• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: হাসারঙ্গার দাপটে চাহালের হাতছাড়া বেগুনি টুপি, পাঞ্জাব ম্যাচে লজ্জার কোন নজির হ্যাজলউডের?

Google Oneindia Bengali News

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫৪ রানে হারিয়ে ফাফ দু প্লেসি-বিরাট কোহলিদের প্লে অফের রাস্তা কঠিন করে দিয়েছে পাঞ্জাব কিংস। গতকাল এই ম্যাচে অবশ্য আরসিবির স্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গা চলতি আইপিএলে বেগুনি টুপির দখল নিয়েছেন। সর্বাধিক উইকেটশিকারীদের দৌড়ে তিনি যুজবেন্দ্র চাহালকে পিছনে ফেলেছেন ইকনমি রেটে। এই ম্যাচেই লজ্জার নজির গড়েছেন জশ হ্যাজলউড।

লজ্জার রেকর্ড

লজ্জার রেকর্ড

আরসিবির হয়ে গতকালের ম্যাচে প্রথম ওভারটি করেন গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় ওভারে আক্রমণে আসেন জশ হ্যাজলউড। তিনি চার ওভারে দেন ৬৪ রান, কোনও উইকেট পাননি। ইকনমি রেট ১৬। ডট বল ৫টি। হ্যাজলউডের এই বোলিং ফিগার চলতি আইপিএলে রেকর্ড। এটিই কোনও বোলারের সবচেয়ে বেশি রান খরচ করা বোলিং ফিগার। পাঞ্জাবের বিরুদ্ধে নিজের প্রথম ওভারটি করতে এসে জনি বেয়ারস্টোর দাপটে ২২ রান দেন হ্যাজলউড। দুটি চার ও দুটি ছয় আসে এই ওভারে। নিজের দ্বিতীয় ওভারে মাত্র ৭ রান দেন। জিতেশ শর্মার জোড়া চার হজম করে নিজের তৃতীয় ওভারে ১১ রান দেন অজি পেসার, এটি ছিল ম্যাচের ষোড়শ ওভার। ১৯তম ওভারে নিজের শেষ ওভারটি করতে এসে ২৪ রান দেন হ্যাজলউড, লিয়াম লিভিংস্টোন দুটি চার ও দুটি ছক্কা হাঁকান।

চলতি আইপিএলে হ্যাজলউড

চলতি আইপিএলে হ্যাজলউড

স্বাভাবিকভাবেই হ্যাজলউড এই দিনটা ভুলে যেতে চাইবেন। এবারের আইপিএলে গতকালের ম্যাচ-সহ ৯টি ম্যাচে এখনও অবধি সিএসকের প্রাক্তনী তথা অস্ট্রেলিয়ার তারকা পেসার ১৩টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ২৫ রানে ৪ উইকেট লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। ইকনমি ৭.৮৮, গড় ২০.৯২, স্ট্রাইক রেট ১৫.০৯। সবমিলিয়ে ৩৪.৩ ওভার হাত ঘুরিয়ে তিনি রান দিয়েছেন ২৭২। তার মধ্যে গতকালই খরচ করে বসেন ৬৪ রান।

বাজে বোলিংয়ে এগিয়ে কারা?

বাজে বোলিংয়ে এগিয়ে কারা?

হ্যাজলউড এদিন লজ্জার রেকর্ড গড়লেন মার্কো জানসেনের নজিরকে পিছনে ফেলে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে চলতি আইপিএলেই জানসেন ৪ ওভারে ৬৩ রান দিয়েছিলেন, কোনও উইকেট পাননি। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে আরসিবিরই মহম্মদ সিরাজ ২ উইকেট নিয়েছিলেন, কিন্তু চার ওভারে দেন ৫৯ রান। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আরসিবিতে খেলা বাংলার পেসার আকাশ দীপ ৪ ওভারে ৫৮ রান খরচ করেছিলেন। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে সিএসকের ক্রিস জর্ডন ৪ ওভারে ৫৮ রান দেন, তিনিও কোনও উইকেট পাননি।

বেগুনি টুপির দৌড়

বেগুনি টুপির দৌড়

ওয়ানিন্দু হাসারঙ্গা ও যুজবেন্দ্র চাহাল এবারের আইপিএলে এখনও অবধি ২৩টি করে উইকেট নিয়েছেন। তবে চাহাল খেলেছেন ১২টি ম্যাচ, হাসারঙ্গা ১৩টি। হাসারঙ্গার ইকনমি ৭.৪৮, চাহালের ৭.৫৪। সেই কারণে হাসারঙ্গা গতকাল ৪ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট তুলে বেগুনি টুপির নিজের দখলে নিয়েছেন। যদিও হাসারঙ্গাকে টপকে যাওয়ার সুযোগ আগামীকাল চাহাল পাবেন লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় তিনে রয়েছেন কাগিসো রাবাডা। ১১ ম্যাচ খেলে তিনি ২১টি উইকেট নিয়েছেন। হর্ষল প্যাটেল পাঞ্জাব কিংস ম্যাচেই ৪ ওভারে ৩৪ রান খরচ করে চার উইকেট নেওয়ায় তাঁর উইকেটসংখ্যা হয় ১৮, তিনি আছেন চারে। কিন্তু পেসার হিসেবে সর্বাধিক উইকেট নেওয়ার দৌড়ে রাবাডা হর্ষলকে পিছনে ফেলেন। তিনি চার ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন। বিরাট কোহলির উইকেটটি তুলে নিয়েই হর্ষলকে পিছনে ফেলেন রাবাডা।

English summary
IPL 2022: RCB Spinner Wanindu Hasaranga Gets The Purple Cup During The Match Against Punjab Kings. Josh Hazlewood Bowls The Most Expensive Spell Of The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion