• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল খেলার হাতছানি বাংলার সাত ক্রিকেটারের, কারা রয়েছেন চূড়ান্ত তালিকায়

১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামের আগে আজ ২৯২ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। এঁদের মধ্যে সর্বাধিক ৬১ জন ক্রিকেটারকে আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি নিতে পারবে। ২৯২ জন ক্রিকেটারের তালিকায় বাংলা থেকে রয়েছেন সাতজন ক্রিকেটার। তার মধ্যে কেউ আগে আইপিএল খেলেছেন, কেউ এবারই প্রথম সুযোগের অপেক্ষায়।

আইপিএল খেলার হাতছানি বাংলার সাত ক্রিকেটারের, কারা রয়েছেন চূড়ান্ত তালিকায়

আইপিএল নিলামে অলরাউন্ডারদের তালিকায় নাম রয়েছে বাংলার যেসব ক্রিকেটারের তাঁরা হলেন সীমিত ওভারে বাংলা ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক অনুষ্টুপ মজুমদার, আমির গনি, বিবেক সিং ও প্রয়াস রায় বর্মণ। পেসারদের মধ্যে তালিকায় নাম রয়েছে সায়ন ঘোষ ও আকাশ দীপের। বাংলার প্রাক্তন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন রয়েছেন ব্যাটসম্যানদের তালিকায়। অনুষ্টুপ এর আগে পুণে ওয়ারিয়র্স ও কলকাতা নাইট রাইডার্স দলে ছিলেন। প্রয়াস ছিলেন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে। কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ডেয়ারডেভিলস দলে ছিলেন সায়ন। বিবেক সিং, আকাশ দীপ ও আমির গনি আইপিএলে এর আগে খেলেননি বা সুযোগ পাননি।

একজন বিদেশি-সহ ৬ জন ক্রিকেটার নিতে পারবে চেন্নাই সুপার কিংস। তিন বিদেশি-সহ দিল্লি ক্যাপিটালস নিতে পারবে ৮ জন ক্রিকেটার। পাঁচজন বিদেশি-সহ ৯ জন ক্রিকেটার নিতে পারবে কিংস ইলেভেন পঞ্জাব। দুই বিদেশি-সহ সর্বাধিক ৮ জন ক্রিকেটার নিতে পারবে কলকাতা নাইট রাইডার্স। চার বিদেশি-সহ মুম্বই ইন্ডিয়ান্স নিতে পারবে ৭ জন ক্রিকেটার। তিন বিদেশি-সহ ৯ জন ক্রিকেটারকে নিতে পারবে রাজস্থান রয়্যালস। ৩ বিদেশি-সহ ১১ জন ক্রিকেটার নিতে পারবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এক বিদেশি-সহ তিনজন ক্রিকেটারের বেশি নিতে পারবে না সানরাইজার্স হায়দরাবাদ।

বারবারই অভিযোগ ওঠে কলকাতা নাইট রাইডার্স দলে বাংলার ক্রিকেটার ব্রাত্য রাখার। যদিও এবার সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে বাংলা ও পূর্বাঞ্চলের ক্রিকেটারদের দিকে বিশেষ নজর রাখে কেকেআর। এই ২৯২ জন ক্রিকেটারের যে তালিকা প্রকাশিত হয়েছে তা হয়েছে ফ্র্যাঞ্চাইজিরা এঁদের প্রতি আগ্রহ দেখানোয়। এখন বাংলার কতজন ক্রিকেটার দল পান সেদিকে তাকিয়ে বাংলার ক্রিকেট মহল।

আইএসএল ২০২০-২১ : প্রথমার্ধে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে হাড্ডাহাড্ডি টক্করে এসসি ইস্টবেঙ্গল

English summary
IPL Auction 2021 Anustup Prayas Among Seven Bengal Cricketers Going Under Hammer During IPL Auction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X