• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2023: আইপিএল শুরু হতে পারে কবে? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিনক্ষণ দেখেই সিদ্ধান্ত?

Google Oneindia Bengali News

আগামী বছর আইপিএলের পাশাপাশি হবে মহিলাদের আইপিএল। তবে ক্রীড়াসূচি চূড়ান্ত করার জন্য বিসিসিআইকে তাকিয়ে থাকতে হচ্ছে আইসিসির আগেও। কেন না, জুনের ৭ তারিখ থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হওয়ার কথা। অস্ট্রেলিয়ার সঙ্গে সেখানে ভারতের দ্বৈরথ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আইপিএলের সূচি চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছে বিসিসিআই

ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে খারাপ ফল করে তাহলে আইপিএলের দিকে আঙুল ওঠার আশঙ্কা থাকছে। ফলে আইপিএল শুরু ও শেষের দিনক্ষণ চূড়ান্ত করতে সতর্ক থাকতে হচ্ছে বিসিসিআইকে। ক্রিকবাজের প্রতিবেদনে বিসিসিআই সূত্রে উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালের আইপিএল শুরু হতে পারে ৩১ মার্চ অথবা ১ এপ্রিল। ১ এপ্রিল আমেদাবাদে আইপিএল শুরুর সম্ভাবনাই বেশি। আইপিএল শেষ হতে পারে জুনের ৪ তারিখ কিংবা মে মাসের ২৮ তারিখ। দুটি ক্ষেত্রেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতীয় ক্রিকেটাররা প্রস্তুতির পর্যাপ্ত সময় পাবেন কিনা তা নিয়ে থাকবে সংশয়। আবার যদি তারকারা না থাকেন তাহলে আইপিএলের প্লে অফের জৌলুস কমার আশঙ্কাও থাকছে।

ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজের পর তিনটি একদিনের আন্তর্জাতিক রয়েছে, যা শেষ হতে পারে ২২ মার্চ। ১ এপ্রিল, শনিবার আইপিএল শুরু হলে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ শেষের পর মেরেকেটে সপ্তাহখানেক হাতে থাকবে। তাতে ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে ক্রিকেটাররা যোগ দিলে কতদিন অনুশীলন করতে পারবেন সেটাও ভাবার। আবার আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। টানা ক্রিকেটে চোটের শঙ্কাও থাকছে। ফলে ক্রীড়াসূচি চূড়ান্ত করা কঠিন চ্যালেঞ্জ বোর্ডকর্তাদের। মহিলাদের আইপিএল হতে পারে মার্চের ৭ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত। মহিলাদের আইপিএলে থাকছে ৫টি দল। ১৬০ থেকে ১৭০ জন ভারতীয় ক্রিকেটার ও ৩০ থেকে ৪০ জন বিদেশির নাম জমা পড়বে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ক্রিকেটারদের নাম জমা দিতে বলা হয়ছে নির্বাচকদের।

এরই মধ্যে আইপিএলের কয়েকটি দল পরিকল্পনা করতে গিয়েও হোঁচট খাচ্ছে। আইপিএলের নিলাম রয়েছে ২৩ ডিসেম্বর। ২ কোটির বেস প্রাইসে থাকা অস্ট্রেলীয় অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের জন্য ঝাঁপাবে কয়েকটি দল। যদিও অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের বক্তব্য আইপিএলের দলগুলির চিন্তা বাড়িয়েছে। ম্যাকডোনাল্ড বলেছেন, গ্রিন-সহ সকলেরই ওয়ার্কলোড ম্যানেজমেন্ট গুরুত্বপূর্ণ। আইপিএলের আগে অনেক ক্রিকেট রয়েছে। ফলে আইপিএল নিয়ে গ্রিনের অবস্থান সম্পর্কে এত আগে নিশ্চিত হওয়া যাবে না। ফলে গ্রিনকে নেওয়ার পর তিনি যদি না খেলেন সেটাও সমস্যা দলগুলির কাছে।

English summary
IPL 2023 Will Commence From Either 31st March Or April 1. ICC WTC Final Will Be Played From June 7 To 11.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X