India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: আইপিএলে জয়ে ফিরে প্লে অফের দিকে পা বাড়াল রাজস্থান রয়্যালস, পরিস্থিতি কঠিন পাঞ্জাব কিংসের

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে পাঞ্জাব কিংসকে হারিয়ে জয়ের সরণিতে ফিরল রাজস্থান রয়্যালস। রান তাড়া করে এবার প্রথম জয়। মূল্যবান ২ পয়েন্ট ছিনিয়ে নিয়ে তাদের পয়েন্ট বেড়ে হলো ১৪। তারা আপাতত রইল তিনেই। পাঞ্জাব কিংস ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাতে। এই ফল স্বস্তি দিল আরসিবিকেও। জয়ের জন্য ১৯০ রান তাড়া করতে নেমে জয় এলো ছয় উইকেটে। যশস্বী জয়সওয়াল সর্বাধিক ৬৮ রান করেন। শেষ ওভারে দরকার ছিল ৮। রাহুল চাহার প্রথম বল ওয়াইড করেন। এর পরের ডেলিভারিতেই ছক্কা হাঁকান শিমরন হেটমায়ার। দ্বিতীয় ও তৃতীয় বলে রান আসেনি। জয় আসে চতুর্থ বলে। ১৬ বলে ৩১ রানে অপরাজিত থাকেন হেটমায়ার। যুজবেন্দ্র চাহাল রাজস্থান রয়্যালসের হয়ে এই ম্যাচে নয়া নজিরও গড়লেন।

বাটলার ৬০০ পার

বাটলার ৬০০ পার

জয়ের জন্য ১৯০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্য়াটিং চালিয়ে যেতে থাকেন জস বাটলার ও যশস্বী জয়সওয়াল। চতুর্থ ওভারের শেষ বলে জস বাটলার ১৬ বলে ৩০ রান করে কাগিসো রাবাডার শিকার হন। চলতি আইপিএলে প্রথম ব্যাটার হিসেবে ৬০০ রানের গণ্ডি টপকে গেলেন তিনি। ১১ ম্যাচে তাঁর রান এখন ৬১৮, তিনটি করে শতরান ও অর্ধশতরান রয়েছে। গড় ৬১.৮০, স্ট্রাইক রেট ১৫২.২১। ৮.১ ওভারে দলের ৮৫ রানের মাথায় সাজঘরে ফেরেন সঞ্জু স্যামসন। রাজস্থান রয়্যালস অধিনায়ক করেন ১২ বলে ২৩। তিনি ঋষি ধাওয়ানের বিরুদ্ধে বড় শট খেলতে গিয়ে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ দেন। ৪.২ ওভারে ৫০ রান হয়ে গিয়েছিল রাজস্থান রয়্যালসের। ১০.২ ওভারে আসে ১০০। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে ১৩ ওভারে রাজস্থান রয়্যালসের স্কোর ছিল ২ উইকেটে ১২৭।

যশস্বীর অর্ধশতরান

যশস্বীর অর্ধশতরান

দলে ফিরেই দুরন্ত অর্ধশতরান উপহার দিলেন যশস্বী জয়সওয়াল। তিনি ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ ৬ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৫০ রান। ১৪.২ ওভারে অর্শদীপ সিংয়ের বলে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনের ধারে লিয়াম লিভিংস্টোনের হাতে ধরা পড়েন যশস্বী জয়সওয়াল। ৯টি চার ও ২টি ছয়ের সাহায্যে যশস্বী করেন ৪১ বলে ৬৮। অর্শদীপ ১৫তম ওভারে দেন মাত্র তিন রান। ১৬তম ওভারে রাবাডার দ্বিতীয় বলে শিমরন হেটমায়ার চার মারলেও এই ওভারে আসে ৭ রান। ১৫.৪ ওভারে দেড়শো রানে পৌঁছায় রাজস্থান রয়্যালস। শেষ চার ওভারে দরকার ছিল ৩৯। অর্শদীপ সিং ১৬তম ওভারে দেন ১২ রান, দ্বিতীয় ও তৃতীয় বলে শিমরন হেটমায়ার দুটি চার মারেন এই ওভারে।

ফিনিশার হেটমায়ার

১৮তম ওভারে নিজের শেষ ওভারটি করতে আসেন কাগিসো রাবাডা। প্রথম বলে দেবদত্ত পাড়িক্কল চার মারেন, চতুর্থ বলে হেটমায়ার ছয় মারায় ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। শেষ বলে পাড়িক্কল চার মারায় এই ওভারে ওঠে ১৬। ফলে শেষ দুই ওভারে সঞ্জুজের জিততে দরকার ছিল ১১। রাবাডা চার ওভারে ৫০ রানের বিনিময়ে ১টি উইকেট পেলেন। কুলদীপ ও রাবাডার উইকেট সংখ্যা আপাতত ১৮। তাঁরা রইলেন যুজবেন্দ্র চাহালের (২২ উইকেট) পরেই। ১৯তম ওভারে দুরন্ত বোলিং করেন অর্শদীপ সিং। প্রথম চার বলে তিন রান দিয়ে পঞ্চম বলে আউট করেন দেবদত্ত পাড়িক্কলকে। শেষ বলেও কোনও রান দেননি। ৩২ বলে ৩১ করেন পাড়িক্কল। শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল ৮। রাজস্থান রয়্যালসকে জয় এনে দেন হেটমায়ার। ১৬ বলে ৩১ রানে অপরাজিত রইলেন। তাঁর ইনিংসে রয়েছে ৩টি চার, দুটি ছয়। অর্শদীপ ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন। রাবাডা ও ঋষি ধাওয়ান একটি করে উইকেট নেন।

পাঞ্জাবের ১৮৯

পাঞ্জাবের ১৮৯

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান তুলেছিল পাঞ্জাব কিংস। আটটি চার ও একটি ছয়ের সাহায্যে ৪০ বলে সর্বাধিক ৫৬ রান করেন ওপেনার জনি বেয়ারস্টো। জিতেশ শর্মা ১৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। ভানুকা রাজাপক্ষ ২৭, লিয়াম লিভিংস্টোন ২২, শিখর ধাওয়ান ১২ রান করেন। অধিনায়ক ময়াঙ্ক আগরওয়াল চারে নেমে ১৫ রানের বেশি করতে পারেননি। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৮ রানে তিন উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিনের বলে ধাওয়ানের ক্যাচ এক হাতে ধরেন জস বাটলার, অশ্বিন ৪ ওভারে ৩২ রানে এই উইকেটটিই পেয়েছেন। প্রসিদ্ধ কৃষ্ণ ৪ ওভারে ৪৮ রান দিয়ে একটি উইকেট নেন।

ওয়ার্ন, গোপালকে টপকালেন চাহাল

চলতি আইপিএলে এখনও অবধি সর্বাধিক উইকেট পেয়েছেন যুজবেন্দ্র চাহাল। ১১ ম্যাচে তাঁর উইকেটের সংখ্যা ২২। এদিন তিনি রাজস্থান রয়্যালসের হয়েও নয়া নজির গড়লেন। কোনও মরশুমে রাজস্থানের ফ্র্যাঞ্চাইজির হয়ে কোনও বোলার এই প্রথম এতগুলি উইকেট দখল করলেন। চাহাল এদিন ভেঙে দিলেন শেন ওয়ার্ন ও শ্রেয়স গোপালের নজির। ২০০৮ সালে ওয়ার্ন নিয়েছিলেন ১৯ উইতেট। শ্রেয়স গোপাল রাজস্থানের জার্সিতে ২০২০ সালে নেন ২০টি উইকেট। সেই নজির এদিন টপকে গেলেন চাহাল। কোনও আইপিএল মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে সর্বাধিক উইকেট দখলের তালিকায় চারে প্রবীণ তাম্বে, ২০১৪ সালে তিনি নিয়েছিলেন ১৫ উইকেট।

English summary
IPL 2022: Rajasthan Royals Beat Punjab Kings. Yashasvi Jaiswal Hits Half Century And Yuzvendra Chahal Set New Record For RR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X