• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ক্ষিপ্ত ওয়েডকে শান্ত করতে গিয়ে ভাইরাল বিরাট কোহলি! হেলমেট ফেলে ব্যাট আছড়ে গুজরাত কিপার সতর্কিত

Google Oneindia Bengali News

আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের দায়ে সতর্কিত হলেন গুজরাত টাইটান্সের উইকেটকিপার-ব্যাটার ম্যাথু ওয়েড। গতকাল গ্লেন ম্যাক্সওয়েলের বলে তিনি লেগ বিফোর হয়েছিলেন। তাঁকে আউট দেন আম্পায়ার জিআর সদাশিব আইয়ার। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিয়েও রক্ষা পাননি হার্দিকের দলের অজি উইকেটকিপার।

ওয়েডের আউট

ওয়েড রিভিউ নেওয়ার পর রিপ্লে দেখে টিভি আম্পায়ার নভদীপ সিং লেগ বিফোরের সিদ্ধান্ত অটল থাকতে নির্দেশ দেন আইয়ারকে। যদিও ওয়েড সেই সিদ্ধান্ত মানতে পারেননি। তিনি বুঝিয়ে দেন, বল তাঁর ব্যাটে যে লেগেছে তা সম্পর্কে তিনি ১০০ শতাংশ নিশ্চিত। উল্লেখ্য, আম্পায়ার আউট দিতেই রিভিউ নিয়েছিলেন ওয়েড। ফলে মনে করা হচ্ছিল, তিনি বল ব্যাটে লাগার বিষয়ে অত্যন্ত আত্মবিশ্বাসী।গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াও মনে করেন, বল ওয়েডের ব্যাট স্পর্শ করেছিল। রিপ্লেতে দেখা গিয়েছে ব্যাট অতিক্রমের পর বলের অভিমুখ পরিবর্তনের দৃশ্যও। এই পরিস্থিতিতে হার্দিকবলেন, আল্ট্রা-এজে সামান্য স্পাইকও (শব্দ সুনিশ্চিত করতে যে দাগ দেখা যায়) দেখা গিয়েছে। বড় স্ক্রিনে ততটা স্পষ্ট তা দেখা যায়নি। প্রযুক্তির সাহায্য পাওয়া না গেলে জানি না কীসের সাহায্য মিলবে! কাউকে ব্যক্তিগতভাবে কিছু বলছি না। তবে প্রযুক্তি কখনও কখনও সাহায্য করে, কখনও করে না। এক্ষেত্রে দ্বিতীয়টিই হয়েছে। তবে অনেক সময় সিদ্ধান্ত পরিবর্তনের মাধ্যমে সঠিক সিদ্ধান্ত সুনিশ্চিত করতেও যে প্রযুক্তি সাহায্য করে সে কথা মেনে নিয়েছেন হার্দিক।

ক্ষিপ্ত গুজরাত কিপার

ডিআরএসের এই সিদ্ধান্তে নিজের অসন্তোষ গোপন রাখেননি ওয়েড। আউট হয়ে ফেরার আগে ১৩ বলে ১৬ রান করেন তিনি। মেরেছিলেন ২টি চার ও একটি ছয়। রিভিউ নিয়ে তিনি এতটাই ক্ষিপ্ত ছিলেন যে মাঠেই তাঁর চোখে-মুখে ও আচরণে তা স্পষ্ট হতে থাকে। এরপর ড্রেসিংরুমে গিয়ে তিনি হেলমেট ছুড়ে ফেলে দেন। ব্যাটও কয়েকবার আছাড় মারেন। সেই দৃশ্য টিভির পর্দায় দেখা যায়।

সতর্ক করা হলো

এরপরই ম্যাচের শেষে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাঁকে সতর্ক করে দেওয়া হয়। আইপিএলের আচরণবিধির ২.৫ অনুচ্ছেদের লেভেন ১ অপরাধ। নিজের দোষ স্বীকার করে নেন ওয়েড। এভাবে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ম্যাচ রেফারির তাঁকে যে সতর্ক করেন তা মেনেও নিয়েছেন তিনি। এরই মধ্যে ভাইরাল হয়েছে বিরাট কোহলির একটি ছবি।

মন জিতলেন বিরাট

ওয়েড যখন আউট হয়ে সাজঘরের দিকে ফিরছিলেন, তখন তাঁর দিকে ছুটে যান বিরাট কোহলি। কী বলেছেন তা বোঝা না গেলেও বিরাট যে তাঁকে সান্ত্বনা দিয়েছেন কাঁধে হাত রেখে সে সম্পর্কে কোনও সংশয় নেই। আগ্রাসী বিরাট কোহলির আবেগের বহিঃপ্রকাশ যেমন গতকালের ম্যাচে দেখা গিয়েছে, বিশেষ করে ব্যাটিংয়ের সময়, তার আগে তাঁর চরিত্রের আরেকটি দিক মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের। এভাবে দৃষ্টান্ত স্থাপন করার জন্য সোশ্যাল মিডিয়ায় কিং কোহলির প্রশংসা করেছেন অনেকেই।

English summary
IPL 2022: Watch Viral Photo Of Kohli's Consolation For Wade Who Has Been Reprimanded For COC Breach. Matthew Wade Was Very Angry As He Was Not Satisfied With DRS Decision.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X