• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদেশি ক্রিকেটারদের ফেরাতে পারবে বিসিসিআই, আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজির বিশ্বাস

বিসিসিআই কথা বলে ইংল্যান্ড সহ অন্যান্য বিদেশি ক্রিকেটারদের আইপিএল ২০২১-এর অবশিষ্ট ম্যাচগুলির জন্য ফিরিয়ে আনতে পারবে বলে বিশ্বাস করে ফ্র্যাঞ্চাইজিগুলি। বক্তব্য, ঠিক কবে শুরু হবে টুর্নামেন্টের শেষাংশ, তা জানার পরেই সংযুক্ত আরব আমিরশাহীতে হোটেল বুকিংয়ের প্রক্রিয়া শুরু হবে। জৈব সুরক্ষা বলয় নিয়েও মাথাব্যাথা রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলির। আর কী কী জানাল আইপিএলের আট দলের মালিকপক্ষ।

বিদেশি ক্রিকেটাররা না থাকলে সমস্যা তো বাড়বেই

বিদেশি ক্রিকেটাররা না থাকলে সমস্যা তো বাড়বেই

সেপ্টেম্বরে আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলি অনুষ্ঠিত হলে দেশের ক্রিকেটারদের তাতে অংশ নিতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এ ব্যাপারে এখনই নিজেদের সিদ্ধান্ত জানাতে রাজি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ান প্রিমিয়াার লিগ থাকার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের দেশের ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়তে পারব কিনা, তা নিশ্চিত নয়। আন্তর্জাতিক সূচি থাকার কারণে অনিশ্চিত বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আগমনও। তাতে তাদের দল নির্বাচনে যে বড় প্রভাব পড়বে, তা মেনে নিয়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি। স্বীকার করেছে যে সব পরিকল্পনাই লন্ডভন্ড হয়ে যাবে। বিদেশি ক্রিকেটারদের পরিবর্ত খুঁজতে যে তাদের কালঘাম ছুটবে, তাও মেনে নিয়েছে আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজি।

বিসিসিআইয়ের ওপর আস্থা রয়েছে

বিসিসিআইয়ের ওপর আস্থা রয়েছে

বিদেশি ক্রিকেটারদের আইপিএলের শেষাংশে ফিরিয়ে আনতে সব দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের কথা চলছে। আইপিএলের জন্য ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এগিয়ে নিয়ে যাওয়া যায় কিনা, তা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়দের কথা হচ্ছে বলে সূত্রের খবর। অনড় হয়ে বসে থাকা ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গেও বিসিসিআই নিয়মিত যোগাযোগ রাখছে বলে জানানো হয়েছে। তাতে চিড়ে ভিজবে বলেই আশা প্রকাশ করেছে আইপিএলের আট দলের ফ্র্যাঞ্চাইজি। সৌরভ গঙ্গোপধ্যায়, জয় শাহরা বিদেশি ক্রিকেটারদের ফেরাতে পারবেন বলেই বিশ্বাস শাহরুখ খান, নেস ওয়াদিয়া, পার্থ জিন্দালদের।

হোটেল বুকিং থেকে অন্যান্য

হোটেল বুকিং থেকে অন্যান্য

করোনা ভাইরাসের আবহে আইপিএল ২০২১-এর অবশিষ্ট অংশ যে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হবে, তা ইতিমধ্যেই ঘোষণা করেছে বিসিসিআই। ঠিক কবে শুরু হবে খেলা, তা চূড়ান্ত নয়। তাই এ ব্যাপারে বিসিসিআইয়ের সংকেতের দিকে তাকিয়ে আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজি। বক্তব্য, টুর্নামেন্টের সম্পূর্ণ সূচি সম্পর্কে সাম্যক ধারণা পেলেই আমিরশাহীতে ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফদের জন্য হোটেল বুকিং করা হবে। তবে ১৭ কিংবা ১৮ সেপ্টেম্বর শুরু হতে পারে আইপিএল অনুমানের প্রেক্ষিতে এ ব্যাপারে কথাবার্তা শুরু হয়েছে, তাও জানাতে ভোলেননি ভেঙ্কি মাইসোররা। আপাতত ঠিক হয়েছে আইপিএল শুরু হওয়ার তিন সপ্তাহ আগে আমিরশাহীতে নোঙর বাঁধবে দলগুলি। দুই বা তিনটি বাদে বাকি শিবিরগুলিকে এক হোটেলে রাখার ব্যবস্থা করা হতে পারে বলে খবর। সেক্ষেত্রে জৈব সুরক্ষা বলয় কীভাবে তৈরি হবে, কোন কোন বিধি পালন করা হবে, তা বিসিসিআই কর্তাদের আমিরশাহী সফর থেকে স্পষ্ট হবে বলে মনে করে ফ্র্যাঞ্চাইজিগুলি।

আমিরশাহীতে বিসিসিআই

আমিরশাহীতে বিসিসিআই

১৭ কিংবা ১৮ সেপ্টেম্বর আমিরশাহীতে ওই আইপিএল শুরু হবে বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে। টুর্নামেন্টের ব্যবস্থাপনা খতিয়ে দেখতে সোমবারই চার্টার্ড বিমানে দুবাই উড়ে গিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ, কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমল, যুগ্ম সচিব জয়েশ জর্জ, সিইও হেমঙ্গ আমিন। বুধবার আমিরশাহী পৌঁছেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। মাঠের পরিস্থিতি ও সম্ভাব্য জৈব সুরক্ষা বলয় খতিয়ে দেখার পাশাপাশি আমিরশাহী প্রশাসন ও ক্রিকেট বোর্ডের সঙ্গে টুর্নামেন্ট আয়োজন নিয়ে বেশ কয়েকটি বৈঠক সারবেন বিসিসিআই কর্তারা।

English summary
IPL farnchises are confident of BCCI for making star cricketers available
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X