• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কার্তিক, কিষাণ বা স্যামসন নন! টি ২০ বিশ্বকাপে এই ক্রিকেটারকে ভারতীয় দলে চান শেহওয়াগ

Google Oneindia Bengali News

আইপিএল চলছে। তারই মধ্যে চলছে কোন ক্রিকেটারকে টি ২০ বিশ্বকাপের দলে রাখা যায় তা নিয়ে নানা জল্পনা। আগের টি ২০ বিশ্বকাপের ব্যর্থতার পর দল গঠন নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন নির্বাচকরা। যুজবেন্দ্র চাহাল থেকে শিখর ধাওয়ান- অনেকেই চলতি আইপিএলেও দেখিয়ে দিচ্ছেন তাঁদের দলে না রাখা কতটা ভুল হয়েছিল। এবার তাই সেরা দল বাছার পক্ষেই সওয়াল করছেন প্রাক্তনরাও।

টি ২০ বিশ্বকাপের দলে রিজার্ভ কে?

টি ২০ বিশ্বকাপের দলে রিজার্ভ কে?

চলতি আইপিএলে উইকেটকিপারদের মধ্যে প্রত্যাশিত পারফরম্যান্স উপহার না দিতে পারলেও টি ২০ বিশ্বকাপের দলে ঋষভ পন্থ যে থাকবেনই তা নিয়ে কোনও সংশয় নেই। রিজার্ভ উইকেটকিপার হিসেবে কাকে রাখা যায় তা নিয়ে চলছে নানা জল্পনা। আইপিএলে সবচেয়ে হতাশ করেছেন ঈশান কিষাণ, মেগা নিলামে ১৫.২৫ কোটি দর পেলেও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তিনি এবার ফ্লপ। দীনেশ কার্তিক ফিনিশার হিসেবে ভালো খেললেও কয়েকটি ম্যাচে ধারারাহিকতা হারিয়েছেন। সঞ্জু স্যামসনের নাম বিবেচিত হবে। কেএস ভরত তো খেলতেই পারছেন না। ঋদ্ধিমান সাহা দুটি হাফ সেঞ্চুরি করলেও টি ২০ বিশ্বকাপে থাকার সম্ভাবনা নেই।

চর্চায় জিতেশ

চর্চায় জিতেশ

এই আবহে নজর কেড়েছেন জিতেশ শর্মা। গতকাল পাঞ্জাব কিংসের এই উইকেটকিপার-ব্যাটার ১৮ বলে ৩৮ রান করে অপরাজিত ছিলেন। মেরেছেন চারটি চার ও দুটি ছয়। লিয়াম লিভিংস্টোনের আগে তাঁকে গতকাল নামানো হয়েছিল। টিম ম্যানেজমেন্টের আস্থার মর্যাদা দিয়ে আগ্রাসী ও দায়িত্বশীল ইনিংস উপহার দিয়েছেন। তাঁর ব্যাটিংয়ের সুবাদেই রাজস্থান রয়্যালসকে ১৯০ রানের টার্গেট দিতে পেরেছিল পাঞ্জাব কিংস। ৯টি ম্যাচে সাতটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন, ২ বার অপরাজিত থেকে ১৬২ রান করেছেন। গতকালের রানটিই সর্বাধিক। গড় ৩২.৪০, স্ট্রাইক রেট ১৬৭.০১।

চলতি আইপিএলে

গতকালের আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৫ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে করেন ৩২। চেন্নাই সুপার কিংস ও গুজরাত টাইটান্সের বিরুদ্ধে যথাক্রমে ২৬ ও ২৩ রানে অপরাজিত ছিলেন। অমরাবতীতে জন্ম, বিদর্ভের হয়ে খেলেন। ৬৩টি টি ২০ ম্যাচে ১৪৯১ রান রয়েছে, ১টি শতরান ও আটটি অর্ধশতরান-সহ। ৪৫টি ক্যাচ ধরেছেন, স্টাম্পিং ৮টি। ৫০ ওভারের ক্রিকেটে ২টি শতরান রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬টি ম্যাচ খেলেছেন, তিনটি অর্ধশতরান রয়েছে।

উচ্ছ্বসিত শেহওয়াগ

উচ্ছ্বসিত শেহওয়াগ

ফিনিশার হিসেবে যেভাবে জিতেশ দলের হয়ে অবদান রাখছেন তার প্রশংসা করেছেন বীরেন্দ্র শেহওয়াগ। ক্রিকবাজ লাইভে বীরেন্দ্র শেহওয়াগ বলেন, জিতেশের খেলা দেখে ভালো লাগছে। তাঁকে কি অস্ট্রেলিয়াগামী টি ২০ দলে রাখা উচিত নয়? এই এ কারণেই প্রশ্নটি করছি কারণ যখনই কেউ রান পান, তাঁকে আমরা বিশ্বকাপের সম্ভাব্য দলের তালিকায় রাখি। জিতেশ আমাদের দারুণভাবে মুগ্ধ করেছে। আমি নির্বাচক হলে তাঁকে বিশ্বকাপের দলে রাখতাম। ঈশান কিষাণ, দীনেশ কার্তিক, ঋদ্ধিমান সাহা সকলেই উইকেটকিপার-ব্যাটার। কিন্তু তাঁদের কথা মাথায় রেখেও যাঁর খেলা দেখে সবচেয়ে বেশি ভালো লেগেছে তিনি জিতেশ। তিনি নির্ভীক থেকে ব্যাট করেন। খেলতে নেমেই নিজের দক্ষতা মেলে ধরেন। কোন শট কোথা দিয়ে কীভাবে খেলতে হবে সেই সম্যক ধারণা থাকাতেই তিনি দারুণ ছন্দে ব্যাট করতে পারেন বলে মন্তব্য বীরুর। যুজবেন্দ্র চাহালের বলে জিতেশ যেভাবে লং অন দিয়ে ছক্কা মেরেছেন, তা দেখে শেহওয়াগের মনে পড়েছে যেভাবে ভিভিএস লক্ষ্মণ শেন ওয়ার্নের বলে ওভার বাউন্ডারি মারতেন।

English summary
IPL 2022: Virender Sehwag Backs Jitesh Sharma As Reserve Wicketkeeper-Batter For T20 World Cup. PBKS Keeper Jitesh Remained Unbeaten On 38 Off 18 Balls Against Rajasthan Royals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X