• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC WTC Final: তৃতীয় দিনের প্রথম সেশনে জেমিসন-ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের তৃতীয় দিনে নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন ও নিল ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত। প্রথম সেশনের প্রথম ঘণ্টাতেই বিরাট কোহলি, ঋষভ পন্থের উইকেট হারায় ভারত। বাজে শট খেলে প্যাভিলিয়নে ফিরেছেন অজিঙ্ক রাহানেও। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ভর করে মধ্যাহ্নভোজের বিরতির আগে ২০০ রানের গণ্ডি পেরোয় ভারত। মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের স্কোর ৭ উইকেটে ২১১। প্রথম সেশনে ৬৫ রানে ৪ উইকেট তুলে নিয়েছে নিউজিল্যান্ড। রবীন্দ্র জাদেজা ১৫ ও ইশান্ত শর্মা ২ রানে ক্রিজে আছেন।

জেমিসন-ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত

দ্বিতীয় দিনের খেলা আলোর অভাবে নির্ধারিত সময়ের আগেই বন্ধ হয়েছিল। ভারতের স্কোর ছিল ৬৪.৪ ওভারে ৩ উইকেটে ১৪৬। আজও খেলা শুরুর কথা ছিল ভারতীয় সময় বিকেল তিনটেয়। কিন্তু মেঘলা আকাশ ও ভিজে আউটফিল্ডের কারণে ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা শুরু সম্ভব হয় আধ ঘণ্টা দেরিতে। প্রথম থেকেই বল খেলতে ব্যাটসম্যানদের বাধ্য করছিলেন কিউয়ি পেসাররা। এর ফলে এদিন কোনও রান যোগ না করেই আউট হন অধিনায়ক বিরাট কোহলি।

জেমিসন-ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত

৪৪ রান করে তিনি কাইল জেমিসনের শিকার হন। লেগ বিফোরের সিদ্ধান্তে রিভিউ নিয়েও লাভ হয়নি বিরাটের। বিরাট আউট হন ১৪৯ রানের মাথায়। দলগত ১৫৬ রানের মাথায় ঋষভ পন্থ আউট হন। ব্যক্তিগত চার রানে তিনিও জেমিসনের শিকার।

জেমিসন-ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত

৪৯ রান করার পর বাজে শট খেলে আউট হন অজিঙ্ক রাহানে। সুনীল গাভাসকরের ধারণা, ১ রান নিয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করার ভাবনা নিয়েই ওই শট খেলেন রাহানে। কিন্তু তাঁর উচিত ছিল ফাঁকায় বল ঠেলে এক রান নেওয়া। যে শট খেলে রাহানে আউট হন তাতে ক্রিজে দাঁড়িয়েই হতাশা প্রকাশ করেন রাহানে। ১১৭ বলে ৪৯ রান করে তিনি নিল ওয়াগনারের শিকার।

জেমিসন-ওয়াগনারের দাপটে ব্যাকফুটে ভারত

১৮২ রানে ছয় উইকেট পড়ে যাওয়ার পর রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলের রান দুশো পার করে দেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু টিম সাউদিকে বাউন্ডারি মারার পরের বলেই ড্রাইভ মারতে গিয়ে স্লিপে লাথামের হাতে ক্যাচ দিয়ে ২৭ বলে ২২ করে ফেরেন অশ্বিন। এই টেস্টে তিনটি ক্যাচ ধরেছেন লাথাম। ব্যক্তিগত ১১ রানের মাথায় রবীন্দ্র জাদেজা জীবন পান বোল্টের বলে সাউদি স্লিপে ক্যাচ ফেলায়। ২০ ওভারে ১২টি মেডেন-সহ ২৬ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন জেমিসন। নিল ওয়াগনার দুটি এবং ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি একটি করে উইকেট নিয়েছেন।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Jamieson And Wagner Put New Zealand On Top Against India On The Day 3 Of ICC WTC Final. At Lunch India's Score 211 For The Loss Of 7 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X