• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা ছিল কোন ক্রিকেটারের, জানালেন পাঠান

দীর্ঘ সময়ের জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার গুন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের মধ্যে ছিল বলে মনে করেন দেশের প্রাক্তন অল-রাউন্ডার ইরফান পাঠান। আইপিএল তো বটেই, জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার যতটুকু সুযোগ পেয়েছেন, গম্ভীর নিজের সেরাটা দিয়েছেন বলে মনে করেন পাঠান।

গম্ভীর ভালো নেতা

গম্ভীর ভালো নেতা

গৌতম গম্ভীরের মধ্যে ভারতীয় ক্রিকেট দলকে দক্ষ হাতে নেতৃত্ব দেওয়ার সব গুনই বজায় ছিল বলে মনে করেন ইরফান পাঠান। টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার দেশকে যতবার নেতৃত্ব দিয়েছেন, ততবারই সফল হয়েছেন বলেও জানিয়ছেন প্রাক্তন অল-রাউন্ডার। পাঠানের মতে, গম্ভীর সত্যিই দক্ষ ও ভালো নেতা।

অধিনায়ক হিসেবে গম্ভীরের রেকর্ড

অধিনায়ক হিসেবে গম্ভীরের রেকর্ড

২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব হাতে নিয়ে দলের মানসিকতাই পাল্টে দিয়েছিলেন গৌতম গম্ভীর। তাঁর নেতৃত্বে ২০১২ ও ২০১৪ সালের আইপিএল জেতে কেকেআর। এছাড়া ২০১০ থেকে ২০১১ সালের মধ্যে ভারতীয় দলকে ৬টি ওয়ান ডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন গৌতি। সবকটি ম্যাচ থেকেই জয় হাসিল করতে সক্ষম হয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার।

সৌরভকে শ্রদ্ধা করেন ইরফান

সৌরভকে শ্রদ্ধা করেন ইরফান

অধিনায়ক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অবদান ভারতীয় ক্রিকেট ভুলবে না বলে জানিয়েছেন ইরফান পাঠান। দাদার নেতৃত্ব দানের ক্ষমতাকে তিনি শ্রদ্ধা করেন বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার।

দ্রাবিড়ই বা কম কী!

দ্রাবিড়ই বা কম কী!

লোকমুখে খুব একটা প্রচলিত না হলেও রাহুল দ্রাবিড়ের নেতৃত্ব দানের ক্ষমতাও কোনও অংশে কম ছিল না বলে মনে করেন ইরফান পাঠান। দ্রাবিড়ের নেতৃত্বে ভারত টানা ১৬টি ম্যাচ রান তাড়া করে জিতেছিল বলে স্মরণ করিয়েছেন প্রাক্তন অল-রাউন্ডার।

আইপিএলের আগে চাকরি ফেরত পেতে বিসিসিআই-কে চিঠি প্রাক্তন ক্রিকেটারের

English summary
Irfan Pathan names player who should have captained India successfully
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X