India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঈশান কিষাণ টি ২০ আন্তর্জাতিকে বিশ্বের ষষ্ঠ ব্যাটার, কামব্যাকেই বিরাট উত্থান দীনেশ কার্তিকের

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের পাঁচ ম্যাচের টি ২০ সিরিজ ২-২ ব্যবধানে অমীমাংসিতভাবে শেষ হয়ে গিয়েছে। বেঙ্গালুরুতে পঞ্চম টি ২০ আন্তর্জাতিকটি বৃষ্টিতে ধুয়ে যাওয়ায়। এই সিরিজে দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে আইসিসি টি ২০ র‍্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হলো ঈশান কিষাণ ও দীনেশ কার্তিকের। বোলিং বিভাগে তিন ধাপ উঠে এসেছেন যুজবেন্দ্র চাহাল।

ছয়ে কিষাণ

ছয়ে কিষাণ

ঈশান কিষাণ প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে ওপেন করতে নেমে ৪১ গড় রেখে পাঁটি ম্যাচে দুটি অর্ধশতরান-সহ ২০৬ রান করেন। সেই সুবাদে তিনি টি ২০ আন্তর্জাতিকে বিশ্বে ব্যাটারদের তালিকায় এক ধাপ উঠে চলে এলেন ষষ্ঠ স্থানে। এই তালিকায় প্রথম দশে আর কোনও ভারতীয় নেই। কিষাণ ও সপ্তম স্থানে থাকা নিউজিল্যান্ডের ডেভন কনওয়ের রেটিং ৭০৩। শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (রেটিং ৮১৮)। দুইয়ে পাকিস্তানের মহম্মদ রিজওয়ান, তিনে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম, চারে ইংল্যান্ডের ডেভিড মালান, পাঁচে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কিষাণ এখন রয়েছেন ফিঞ্চের পরেই। লোকেশ রাহুল রয়েছেন ১৫ নম্বরে। রোহিত শর্মা ও শ্রেয়স আইয়ার নেমে গিয়ে যথাক্রমে ১৮ ও ১৯ নম্বরে রয়েছেন। বিরাট কোহলি রয়েছেন ২১ নম্বরে।

কার্তিকের উত্থান

কার্তিকের উত্থান

২০১৯ সালের পর দক্ষিণ আফ্রিকা সিরিজে কামব্যাক করেন দীনেশ কার্তিক। ফিনিশার হিসেবে তিনি এই সিরিজে ছিলেন দারুণ ছন্দে। ব্যাট হাতে বারবার জ্বলে ওঠায় এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেরিয়ারের প্রথম অর্ধশতরান পূর্ণ করে ম্যাচ জিতিয়েছেন ডিকে। ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে তিনি ১০৮ ধাপ উঠে চলে এলেন ৮৭ নম্বরে।

চাহালও উঠলেন

চাহালও উঠলেন

টি ২০ আন্তর্জাতিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে যুজবেন্দ্র চাহালের। চাহাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ২৩ উইকেট নিয়েছেন। এর ফলে ২৩ ধাপ উঠে তিনি সদ্যপ্রকাশিত তালিকায় রয়েছেন ২৩ নম্বরে। বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ। দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি রয়েছেন তিনে, চারে আফগানিস্তানের রশিদ খান, দুজনের রেটিংই অবশ্য ৭০৯।

টেস্ট র‍্যাঙ্কিং

টেস্ট র‍্যাঙ্কিং

টেস্টে ব্যাটারদের মধ্যে শীর্ষে জো রুট, তাঁর রেটিং ৮৯৭। দুই ও তিনে যথাক্রমে অস্ট্রেলিয়ার মারনাস লাবুশানে ও স্টিভ স্মিথ। চারে রয়েছেন বাবর আজম (৮১৫)। এই তালিকায় বিরাট কোহলি রয়েছেন দশে, ভারত অধিনায়ক রোহিত শর্মা রয়েছেন আটে। বোলারদের তালিকায় অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স রয়েছেন শীর্ষে। দ্বিতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, তিনে জসপ্রীত বুমরাহ। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন রবীন্দ্র জাদেজ, তাঁর রেটিং ৩৮৫। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান জাদেজার সঙ্গে ব্যবধান কমালেন। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন ৩৪৬ রেটিং নিয়ে।

English summary
Ishan Kishan Breaks Into Top 10, Dinesh Karthik Jumps 108 Places In ICC T20 Rankings. Yuzvendra Chahal Jumps Three Places To Secure 23rd Spot.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X