• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার বিদেশে প্রদর্শনী খেলার ছাড়পত্র পেতে পারে আইপিএল-র দলগুলি!

এবার বিদেশে প্রদর্শনী ম্যাচ খেলার ছাড়পত্র পেতে চলেছে আইপিএল-র দলগুলি। মঙ্গলবার মুম্বইয়ে হওয়া আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এ ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এখন এই ইস্যুতে বিসিসিআই-র চূড়ান্ত সিলমোহর পড়া বাকি বলেও জানানো হয়েছে।

এবার বিদেশে প্রদর্শনী খেলার ছাড়পত্র পেতে পারে আইপিএল-র দলগুলি!

যদিও এ ব্যাপারে ছাড়পত্র পেতে বেশ কিছুটা সময় লেগে যেতে পারে বলেই মনে করা হচ্ছে। কারণ গত ১২ বছরে আইপিএলে খেলা কোনও দল বা ক্রিকেটারকে বিদেশে খেলতে যেতে দেয়নি বিসিসিআই। একই সিদ্ধান্তে অনড় সুপ্রিম কোর্ট মনোনিত ভারতীয় ক্রিকেট বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরও। তাই এ ব্যাপারে বিসিসিআই-কে নতুন করে রাজি করানো বেশ চ্যালেঞ্জিং বলেই মনে করা হচ্ছে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন বোর্ডের নতুন প্যানেল এই ইস্যুতে সহানুভূতিশীল হবে বলেই ধারণা ক্রিকেট মহলের একটা অংশের।

আইপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্তার কথায়, এই টুর্নামেন্টের জনপ্রিয়তা ভারতের বাইরেও প্রভাব বিস্তার করেছে। যেমন, কানাডায় মুম্বই ইন্ডিয়ান্সের ভক্ত রয়েছেন প্রচুর, ঠিক একই ভাবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে প্রভাব বিস্তার করেছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস-র ফ্যান-ফলোয়ার্স রয়েছে সিঙ্গাপুরে, তেমনই সিলিকন ভ্যালিতে সানরাইজার্স হায়দরাবাদের জনপ্রিয়তা বিপুল। টুর্নামেন্টের ব্যাপ্তি ও রোজগার বাড়াতে সেই সব ফ্যানদের কাছে পৌঁছে যেতে চাইছে আইপিএল। ঠিক যেভাবে আইপিএলের দ্বিতীয় সংস্করণ জনপ্রিয়তা লাভ করেছিল দক্ষিণ আফ্রিকায়, একই ভাবে অন্যান্য দেশেও টুর্নামেন্টের প্রসার হোক, চায় গভর্নিং কাউন্সিল।

English summary
IPL farnchises will play overseas friendly, waiting for BCCI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X