• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL : মুম্বই বধে কী হতে পারে KKR এর স্ট্র্যাটেজি? পাঠান থাকবেন প্রথম একাদশে?

আইপিএল কোয়ালিফায়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি দ্বৈরথে নামছে মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ইতিমধ্যেই উঠে গিয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। ফলে এই ম্যাচ কার্যত সেমিফাইনাল।

আজকের ম্যাচে কলকাতার খারাপ খেলা মানে গোটা মরশুমের ভালো খেলার পরিশ্রম মাঠে ফেলে আসতে হবে। টুর্নামেন্ট থেকে দল ছিটকে যাবে। পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ফের একবার হারতে হবে। এছাড়া বৃষ্টিতে যদি ম্যাচ ধুইয়ে যায় তাহলেও গ্রুপ লিগে মুম্বইয়ের পিছনে শেষ করায় কলকাতাকে বিদায় নিতে হবে। এই অবস্থায় পুরো পরিস্থিতি বিচার করে কী হতে পারে কেকেআর-এর প্রথম একাদশ তা জেনে নিন একনজরে।

ক্রিস লিন

ক্রিস লিন

ক্রিস লিন হায়দরাবাদ ম্যাচে প্রথম বলে ছক্কা হাঁকিয়ে পরে বলে আউট হয়ে ফেরেন। কেকেআর ব্যাটিংয়ের অন্যতম শক্তি তিনি। এই ম্যাচে তিনি বিস্ফোরক শুরু করলে কলকাতার চাপ কমে যাবে।

 গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর

ব্যাটিংয়ে একা হাতে হায়দরাবাদ ম্যাচ জিতিয়েছেন। অধিনায়কত্বের পাশাপাশি দলের ব্যাটিংয়ের ভারও তাঁরই কাঁধে। কেকেআরের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন শুধু নয়, সারা মরশুম ধরে ম্যাচও জিতিয়ে চলেছেন।

রবীন উথাপ্পা

রবীন উথাপ্পা

অধিনায়কের সঙ্গে জুটি বেঁধে বেশ কয়েকটি ম্যাচে রবীন ভালো খেলেছেন। প্লে অফে ওঠার আগে-পরে কয়েকটি ম্যাচ ভালো খেলতে পারেননি। শেষ ম্যাচেও বাজে আউট হয়ে ফেরেন। তবে উইকেটের পিছনে কর্তৃত্বের সঙ্গে কিপিং করেছেন।

ইশাঙ্ক জাগ্গি

ইশাঙ্ক জাগ্গি

আহত মনীশ পাণ্ডের জায়গায় গত ম্যাচে খেলেছেন। উইকেট দেননি। অধিনায়ক গম্ভীরকে স্ট্রাইক দিয়ে ম্যাচ জিতিয়ে অপরাজিত মাঠ ছেড়েছেন। তবে ইশাঙ্কের আসল পরীক্ষা আজ। মিডল অর্ডারে ভালো খেলতে পারলে দলের লাভ।

ইউসুফ পাঠান

ইউসুফ পাঠান

পাঠানকে দলে রাখা হবে কিনা তা নিয়ে বিতর্ক চলছে বেশ কিছুদিন ধরে। কারণ অবশ্যই তাঁর অফ ফর্ম। শেষ ম্যাচেও অহেতুক প্রথম বলে আউট হলে দলকে বিপদে ফেলে সাজঘরে ফিরেছেন এই দীর্ঘদেহী খেলোয়াড়। তবে ঘটনা হল, বর্তমান টিমেন পাঠানের মতো কাউকে বসিয়ে খেলোনোর মতো বিকল্প সেরকম কেউ নেই। ফলে এই ম্যাচে গম্ভীরের দলে তিনি থাকছেন।

সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদব

এই মরশুমে ভালো পারফরম্যান্স করেননি সূর্য। তবে মনীশ পাণ্ডে চোটের কারণে না খেলায় তিনি এখন দলে অটোমেটিক চয়েস। আর ফিল্ডিংটাও তিনি যথেষ্ট নজরকাড়া করেন।

ট্রেন্ট বোল্ট/কলিন ডি গ্র্যান্ডহোম

ট্রেন্ট বোল্ট/কলিন ডি গ্র্যান্ডহোম

হায়দরাবাদ ম্যাচে বোল্ট ভালো বল করেছেন। তবে মিডল অর্ডারের যা অবস্থা তাতে গ্র্যান্ডহোমের দিকে ঝুঁকতে পারেন গম্ভীর। সেক্ষেত্রে বোলিং-ব্যাটিং দুটোই করতে পারেন গ্র্যান্ডহোম। এবং গম্ভীরের হাতে বিকল্পও আসতে পারে।

সুনীল নারিন

সুনীল নারিন

কেকেআর দলে অটোমেটিক চয়েস। বোলিংয়ের পাশাপাশি এখন ব্যাটিংয়েও বড় ভরসা সুনীল নারিন। তবে এদিন তিনি ওপেন করবেন নাকি পরের দিকে নামবেন তা সময়ই বলবে। ওপেন করলে কলকাতার লাভ-ক্ষতি দুটোই। ধুন্ধুমার শুরু করলে কলকাতার লাভ, আর আগে আউট হয়ে গেলে অযথা চাপে পড়ে যাবে কেকেআর।

পীযূষ চাওলা

পীযূষ চাওলা

বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে পীযূষের। তিনি আগের ম্যাচে হায়দরাবাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের উইকেটও নিয়েছেন। সেক্ষেত্রে কুলদীপ যাদবকে সরিয়ে দলে থাকবেন তিনি।

উমেশ যাদব

উমেশ যাদব

ভারতীয় বোলারদের মধ্যে গোটা আইপিএলে সবচেয়ে ভালো বোলারদের মধ্যে একজন উমেশ। টেস্টের পর টি২০ ক্রিকেটেও তা অব্যাহত রেখেছেন তিনি। দলের বোলিংয়ের অন্যতম ভরসা উমেশ।

নাথন কুল্টার-নাইল

নাথন কুল্টার-নাইল

আগের ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ। ধারাবাহিকভাবে ভালো বল করে আসছেন তিনি। উমেশের সঙ্গে জুটি বেঁধে মুম্বই রক্ষণ ভাঙতে তৈরি এই অজি পেসার।

English summary
IPL : MI vs KKR : Probable team XI of Gautam Gambhir's men
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X