• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের কোন সংস্করণে অন্তর্ভূক্ত হবে আরও ২ দল, আভাস সৌরভ শিবিরের

সময় এবং পরিকল্পনার অভাবে ২০২১ সালের আইপিএলে নতুন দুই দলের অন্তর্ভূক্তি সম্ভব নয় বলে বিসিসিআইয়ের একটি সূত্রের তরফে জানানো হয়েছে। বলা হয়েছে, দশ দলের আইপিএল আয়োজন করতে আরও এক বছর সময় লাগতে পারে। যদিও এ ব্যাপারে বিসিসিআইয়ের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। গোটা বিষয়টি আলোচনার স্তরে রয়েছে বলে খবর।

২০২১ সালে সম্ভব নয়!

২০২১ সালে সম্ভব নয়!

বিসিসিআইয়ের একটি সূত্রের তরফে জানানো হয়েছে ২০২১ সালেই আইপিএলে নতুন দুই দলের অন্তর্ভূক্তি সম্ভব নয়। ১০ দলের আইপিএল আয়োজন করার জন্য যে প্রক্রিয়া, আয়োজন ও পরিকল্পনার প্রয়োজন, তার সময় বিসিসিআইয়ের হাতে নেই বলে সূত্র মারফত জানানো হয়েছে। সেক্ষেত্রে ২০২২ সালের আইপিএলে নতুন দুই দল অন্তর্ভূক্ত করা হবে বলে বিসিসিআই সূত্রে খবর।

নতুন দলের জন্য দরপত্র আহ্বান

নতুন দলের জন্য দরপত্র আহ্বান

বিসিসিআই সূত্রে খবর, ২০২২ আইপিএলের দিকে তাকিয়ে ২০২১ সালের ফেব্রুয়ারি, মার্চ কিংবা এপ্রিল মাসে নতুন দুই দলের জন্য দরপত্র আহ্বান করা হতে পারে। তবে আইপিএলের আগামী সংস্করণ যে আট দলেরই হতে চলেছে, তাও জানাতে ভোলেনি বিসিসিআইয়ের ওই সূত্র।

আইপিএলের পরবর্তী সংস্করণের সূচনা

আইপিএলের পরবর্তী সংস্করণের সূচনা

করোনা ভাইরাসের প্রভাব কমলে ২০২১ সালের মার্চ-এপ্রিলের মধ্যে ভারতেই আইপিএল আয়োজন করার চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। তার আগে নিলামের আসর বসাবে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। সেসব কর্মযজ্ঞর মধ্যে আগামী বছরই ১০ দলের টুর্নামেন্ট আয়োজন করা কার্যত অসম্ভব বলে মনে করছে বিসিসিআই-এর একটা অংশ।

এখনই দশ দল কেন সম্ভব নয়!

এখনই দশ দল কেন সম্ভব নয়!

গত নভেম্বরে শেষ হয়েছে চলতি বছরের আইপিএল। সেই টুর্নামেন্টের লাভ-ক্ষতির হিসেব কষার কাজ এখনও শেষ করে উঠতে পারেনি বিসিসিআই। তার মধ্যে ২০২১ সালের আইপিএলের নিলাম আয়োজন করার তোরজোর শুরু হয়েছে। ইতিমধ্যে টুর্নামন্টে আরও দুই দলকে অন্তর্ভূক্ত করা হলে মেগা নিলামও আয়োজন করতে হবে বিসিসিআই-কে। এই অল্প সময়ে তা করা যে সম্ভব নয়, এখন থেকেই মনে করতে শুরু করেছে ভারতীয় বোর্ডের একটা অংশ।

বিসিসিআই সভায় সিদ্ধান্ত

বিসিসিআই সভায় সিদ্ধান্ত

আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা। সেখানে আইপিএল ২০২১-এর ভবিষ্যত নির্ধারণ করা হব বলে জানানো হয়েছে। টুর্নামন্টে নতুন দুই দলের অন্তর্ভূক্তি এবং মেগা নিলাম নিয়ে ওই বৈঠকে আলোচনা হবে বলে সূত্রের খবর।

আইপিএলের নতুন দলের লড়াই থেকে ছিটকে গেল এই শহর! জেনে নিন নাম

English summary
IPL 2022 will see 10 teams format, says BCCI official
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X