• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্ট্রাইক রেট রোটেট না করা নিয়ে সমালোচনার মোক্ষম জবাব ঈশান কিষানের

স্ট্রাইক রেট রোটেট না করা নিয়ে সমালোচনার মোক্ষম জবাব ঈশান কিষানের
Google Oneindia Bengali News

শিখর ধাওয়ানের নেতৃত্বে দ্বিতীয় একদিনের ম্যাচে জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। ভারতের এই জয়ের নেপথ্যে অপরাজিত ১১৩ রানের ইনিংস খেলা শ্রেয়স আইয়ারের যতটা অবদনা রয়েছে ততটাই অবদান রয়েছে ৯৩ রান করা ঈশান কিষানেরও। দেশকে জেতানোর নেপথ্যে ঈশানের অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান থাকলেও তাঁর স্ট্রাইক রোটেট করার সমস্যা নিয়ে নানান কথা উঠেছে।

স্ট্রাইক রেট রোটেট না করা নিয়ে সমালোচনার মোক্ষম জবাব ঈশান কিষানের

ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে ঈশান কিষান বলেছেন, "আমরা সব সময়ই শেখার চেষ্টা করি। আমরা ভুলগুলোকে দ্রুততার সঙ্গে ঠিক করার চেষ্টা করি। নিজেদের ভুলগুলো নিয়ে কাঁটাছেড়া করি এবং কী ভাবে সেখান থেকে ভাল হওয়া যায় সেটা শেখার চেষ্টা করি। আমি নিজের শতরান হাতছাড়া করেছি কিন্তু ৯৩ ভাল রান যেটা দলের কাজে এসেছে। শতরান হাতছাড়া করলে খারাপ লাগে কিন্তু এর পর যখন এমন পরিস্থিতিতে থাকবো তখন চেষ্টা করব যাতে শতরান হাতছাড়া না হয়।"

স্ট্রাইক রোটেট করার বিষয়ে ঈশান বলেছেন, "স্ট্রাইক রোটেট করার বিষয় অনেক ক্রিকেটারই পোক্ত, আবার অনেকে বড় শট খেলতে স্বচ্ছন্দ বোধ করেন। আমার মতো বেশি ক্রিকেটার ছয় মারতে পারেন না, আমি সহজ ভাবে সেটা করে থাকি। ছয় মারাটা আমার পোক্ত দিক। আমি যখন বড় শট খেলে নিজের কাজটা করতে পারি তখন স্ট্রাইক রোটেট করার বিষয়ে ভাবি না। একটা সময় আসবে যখন আমাকে স্ট্রাইক রোটেট করতে হবে, ফলে তার জন্য অনুশীলনও তেমনই করতে হবে। কিন্তু বল যদি আমার নাগালে থাকে এবং ছয় মারা আমার সহজাত ক্ষমতা হয়ে থাকে তা হলে আমি স্ট্রাইক রোটেট করার ক্ষেত্রে আমি বেশি জোর দেব না।"

উল্লেখ্য ছয় মারতে গিয়েই দ্বিতীয় এক দিনের ম্যাচে শতরান হাতছাড়া করেন ঈশান কিষান। শতরান থেকে ৭ রান দূরে থেমে যায় ঈশানের ইনিংস। টি-২০ বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ার হতাশা এ দিন গোপন করেননি ঈশান। তিনি বলেছেন, "যখন বড় কোনও টুর্নামেন্টের দলে সুযোগ না হয় তখন খারাপ তো লাগেই। ওখানে দলের অংশ হতে পারলে তা গর্বের মুহূর্ত হতো। কিন্তু আমি মনে করি কিছু জায়গা রয়েছে যেখানে আমার কমতি রয়েছে এবং নির্বাচক এবং কোচেরা সেটা খুঁজে বের করেছেন। আমি মনে করি উন্নতি করার জায়গা রয়েছে এবং এর থেকে অনেক ভাল আমি করতে পারি। আমি জানি এটা আমার সেরা পারফরম্যান্স, আমি এর থেকেও ভাল করতে পারি। আমাদের প্রধান দলে এমন প্রচুর ক্রিকেটার রয়েছেন যাঁরা ছন্দে আছেন। আমার সময়ের জন্য আমি অপেক্ষা করবো এবং আমি যখন সুযোগ পাব নিজেকে আত্মবিশ্বাসী রেখে সেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব।"

English summary
Ishan Kishan hits towards critics for doing criticism over his strike rotation issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X