• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে শুরু আইপিএল? বোর্ড সূত্রে জানা গেল দিনক্ষণ, টুর্নামেন্টের ফাইনাল কবে জেনে নিন

  • |

সবকিছু ঠিকঠাক থাকলে করোনা ধাক্কা সামলে সেপ্টেম্বরে আইপিএল টুর্নামেন্টে বল গডা়তে চলেছে। বোর্ড সূত্রে ইতিমধ্যেই সেই ইঙ্গিত দেওয়া হয়েছে। মহামারী পরিস্থিতিতে এবছর ভারতে টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়, সেই কারণে আরব আমিরশাহীতে এবছর টুর্নামেন্ট করার ভাবনা। এবার বোর্ড সূত্রে আইপিএলে সূচিও জানা গেল।

দশম স্থান

দশম স্থান

ডেভিড রিউব্যান ও সিমন রিউব্যান ভারতের ধনী ব্যক্তিদের তালিকায় ১০ নম্বরে রয়েছে। তাদের সংস্থার নাম গ্লোবাল সুইচ। মোট সম্পত্তির নাম ৪৫ হাজার ৬০০ কোটি টাকা। তবে বিশ্ব ক্রমতালিকায় এই দুজন রয়েছেন ২০৭ নম্বরে।

কবে শুরু আইপিএল

কবে শুরু আইপিএল

বোর্ড সূত্রে জানা গিয়েছে ১৯ সেপ্টেম্বর (শনিবার) থেকে আইপিএলের ঢাকে পড়তে চলেছে। প্রসঙ্গত ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩ তম মরসুম শুরুর কথা থাকলেও করোনার কারণে টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ছিল।

নবম স্থান

নবম স্থান

কোটাক মাহিন্দ্রার উদয় কোটাক রয়েছেন নবম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৪৯, ২০০ কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি ১৩৮ নম্বর স্থানে রয়েছেন।

টুর্নামেন্টের ফাইনাল কবে

টুর্নামেন্টের ফাইনাল কবে

সূত্রের খবর ৮ নভেম্বর (রবিবার) টুর্নামেন্ট ফাইনালের দিন রাখা হয়েছে। পুরো টুর্নামেন্ট আরব আমিরশাহির তিন শহর দুবাই, আবুধাবি ও শারজায় আইপিএল হতে চলেছে বলে ইঙ্গিত। করোনা মোকাবিলার স্বাস্থ্যবিধি মেনে আইপিএল ম্যাচ আয়োজন করা হতে চলেছে।

অষ্টম স্থান

অষ্টম স্থান

উইপ্রোর আজিম প্রেমজী রয়েছেন অষ্টম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬৮হাজার ৩০০ কোটি টাকা। তিনি বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১৩৫ নম্বর স্থানে।

বিশ্বকাপ স্থগিতে শিলমোহরে আইপিএল পরিকল্পনা সেরে ফেলল বোর্ড

বিশ্বকাপ স্থগিতে শিলমোহরে আইপিএল পরিকল্পনা সেরে ফেলল বোর্ড

চলতি সপ্তাহে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ স্থগিতে শিলমোহর দিয়েছে আইসিসি। যারপর আইপিল নিয়ে চূড়ান্ত পরিকল্পনা সাজিয়ে নিয়েছে বিসিসিআই। সরকারিভাবে এখন দিনক্ষণ ঘোষণা শুরু সময়ের অপেক্ষা।

সপ্তম স্থান

সপ্তম স্থান

সিয়াম গোষ্ঠীর সাইরাস পুনাওয়ালার মোট সম্পত্তির পরিমাণ ৭৫হাজার ৪০০ কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ১০৬ নম্বর স্থানে।

৫১ দিনের টুর্নামেন্ট

৫১ দিনের টুর্নামেন্ট

বোর্ড সূত্রে জানা যাচ্ছে এবছর ৫১ দিনের আইপিএল টুর্নামেন্ট হতে চলেছে। সেক্ষেত্রে এই ৫১ দিনে ডবল হেডার ম্যাচের সংখ্যা অবশ্য বাডা়নো হচ্ছে না বলে খবর। আগে নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী পাঁচটি ডবল হেডার ম্যাচ হতে পারে বলে খবর।

ষষ্ঠ স্থান

ষষ্ঠ স্থান

এইচসিএলের শিব নাদার রয়েছেন ভারতীয় ধনী ব্যক্তিদের মধ্যে ষষ্ঠ স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮১ হাজার ২০০ কোটি টাকা। বিশ্বের নিরিখে তিনি রয়েছেন ৯৭ নম্বর স্থানে।

পঞ্চম স্থান

পঞ্চম স্থান

ভারতীয় শিল্পপতি লক্ষ্মী মিত্তল রয়েছেন ধনী ব্যক্তিদের তালিকায় পঞ্চম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮১ হাজার ৮০০ কোটি টাকা।

চতুর্থ স্থান

চতুর্থ স্থান

শাপুরজি-পালোনজি গোষ্ঠীর পালোনজি মিস্ত্রির মোট সম্পত্তির পরিমাণ ৮২ হাজার ৭০০ কোটি টাকা। তিনি ভারতের নিরিখে রয়েছেন চতুর্থ স্থানে।

 তৃতীয় স্থান

তৃতীয় স্থান

সান ফার্মা গ্রুপের দিলীপ সাংভীর মোট সম্পত্তির পরিমাণ ৯৯ হাজার কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ৭৪ নম্বর স্থানে।

দ্বিতীয় স্থান

দ্বিতীয় স্থান

এসপি হিন্দুজা গোষ্ঠী ও তার পরিবারের হাতে রয়েছে ১ লক্ষ ১ হাজার কোটি টাকার সম্পত্তি। বিশ্ব ক্রমতালিকায় এই পরিবারও রয়েছে ৭৪ নম্বর স্থানে।

প্রথম স্থান

প্রথম স্থান

রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি গত কয়েকবছর ধরেই ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা পেয়ে আসছেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১ লক্ষ ৭৫ হাজার ৪০০ কোটি টাকা। তিনি বিশ্বের নিরিখে সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় ২৮ নম্বরে রয়েছেন।

English summary
IPL may set to start on September 19, final may on November 8, BCCI sources
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X