• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোটমুক্ত রাখাটাই গুরুত্বপূর্ণ - একমত ধোনি, দ্রাবিড় ও কুম্বলে! গাভাস্কারকে ঠুকে আর কী বললেন ধোনি

যুজবেন্দ্র চাহাল, শিখর ধাওয়ানের মতো ক্রিকেটার রঞ্জি ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। আম্বাতি রায়ডু ভারতের সীমিত ওভারের ক্রিকেটের দলে থাকলেও প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এই অবস্থায় সুনীল গাভাস্কারের মতো প্রাক্তন ক্রিকেটাররা আবার চাইছেন রঞ্জির মতো ঘরোয়া ক্রিকেট খেলেই ম্য়াচ ফিট থাকুন ধোনির নতো ক্রিকেটাররা।

ধোনি স্বয়ং কিন্তু বলে দিলেন রঞ্জি না খেলার জন্য ক্রিকেটারদের সমালোচনা করা উচিত নয়। এছাড়া চেন্নাইয়ে ইন্ডিয়া সিমেন্টস-এর একটি কফি-বই প্রকাশের অনুষ্ঠানে হাজির হয়ে তিনি সওয়াল করলেন ভারতীয় পেসারদের চোট আঘাত থেকে দূরে রাখার জন্য। একই অনুষ্ঠানে প্রাক্তন দুই ক্রিকেটার রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলের মুখেও একই কথার প্রতিধ্বনি শোনা গেল।

যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন

যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘন

জম্মু ও কাশ্মীরের আর এস পুরায় পাক সেনাদের যুদ্ধবিরতির চুক্তি লঙ্ঘনের জেরে মৃত ৩ গ্রামবাসী। জখম ৮।

ঘরোয়া ক্রিকেট প্রসঙ্গে ধোনি

ঘরোয়া ক্রিকেট প্রসঙ্গে ধোনি

ধোনির মতে ঘরোয়া ক্রিকেটে যে পরিমাণ যাতায়াত করতে হয়, তা কোনও ক্রিকেটারের পক্ষে অত্যন্ত চ্যালেঞ্জিং। কাজেই এতে চোট আঘাত লাগার সম্ভাবনাও বাড়ে। এছাড়া কো কোথায় খেলবে, না খেলবে তা ব্যক্তিগত পছন্দের বিষয়। তা নিয়ে সমালোচনা করার অনুচিত।

ওনাম

ওনাম

আজ ওনাম। ওনাম উপলক্ষে টুইটারে শুভেচ্ছা বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বর্তমান দল প্রসঙ্গে ধোনি

বর্তমান দল প্রসঙ্গে ধোনি

টেস্টে বর্তমান দলের জোরে বোলারদের পারফরম্যান্সের ভূয়সী প্রশমসা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি জানিয়েছেন, প্রতি ম্য়াচটে ২০ উইকেট তোলার মতো বোলিং ভারতের হাতে রয়েছে। অর্থাত প্রতিটি ম্য়াচই জেতার সম্ভাবনা রয়েছে ভারতের সামনে। তবে এই পেসারদের চোটমুক্ত রাখাটা সবচেয়ে জরুরি বলে মত দিয়েছেন ধোনি।

বিজেপি-আরএসএস

বিজেপি-আরএসএস

সেপ্টেম্বরেই সংঘ পরিবারের সঙ্গে বিজেপির বৈঠক। এই বৈঠকেই নরেন্দ্র মোদী সরকারের কাজ ও সাফল্য-অসাফল্যের খতিয়ান পর্যালোচনা করা হবে।

ভারতের কী করণীয়

ভারতের কী করণীয়

ধোনির মতোই পেসারদের চোটমুক্ত রাখার বিশয়ে জোর দিয়েছেন আরেক প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ও। তাঁর মতে একদিনের দল এখন যে আকার নিয়েছে, বিশ্বকাপের আগে তাতে বেশি পরিবর্তনের দরকার নেই। এখন প্রয়োজন পেসারদের চোটমুক্ত রেখে দলের আরেকটু 'ফাইন টিউন'-এর। তিনি জানান, বিশ্বকাপে একই সঙ্গে সবাইকে ভাল ফর্ম ও ভাল ফিটনেসে থাকতে হবে।

মোদী রাখী

মোদী রাখী

শিলিগুড়ির বাজারে রাখী পূর্ণিমা উপলক্ষে নরেন্দ্র মোদী রাখীর ছড়াছড়ি।

বোলারদের বিশ্রাম দরকার

বোলারদের বিশ্রাম দরকার

অন্যদিকে অপর প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন কোচ অনিল কুম্বলে আবার বোলারদের চোটমুক্ত রাখতে আইপিএল-এর সময় তাদের পর্যাপ্ত বিশ্রাম দেওয়ার কথা তুলেছেন। তাঁর মতে আইপিএল-এ ব্য়াটসম্য়ানরা বিশ্রাম পেলেও বোলারদের সেই সুযোগ থাকে না। তাই, বিশ্বকাপের কথা মাথায় রেখে আইপিএল-এর কিছু ম্যাচে বোলারদের বিশ্রাম দিতে পারলে ভাল হত। কিন্তু তিনি নিজেই জানিয়েছেন, ফ্র্য়াঞ্চাইজিরা কেউই এই প্রস্তাবে রাজি হবেন না।

মিখেইল

মিখেইল

শিনা বোরা হত্যা কাণ্ড : শিনার ভাই মিখেইল বোরা গুয়াহাটি থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিলেন।

প্রণব মুখোপাধ্যায়

প্রণব মুখোপাধ্যায়

১৯৬৫ সালের ভারত-পাক যুদ্ধের ৫০ তম বার্ষিকি আজ। শহীদদের শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

টেটের প্রশ্ন ফাঁস?

টেটের প্রশ্ন ফাঁস?

হুগলিতে যাওয়ার পথে বাস থেকে উধাও টেটের প্রশ্নপত্রে ভরা ২টি বস্তা। প্রশ্নপত্র ফাঁসের আশঙ্কায় প্রাথমিকের টেট পরীক্ষা বাতিল হওয়ার আশঙ্কা।

ফের শ্রীনি বিতর্ক

ফের শ্রীনি বিতর্ক

বিসিসিআইয়ের ওয়ার্কিং কমিটির বৈঠকে অংশ নিতে চলেছেন এন শ্রীনিবাসন। যা নিয়ে ফের একবার ক্রিকেট মহলে তৈরি হয়েছে তীব্র উত্তেজনা। তিনি বৈঠকে যোগ দিলে আদালত অবমাননা হবে, এই দাবিতে সরব বিরোধীরা।

সলমনের জামিনের বিরুদ্ধে পিটিশন

সলমনের জামিনের বিরুদ্ধে পিটিশন

হিট অ্যান্ড রান মামলায় সাজাপ্রাপ্ত হয়েও কেন জেলের বাইরে সলমন, তার বিরুদ্ধে পিটিশন দাখিল করলেন নিহত কনস্টেবল রবীন্দ্র পাতিলের মা।

পিটার মুখার্জিকে জেরা

পিটার মুখার্জিকে জেরা

শিনা ভোরা হত্যাকাণ্ডে পিটার মুখার্জিকে এদিন জেরা করল মুম্বই পুলিশ।

বামেদের কটাক্ষ মমতার

বামেদের কটাক্ষ মমতার

বৃহস্পতিবার বামেদের নবান্ন অভিযানকে 'নারকীয়' বলে ব্যাখ্যা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জেরার মাঝে অসুস্থ মদন

জেরার মাঝে অসুস্থ মদন

সিবিআইয়ের জেরার মাঝেই অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের মন্ত্রী মদন মিত্র। ফলে সারদা মামলায় জেরা অসমাপ্ত রেখেই ফিরে যেতে হল তদন্তকারী আধিকারিকদের।

English summary
Mahendra Singh Dhoni, Rahul Dravid and Anil Kumble, all gave importance to keep bowlers injury free before the ICC World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X