• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2023: আইপিএলে ডোয়েইন ব্র্যাভোকে নিয়ে চমকপ্রদ ঘোষণা চেন্নাই সুপার কিংসের

  • |
Google Oneindia Bengali News

আইপিএলে যে আর খেলবেন তা আগেই জানিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ তথা চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অলরাউন্ডার ডোয়েইন ব্র্যাভো। কিন্তু সেই ডিজে ব্র্যাভোকে নিয়েই এবার চমকপ্রদ ঘোষণা চেন্নাই সুপার কিংসের। ব্যক্তিগত কারণে এক বছরের জন্য সিএসকের বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন লক্ষ্মীপতি বালাজি। তাঁরই স্থলাভিষিক্ত হলেন ব্র্যাভো।

ডোয়েইন ব্র্যাভোকে নিয়ে চমকপ্রদ ঘোষণা চেন্নাই সুপার কিংসের

২০০৮ সাল থেকেই আইপিএলের সঙ্গে ক্রিকেটার হিসেবে যুক্ত থেকেছেন ব্র্যাভো। ২০১৭ সালে চোটের কারণে খেলতে পারেননি গুজরাত লায়ন্সের হয়ে। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন, তিন মরশুম কাটিয়ে ২০১১ সালে আসেন চেন্নাই সুপার কিংসে। সিএসকে ২০১৬ ও ২০১৭ সালে আইপিএল থেকে নির্বাসিত ছিল। তখন ব্র্যাভোকে নিয়েছিল গুজরাত লায়ন্স। এরপর ২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়েই খেলছিলেন ব্র্যাভো। চলতি বছরের আইপিএলেও খেলেছেন।

ব্র্যাভো সিএসকে-র বিবৃতিতে জানিয়েছেন, আমি নতুন যাত্রা শুরু করার অপেক্ষায় রয়েছি। ক্রিকেট থেকে অবসরের পর কোচিংয়ে আসার ইচ্ছা ছিল। বোলারদের সঙ্গে কাজ করতে সব সময়ই পছন্দ করি। ফলে এই দায়িত্ব পেয়ে রীতিমতো উত্তেজিত। প্লেয়ার থেকে কোচ হওয়ার ক্ষেত্রে মানিয়ে নিতে অসুবিধা হবে না বলেই আমার ধারণা। আমি যখন খেলেছি, তখনও বোলারদের নিয়ে কাজ করেছি। কীভাবে ব্যাটারদের থেকে এগিয়ে থাকতে হবে সে ব্যাপারে পরিকল্পনা করে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছি।

ব্র্যাভো আরও বলেন, একটাই তফাত থাকবে যে এবার থেকে আর আমি মিড অন বা মিড অফে দাঁড়াব না। কোনওদিনই ভাবিনি আইপিএলের ইতিহাসে সর্বাধিক উইকেটশিকারী হওয়ার রেকর্ডটি নিজের দখলে নিতে পারব। সেটা পেরেছি বলেও তৃপ্তি অনুভব করি। উল্লেখ্য, আইপিএলের ১৫টি সংস্করণে খেলে সর্বাধিক ১৮৩টি উইকেট নিয়েছেন ব্র্যাভো। লাসিথ মালিঙ্গার থেকে ১৩টি এবং যুজবেন্দ্র চাহালের চেয়ে ১৭টি উইকেট বেশি রয়েছে। চাহাল এখনও খেলছেন, ফলে ব্র্যাভোর রেকর্ডটি তিনিই ভাঙতে পারেন। আইপিএলে ১৬১টি ম্যাচে ১৫৮টি ইনিংসে ব্র্যাভোর ইকনমি ৮.৩৮। সেরা বোলিং ২২ রানে ৪ উইকেট। ১২৯.৫৭ স্ট্রাইক রেটে ব্র্যাভোর ১৫৬০ রান রয়েছে। ডেথ বোলার হিসেবে জনপ্রিয় ব্র্যাভো ১৭ থেকে ২০ ওভারের মধ্যে হাত ঘুরিয়ে মোট ১০২টি উইকেট পেয়েছেন। শেষ চার ওভারে তিনি ১১১৫টি বল করেছেন, সেটিও রেকর্ড। কায়রন পোলার্ডকে ব্যাটিং কোচ করেছে মুম্বই ইন্ডিয়ান্স। পোলার্ডের মতো ক্রিকেটকে পাকাপাকিভাবে এখনও বিদায় জানাননি ব্র্যাভো। তিনি আবু ধাবি টি ১০ খেলছেন দিল্লি বুলসের হয়ে। আইএল টি ২০-তে খেলবেন এমআই এমিরেটসের হয়ে। এই দলের অধিনায়ক আবার পোলার্ড।

English summary
IPL 2023: Dwayne Bravo Becomes The Bowling Coach Of Chennai Super Kings. Bravo Has Retired From The IPL As A Player.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X