• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্য়াচ হারলেও ইতিহাসে আইরিশ এগারো নম্বর! ১৪২ বছরের টেস্ট ক্রিকেটে গড়লেন এক অনন্য রেকর্ড

সোমবার দেরাদুনে প্রথম টেস্ট জিতে ইতিহাস গড়েছে আফগানিস্তান ক্রিকেট দল। তাদের বিরুদ্ধে আইরিশদের হারতে হলেও আয়ারল্যান্ড দলের এগারো নম্বর ব্যাটসম্যান টিম মুর্তাঘ-এর নামও উঠল ইতিহাসে। ১৮৭৭ সাল থেকে এতদিনের মধ্যে এই প্রথমবার এক টেস্টের দুই ইনিংসে ২৫-এর বেশি রান করলেন কোনও ১১ নম্বর ব্যাটসম্য়ান।

ম্য়াচ হারলেও ইতিহাসে আইরিশ এগারো নম্বর

আয়ারল্যান্ডের প্রথম ইনিংসে টপ অর্ডারের বিপর্যয়ের মধ্যেও এগারো নম্বরে নেমে মুর্তাঘ ৭৫ বলে ৫৪ রান করেছিলেন। ৪টি চার ও ২টি ছয়ের সাহায্যে কেরিয়ারের প্রথম টেস্ট অর্ধশতরান করার পথে জর্জ ডকরেল (৩৯)-কে নিয়ে শেষ উইকেটে তিনি ৮৭ রান যোগ করেন। তার জন্যই ১৭২ রানে পৌঁছেছিল আইরিশরা। আফগানিস্তচান অবশ্য দুর্দান্ত ব্য়াটিং করে ১৪২ রানের লিড নিয়েছিল।

দ্বিতীয় ইনিংসে অ্য়ান্ড্রু বিলবির্নে (৮২), কেভিন ও'ব্রায়ান (৫৬)-দের ভাল সূচনার পরও, ৮২ রানে ৫ উইকেট নিয়ে আইরিশ মিডল অর্ডারে ধস নামান আফগান স্পিনার রশিদ খান। এই ইনিংসেও এরে শেষে রশিদ খানদের রুখে দিয়ে ৩২ বলে ২৭ রানের ক্যামিও ইনিংস খেলেন মুর্তাঘ। তাতেই ইতিহাসে উঠল তাঁর নাম।

English summary
During the Test match between Afghanistan and Ireland, Ireland's no. 11 batsman Tim Murtagh created a unique record in Test cricket history.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X