• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল নিলামে লক্ষ্যভেদের অপেক্ষায় অর্জুন, উপেক্ষিত শ্রীসন্থ

আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করেছিলেন ১,১১৪ জন। তার মধ্যে থেকে বেছে নেওয়া হল ২৯২ জন ক্রিকেটারকে। এর মধ্য থেকে সর্বাধিক ৬১ জন ক্রিকেটার সুযোগ পাবেন আইপিএল খেলার। পুরো তালিকা থেকে যে ক্রিকেটারদের নাম বাছাই করেছে আটটি ফ্র্যাঞ্চাইজি, তার ভিত্তিতেই ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা তৈরি হয়েছে। সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুনের নাম সেই তালিকাতে থাকলেও, নাম নেই শ্রীসন্থের। ফলে ভারতীয় ক্রিকেটের বিতর্কিত চরিত্র আইপিএলে কামব্যাকের যে আশায় ছিলেন তার সামনে আপাতত পূর্ণচ্ছেদ পড়ে গেল। ১৮ ফেব্রুয়ারি বিকেল তিনটে থেকে শুরু নিলাম।

সবচেয়ে দামি যাঁরা

সবচেয়ে দামি যাঁরা

২৯২ জন ক্রিকেটারের মধ্যে রয়েছেন ১৬৪ জন ভারতীয়, ১২৫ জন বিদেশি ও অ্যাসোসিয়েট দেশের ৩ জন ক্রিকেটার। তাঁদের মধ্যে নিলামে যাঁদের বেস প্রাইস ২ কোটি তাঁদের মধ্যে দুই ভারতীয় ক্রিকেটার রয়েছেন। হরভজন সিং ও কেদার যাদবের সঙ্গে এই তালিকায় নাম রয়েছে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, শাকিব আল হাসান, মঈন আলি, সাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয় ও মার্ক উড। দেড় কোটির বেস প্রাইস নিয়ে নিলামে যাচ্ছেন ১২ জন ক্রিকেটার। এক কোটির বেস প্রাইস থাকা ক্রিকেটারের সংখ্যা ১১ জন। এঁদের মধ্যে রয়েছেন হনুমা বিহারী ও উমেশ যাদব।

লক্ষ্যভেদের অপেক্ষায় অর্জুন

লক্ষ্যভেদের অপেক্ষায় অর্জুন

সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে মুম্বইয়ের হয়ে অভিষেক হলেও বিজয় হাজারে ট্রফির জন্য ঘোষিত মুম্বই দলে জায়গা পাননি সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন। তবে তাঁকে ঘিরে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ রয়েছে। আর ঠিক সেই কারণেই আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন সচিন-পুত্র। কোন দল তাঁকে নিয়ে আগ্রহ দেখাচ্ছে তা স্পষ্ট হবে নিলামের দিন। আদৌ তিনি দল পাবেন কিনা সেটাও দেখার। জুনিয়র পর্যায়ের ক্রিকেটেও খুব উল্লেখযোগ্য সাফল্য নেই অর্জুনের। তবে ভারতীয় দলের নেটে মিডিয়াম পেসার অর্জুনকে আগে বল করতে দেখা গিয়েছে। ব্যাটিংয়ের হাতও খারাপ নয়। আইপিএল নিলামে অর্জুনের বেস প্রাইস ২০ লক্ষ টাকা।

শ্রীসন্থ উপেক্ষিতই

শ্রীসন্থ উপেক্ষিতই

নির্বাসন কাটিয়ে মাঠে ফিরেছেন ৩৮ বছর বয়সি ভারতীয় স্পিডস্টার এস শ্রীসন্থ। সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে চারটি উইকেট পান। আইপিএল নিলামে ৭৫ লক্ষ টাকার বেস প্রাইস ছিল ভারতীয় দলের এক সময়ের নির্ভরযোগ্য পেসারের। তিনি আশায় ছিলেন কোনও দলে এবার খেলার সুযোগ পাবেন। তবে শ্রীসন্থকে নিয়ে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজিই। তাই ২৯২ জনের তালিকায় ঠাঁই হয়নি শ্রীসন্থের।

তবে কি অবসর?

তবে কি অবসর?

আইপিএল খেলার সম্ভাবনা আপাতত বন্ধ হয়ে গেলেও হতাশ নন শ্রীসন্থ। অবসর জল্পনাও উড়িয়ে দিয়েছেন। খারাপ লাগা থাকছেই, তবে তিনি যে হতাশ নন তা ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন শ্রীসন্থ। পাশে থাকায় শ্রীসন্থ তাঁর ফ্যান, সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, আমার ৩৮ বছর বয়স। সৈয়দ মুস্তাকের পর ইরানি, রঞ্জিতেও খেলব। কেরলের যে ১৩ ক্রিকেটার আইপিএল খেলার জন্য নাম নথিভুক্ত করেছিলেন তাঁদের সঙ্গে থাকতে পেরে গর্বিত। তবে আশা ছাড়ছি না। আমি নিশ্চিত ভালো খেললে কামব্যাক করব আইপিএলেও।

ভারত বনাম ইংল্যান্ড ২০২১ : গ্রেট পন্টিংকে টপকে যাওয়ার সুযোগ বিরাটের

English summary
IPL Auction 2021 Player Auction List Announced Arjun Tendulkar On The Radar Sreesanth Ingnored
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X