• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চার দিনের টেস্ট নিয়ে বিরাটের সঙ্গে একমত নন, সদ্য প্রাক্তনী ইরফান পাঠান

  • |

চার দিনের টেস্ট নিয়ে ক্রিকেটবিশ্ব জুড়ে আলোচনা তুঙ্গে। ২০২৩ সাল থেকে চার দিনের ফর্ম্যাটে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ করা নিয়ে ভাবছে আইসিসি। আগামী দিনে সেই নিয়ে বিভিন্ন ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আলোচনা করতে চায়।

আইসিসির ভাবনা

আইসিসির ভাবনা

আইসিসি চার দিনের টেস্টের পক্ষে হলেও, কিংবদন্তি সচিন তেন্ডুলকর থেকে রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রা থেকে বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে এক দিন কমিয়ে ফেলা নিয়ে একেবারেই খুশি নন। বিরাট স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বাণিজ্যকরণের স্বার্থে গোলাপি বলে দিন রাতের টেস্ট পর্যন্ত ঠিক আছে। এরপর টেস্টকে চারদিনে নামিয়ে আনা যুক্তিহীন হবে। এরপর দর্শক টানার স্বার্থে কোনওদিন টেস্ট ক্রিকেটকে তিন দিনে নামিয়ে আনা হবে।

বিরাটের উল্টো পথে পাঠান

বিরাটের উল্টো পথে পাঠান

সব ধরনের ক্রিকেট থেকে সদ্য প্রাক্তন হওয়া ইরফান পাঠান অবশ্য বিরাট কোহলির সঙ্গে একমত হতে পারছেন না। পাঠান চারদিনের টেস্টের পক্ষে। তিনি বলেছেন এভাবেই সামনের দিকে তাকাতে হবে। রঞ্জি ট্রফিতে তো আমরা চার দিনের ম্যাচ খেলি। সেখানে কিন্তু ম্যাচের ফল হয়। সেক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেটে কেন চার দিন ম্যাচ হতে পারবে না। আমি সম্পূর্ণভাবে চার দিনের টেস্টের পক্ষে। '

ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড চার দিনের টেস্ট খেলেছে

ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড চার দিনের টেস্ট খেলেছে

২০১৭ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা চারদিনের টেস্ট খেলেছে। অন্যদিকে ২০১৯ সালে ইংল্যান্ড-আয়ারল্যান্ড চার দিনের টেস্ট ম্যাচ হয়েছে।

শোয়েব আখতারের মত

অন্যদিকে এই মুহূর্তে সৌরভ গঙ্গোপাধ্যায় টেস্ট ক্রিকেটকে বাঁচাতে পারেন বলে শোয়েব আখতার জানিয়েছেন। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের মতে, আইসিসি ভারতীয় বোর্ডকে ছাড়া এই সিদ্ধান্ত কার্যকর করতে পারবে না। সেক্ষেত্রে ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভ চার দিনের টেস্টের বিরোধীতা করতে পারেন। এতে আখেড়ে ক্রিকেট ক্রিকেট বাঁচবে। চার দিনের ফর্ম্যাটে খেলা হলে টেস্ট ক্রিকেটের কোনও উন্নতি হবে না বলে আখতার মনে করছেন।

English summary
Irfan Pathan disagrees with Indian skipper Virat Kohli on icc's proposal of 4day Tests
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X