• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুত সূর্যকুমার ও জাদেজা, আনফিট দীপক চাহার

Google Oneindia Bengali News

ইনজুরির তালিকা বাড়তে শুরু করায় নির্বাচকরা বিকল্প খুঁজছেন। একমাত্র সুখবর হল রবীন্দ্র জাদেজা ইংল্যান্ড সফরের জন্য ফিট হতে পারেন এবং এই দলে রয়েছেন সূর্যকুমার যাদবও। কিন্তু দীপক চাহারের এই দলে ফিরতে আরও সময় লাগবে। তিনি আরও দুই মাস মাঠে নামতে পারবেন না বলে খবর।

 ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুত সূর্যকুমার ও জাদেজা, আনফিট দীপক চাহার

একজন নির্বাচক কমিটির সদস্যের মতে, তিনজনই আগামী দিনে এনসিএ-তে থাকবেন। আর তাদের ফিটনেসের ওপর নির্ভর করে ইংল্যান্ড সফরের জন্য তাঁদের বিবেচনা করা হবে। নির্বাচন কমিটির একজন সদস্য বলেছেন , "এরা তিনজন কেউই দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য উপলব্ধ নয়। তবে আমরা আশাবাদী যে সূর্য এবং জাড্ডু (জাদেজা) ইংল্যান্ড সফরের জন্য ফিট হবে। ১৫ তারিখের মধ্যে তারা ১০০% না হলেও, তাদের দলের সাথে পাঠানো হবে এবং ইংল্যান্ডে ওরা দুজন ওদের রিহ্যাব সম্পন্ন করবে। দীপকের আরও এক মাস বা তার বেশি সময় লাগবে।"

দীপক চাহার, সূর্যকুমার যাদব এবং রবীন্দ্র জাদেজা সবাই চোটের কারণে আইপিএল ২০২২ থেকে বাদ পড়েছেন। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনের সময় পিঠে চোট পান চাহার। রবীন্দ্র জাদেজা একটি পাঁজরে চোট পাওয়ার জন্য রেস্ট নিচ্ছেন এবং সূর্যকুমার যাদবের পেশীতে চোট রয়েছে।

ইংল্যান্ডের জন্য ভারতের ইনজুরি সংকট অনুযায়ী , দীপক চাহার কোয়াড্রিসেপ ইনজুরি আছে, এখনও সেরে উঠছেন। রবীন্দ্র জাদেজার পাঁজরের চোট। সূর্যকুমার যাদবের পেশীতে চোট, অজিঙ্কা রাহানে হ্যামস্ট্রিং ইনজুরি, পৃথ্বী শ আনফিট এবং টাইফয়েড থেকে সেরে উঠছেন।

এদিকে ওয়াশিংটন সুন্দর এবং টি নটরাজন ভালো থাকলে দলে জায়গা পাবে। তারা আইপিএল ২০২২ এর পরে ফিটনেস পরীক্ষার জন্য উপস্থিত হবে। ওয়াশিংটন সুন্দরকে দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হবে এবং নটরাজন দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে চলেছেন বলে খবর মিলছে।

নির্বাচন কমিটির সদস্য বলেছেন, "সুন্দর এবং নটরাজন ইনজুরি থেকে ফিরে এসেছেন এবং আইপিএল খেলছেন। তাই তারা খেলার উপযুক্ত। তবে উভয়কেই ফিটনেস পরীক্ষা দিতে হবে। "

কিন্তু পৃথ্বী শ'র ফিটনেস আবারও বিতর্কের জন্য উঠে এসেছে। দিল্লি ক্যাপিটালসের ওপেনার আইপিএলের আগে বিসিসিআই-এর বাধ্যতামূলক ইয়ো-ইয়ো পরীক্ষা ক্লিয়ার করতে ব্যর্থ হন। আইপিএল ২০২২ এ যখন তিনি ভাল ফর্মে ছিলেন, তখন তিনি টাইফয়েড নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি এখনও ১০০ % ফিট নন এবং ডিল্লি-এর হয়ে লীগ পর্বের ম্যাচগুলিতে অংশ নেওয়ার তাঁর খেলার সম্ভাবনা নেই৷

টিম ইন্ডিয়ার জন্য, শ এখনও ব্যাকআপ বিকল্প হিসাবে গণনা করা হয় তবে শুধুমাত্র যদি তিনি বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হন। র্বাচন কমিটির সদস্য যোগ করেছেন, "দেখুন আমরা জানি না তার ফ্র্যাঞ্চাইজিতে কী ধরণের ফিটনেস পরীক্ষা করা হচ্ছে। ফিটনেসের ক্ষেত্রে দলের কিছু নির্দেশিকা রয়েছে এবং যদি তিনি তা পাশ করেন তবে তাকে নির্বাচিত করা হবে। তবে তিনি যদি ব্যর্থ হন তবে তাকে তা না করা পর্যন্ত অপেক্ষা করতে হবে।"

প্রসঙ্গত পৃথ্বী শ প্রথম খেলোয়াড় নন যিনি বোর্ডের বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছেন। বরুণ চক্রবর্তী এবং রাহুল তেওয়াটিয়া দুজনেই গত বছর বাধ্যতামূলক পরীক্ষা পাশ করতে ব্যর্থ হয়েছিলেন। তেওয়াটিয়াকে ফিটনেস টেস্টের জন্য ডাকা হবে এবং তিনি যদি তা ক্লিয়ার করেন তবে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য তাকে গণনা করা হবে।

English summary
as the list of injuries has only begun to grow, The only good news is that Ravindra Jadeja , Suryakumar Yadav will go to England tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X