট, হর্ষলের পাঁজরে। এই পরিস্থিতিতে টি ২০ বিশ্বকাপের দলে মহম্মদ শামির উপস্থিতির সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

দুই পেসারের চোট-চিন্তা

দুই পেসারের চোট-চিন্তা

টি ২০ বিশ্বকাপের জন্য ফিট হতে জসপ্রীত বুমরাহর হাতে মাস দুয়েক সময় রয়েছে। এর আগেই তিনি পিঠের চোটে কাবু হয়েছিলেন। সেবার তাঁকে পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হয়েছিল। এই পরিস্থিতিতে বুমরাহ টি ২০ বিশ্বকাপের আগে আদৌ সুস্থ হতে পারবেন না তা নিয়ে সংশয় থাকছে। একইভাবে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে হর্ষল প্যাটেলকেও। দলের দুই নির্ভরযোগ্য পেসারের কেউ পুরো ফিট না থাকলে তা টিম ম্যানেজমেন্টের কপালে চিন্তার ভাঁজ বাড়ানোর পক্ষে যথেষ্ট। তার উপর বিশ্বকাপ এবার হবে অস্ট্রেলিয়ায়।

শামিকে চাইছেন অনেকে

শামিকে চাইছেন অনেকে

আর কয়েক দিন পরেই ৩২ বছর পূর্ণ করবেন মহম্মদ শামি। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ খেললেও শামিকে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরে বিশ্রাম দেওয়া হয়। ওয়ার্কলোড ম্য়ানেজমেন্টের কথা ভেবেই শামিকে বিশ্রাম দেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। ইংল্যান্ডে টেস্টে শামি দুটি উইকেট পেয়েছিলেন। তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচে ৩১ রানে ৩টি এবং পরের ম্যাচে ৪৮ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। তৃতীয় ম্যাচে ৩৮ রান খরচ করে কোনও উইকেট পাননি। লক্ষ্মীরতন শুক্লার মতো প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে অনেকেই বলেছেন, অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের দলে রাখা উচিত শামিকে।

ভারতের টি ২০ দলে কামব্যাক?

ভারতের টি ২০ দলে কামব্যাক?

শামি অবশ্য গত নভেম্বরে টি ২০ বিশ্বকাপের পর থেকে দেশের হয়ে টি ২০ আন্তর্জাতিক খেলেননি। বিসিসিআই সূত্রে খবর, শামি নিজেই নাকি নির্বাচক ও টিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন, তিনি টি ২০ ফরম্যাটে দেশের হয়ে খেলতে চান না। যদিও গুজরাত টাইটান্সকে আইপিএল জেতানোর পিছনে শামির ভালোই অবদান ছিল। ১৬টি ম্যাচে তিনি ২০টি উইকেট দখল করেছেন এবারের আইপিএলে। দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার টি ২০ বিশ্বকাপের দলে থাকলেও অনেকেই মনে করছেন শামির মতো অভিজ্ঞ পেসারকেও দলে রাখা উচিত। বিশেষ করে বুমরাহ ও হর্ষল দুজনই বা কোনও একজনও বিশ্বকাপ থেকে ছিটকে গেলে। হর্ষল, আবেশ খান, অর্শদীপ সিংয়ের মতো অস্ট্রেলিয়ার কন্ডিশনে অনভিজ্ঞদের উপর শুধু ভরসা করলে বড় ভুল হতে পারে বলেই অভিমত অনেকের। আর তাতেই শামির টি ২০ আন্তর্জাতিকে ফেরার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে।

গুরুত্বপূর্ণ টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত

গুরুত্বপূর্ণ টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত

শামিকে ভারতের টি ২০ দলে দেখতে না পেয়ে অবাক অনেকেই। তবে নির্বাচকরা আরও কিছুটা সময় নিতে চাইছেন। অস্ট্রেলিয়ায় শামির অভিজ্ঞতা যে কাজে লাগবে সেটাও মেনে নিচ্ছেন তাঁরা। তাঁদের কথায়, ওয়ার্কলোডের বিষয়টি যেমন দেখতে হবে, তেমনই টিম ম্যানেজমেন্ট টি ২০ বিশ্বকাপে শামিকে চাইছে কিনা সেটার উপরই নির্ভর করবে যাবতীয় সিদ্ধান্ত। তাছাড়া হর্ষল ও বুমরাহকে মেডিক্যাল টিম দেখছে। এখনই প্যানিকের দরকার নেই। এদিকে, রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপ খেলতে গিয়ে ইংল্যান্ডে ফিল্ডিং করার সময় চোট পান ওয়াশিংটন সুন্দর। তাঁর কাঁধে চোট রয়েছে। তিনি জিম্বাবোয়ে সফরে যেতে পারবেন কিনা সেটা স্পষ্ট নয়। তাঁর ফিটনেস নিয়ে ধোঁয়াশায় নির্বাচকরাও।

English summary
Jasprit Bumrah And Harshal Patel Are Doubtful For The T20 World Cup Due To Injury. Mohammed Shami Could Be Recalled.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X