• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৮-এ অল আউট আয়ারল্য়ান্ড, ১৪৩ রানে লর্ডস টেস্ট জিতল ইংল্যান্ড

শুরুটা দুর্ধর্ষ করেও শেষ পর্যন্ত আর স্পিরিট ধরে রাখতে পারল না আয়ারল্যান্ড।

আইরিশ বোলারদের দাপটে প্রথম ইনিংসে ৮৫ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। কিন্তু নিজেদের দ্বিতীয় ইনিংসে সেই রানেরও ধারেকাছে পৌঁছতে পারলেন না উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ও'ব্রায়েনরা। মাত্র ৩৮ রানে গুটিয়ে গেল আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ১৪৩ রানে লর্ডস টেস্ট জিতল ইংল্যান্ড।

৩৮-এ অল আউট আয়ারল্য়ান্ড, ১৪৩ রানে লর্ডস টেস্ট জিতল ইংল্যান্ড

মেঘাচ্ছন্ন লর্ডসে আইরিশদের ইনিংসের যবনিকা ঘটাতে মাত্র ১৫.৪ ওভার নিয়েছেন ইংরেজরা। গোটা ইনিংসে মাত্র দুই জন বোলারকে ব্যবহার করেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ক্রিস ওকস নিয়েছেন সর্বোচ্চ ছয় উইকেট। স্টুয়ার্ট ব্রডের ঝুলিতে গিয়েছে চার। দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১১ রান করেছেন ওপেনার জেমস ম্যাকোলুম। দলের আর কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। শূণ্য রান করেছেন চার জন।

কিন্তু ম্যাচের শুরুটা যেভাবে হয়েছিল তাতে আশঙ্কা করা হয়েছিল, এই লর্ডসেই ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের গরিমা ধূলোয় লুটোপুটি খাবে না তো। ব্রিটিশ-আইরিশ বোলার টিম মুর্তাগ ও মার্ক আদাইরের দাপটে ৮৫ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২০৭ রান তুলতে সক্ষম হয়। ৬৯ বলে ৫৫ রান করেন আন্ড্রু বালবার্নি।

দ্বিতীয় ইনিংসে খুব একটা আহামরি না হলেও ৩০৩ রান করে ইংল্যান্ড। ১৬২ বলে ৯২ রান করেন ওপেনার জ্য়াক লিচ। ইংল্যান্ডের জার্সিতে জীবনের প্রথম টেস্ট খেলতে নামা জেসন রয় প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় চেষ্টায় ৭২ রান করতে সক্ষম হন। ১৮২ রানের টার্গেট নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডের দাপট সামলাতে ব্যর্থ হয় টেস্ট ক্রিকেটে উদীয়মান আয়ারল্যান্ড।

English summary
Ireland all out at 38, England win Lord's test by 143 runs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X