• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহানে, ফিঞ্চ, মাভি-সহ ১৬ ক্রিকেটারকে ছাড়ল কেকেআর, আইপিএল মিনি অকশনে স্ট্র্যাটেজি কেমন হবে?

  • |
Google Oneindia Bengali News

আইপিএলের মিনি অকশন হবে ডিসেম্বরের ২৩ তারিখ। তার আগে ১৬ জন ক্রিকেটারকে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স। তাঁদের মধ্যে আবার ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও স্যাম বিলিংস এবং অস্ট্রেলিয়ার টেস্ট ও ওডিআই অধিনায়ক প্যাট কামিন্স নিজেরাই আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। কেকেআর যাঁদের ছেড়ে দিল তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন অজিঙ্ক রাহানে, শিবম মাভি ও অ্যারন ফিঞ্চ।

১৬ ক্রিকেটারকে ছাড়ল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স যে ক্রিকেটারদের ছেড়ে দেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে তাঁরা হলেন প্যাট কামিন্স, স্যাম বিলিংস, আমন খান, শিবম মাভি, মহম্মদ নবি, চামিকা করুণারত্নে, অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, অভিজিৎ তোমর, অজিঙ্ক রাহানে, অশোক শর্মা, বাবা ইন্দ্রজিৎ, প্রথম সিং, রমেশ কুমার, রসিখ সালাম ও শেল্ডন জ্যাকসন। গত আইপিএলে বিলিংস, জ্যাকসন ও ইন্দ্রজিৎ কেকেআরের হয়ে উইকেটকিপিং করেছিলেন। এবার আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটার রহমামুল্লাহ গুরবাজকে ট্রেডিংয়ের মাধ্যমে নিয়েছে কেকেআর। তিনি উইকেটকিপিং করবেন, সেই সঙ্গে আফগানিস্তানের হয়ে যেমন ওপেন করতে নেমে ঝোড়ো ব্যাটিং করেন তেমন ভূমিকা পালন করতে পারবেন কেকেআরেও।

ট্রেডিংয়ের মাধ্যমে নিয়েছে তিনজনকে

কলকাতা নাইট রাইডার্স গুরবাজের সঙ্গে লকি ফার্গুসনকেও গুজরাত টাইটান্স থেকে কিনে নিয়েছে ট্রেডিংয়ের মাধ্যমে। মনে করা হচ্ছে, কামিন্স থাকছেন না বলেই তাঁর বিকল্প হিসেবে ফার্গুসনকে ঘরে ফেরানো হলো। উল্লেখ্য, আগেও কেকেআরে খেলেছেন নিউজিল্যান্ডের পেসার, যিনি গত আইপিএলে দ্রুততম বলটি করেছিলেন। শিবম মাভিকে ছেড়ে দিয়ে কেকেআর ম্যানেজমেন্ট শার্দুল ঠাকুরের উপরও আস্থা রাখছে। শার্দুলকে দিল্লি ক্যাপিটালস থেকে নিয়েছে কেকেআর। দিল্লি আবার কেকেআর থেকে ট্রেডিংয়ের মাধ্যমে নিয়েছে আমন খানকে।

মিনি নিলামের স্ট্র্যাটেজি

মিনি মিলামে কেকেআর ৭.০৫ কোটি টাকা খরচ করতে পারবে। দলে আরও তিন বিদেশি নেওয়ার জায়গা ফাঁকা রয়েছে। কেকেআরের স্পিন আক্রমণ নির্ভর করবে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর উপর। অলরাউন্ডার শার্দুল ঠাকুরের উপস্থিতি নাইটদের শক্তি বাড়াবে। তবে দেখতে হবে আন্দ্রে রাসেল কেমন ফর্মে থাকেন। আইপিএলের অনেক ফ্র্যাঞ্চাইজি ক্যারিবিয়ান ক্রিকেটারদের ছেড়ে দিলেও নাইটরা নারিন-রাসেলকে রেখে দিয়েছে। হেলস, ফিঞ্চ, রাহানে না থাকায় ব্যাটিংয়ের টপ অর্ডার সাজাতে হবে শ্রেয়স আইয়ারের দলকে।

এখন যেমন

কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন যাঁরা: শ্রেয়স আইয়ার (অধিনায়ক), নীতীশ রানা, রহমানুল্লাহ গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, হরশিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায়, রিঙ্কু সিং

English summary
IPL 2023: Kolkata Knight Riders Released 16 Players Including Aaron Finch, Ajinkya Rahane And Shivam Mavi. KKR Can Spend INR 7.05 Crore In The Mini Auction.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X