• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: বিরাট হতাশায় মন ভেঙেছে ভক্তদের! আরসিবি শিবির অপেক্ষায় কোহলির মহাকাব্যিক ইনিংসের

Google Oneindia Bengali News

বিরাট কোহলির দুঃসময় অব্যাহত। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পাঞ্জাব কিংসের কাছে ৫৪ রানে হারার ফলে টুর্নামেন্ট থেকেই ছিটকে যেতে বসেছে। শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে হারালেও নেট রান রেট মাইনাসে থাকায় বাড়ছে চিন্তা। প্রাক্তন আরসিবি অধিনায়ককে দেখে চিন্তা বাড়ছে ভক্তদেরও। কাগিসো রাবাডার বলে আউট হয়ে বিরাটের যে হতাশার বহিঃপ্রকাশ দেখা গিয়েছে তা আরসিবি তো বটেই, ভারতের ক্রিকেট-ভক্তদেরও মন ছুঁয়ে গিয়েছে।

ভালো শুরুতেও রান নেই

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে কিন্তু আগ্রাসী ভঙ্গিমাতেই শুরু করেছিলেন বিরাট কোহলি। দ্বিতীয় ওভারে অর্শদীপ সিংয়ের বলে দুটি দৃষ্টিনন্দন চার মারেন। পরের ওভারে হরপ্রীত ব্রারের বলে হাঁকান ছক্কা। কিন্তু চতুর্থ ওভারেই তিনি কাগিসো রাবাডার শিকার। রাবাডার বল বিরাটের গ্লাভস ছুঁয়ে জমা পড়ে ফাইন লেগে দাঁড়ানো রাহুল চাহারের হাতে। আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেয় পাঞ্জাব কিংস। বল গ্লাভসে লাগার প্রমাণ মিলতেই আউট ঘোষণার সিদ্ধান্ত দেন তৃতীয় আম্পায়ার। ২০ রানে আউট হন বিরাট। ভাগ্য যে কোনওভাবেই বিরাটকে সঙ্গত দিচ্ছে না তা আগেই বলেছিলেন সুনীল গাভাসকর। গ্লাভসে বল লেগে তা বিরাটের শরীরেও লাগে, তারপরও চলে যায় ফিল্ডারের হাতে। আউট হওয়ার পর হতাশার বহিঃপ্রকাশ লক্ষ্য করা যায় বিরাটের আচরণে। তিনি হতাশায় ব্যাট চালান, আকাশের দিকে তাকিয়ে কিছু বলেন। প্যাভিলিয়নে ফেরার সময় বিরাট কী বলছিলেন তা জানা না গেলেও যেভাবে ভালো শুরুর পরও বড় রান আসছে না এবং তাতে যে তিনি হতাশ সেটা স্পষ্ট।

পাশে দু প্লেসি

আরসিবি অধিনায়ক ফাফ দু প্লেসি ম্যাচের পর বলেন, যতভাবে আউট হওয়া সম্ভব সব কিছুই ঘটছে বিরাটের ক্ষেত্রে। এটা খেলারই অঙ্গ। কঠোর পরিশ্রম চালিয়ে যেতে হবে। ইতিবাচক থাকতে হবে। পাঞ্জাব কিংস ম্যাচেও কয়েকটি ভালো শট খেলেছেন বিরাট। এটা চালিয়ে যেতে হবে। ব্যাড প্যাচ সকলের জীবনেই আসে। তবে এই খারাপ সময়েও যেটা করার দরকার সব কিছুই কোহলি করছেন। আরসিবি অধিনায়ক জানান, একদিন ছুটি নিয়ে ১৯ মে-র ম্যাচের প্রস্তুতি শুরু করবেন। যতটা ভালো খেলতে পারে তাঁর দল, সেটা দুর্ভাগ্যজনকভাবে না হওয়াতেই পাঞ্জাব কিংসের কাছে পরাজয়। তাঁর কথায়, শুধু নেট সেশনেই কেউ ভালো প্লেয়ার হতে পারেন না। মানসিকভাবে শক্তিশালীও থাকতে হবে। গুজরাতকে হারালেও যে প্লে অফ নিশ্চিত নয় সেটাও ভালোই বুঝছেন দু প্লেসি।

মহাকাব্যিক ইনিংসের অপেক্ষা

মহাকাব্যিক ইনিংসের অপেক্ষা

বিরাট কোহলির পাশে দাঁড়িয়েছেন আরসিবির ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস মাইক হেসন। তিনি বলেন, বিরাট ভালোই ব্যাটিং করছিলেন। ভালো টাচে ছিলেন, আগ্রাসী ছিলেন, প্রস্তুতির নিরিখেও কোনও খামতি রাখছেন না মাঠের বাইরে। মনে হচ্ছিল, এটা তাঁরই দিন হতে চলেছে। সেট হওয়ার পর বিরাট ভাগ্যের সহায়তা পাচ্ছেন না। আউট হয়ে সকলের মতো তিনিও হতাশ। আরসিবিতে বিরাটের শ্রেষ্ঠত্ব নিয়ে কোনও সংশয়ই নেই হেসনের। তিনি বলেন, বিরাট অসাধারণ ক্রিকেটার। এটা ঠিক, প্রত্যাশা অনুযায়ী তিনি এবার রান পাননি। তবে পাঞ্জাব ম্য়াচেও তিনি ছন্দে ছিলেন। কিন্তু দুর্ভাগ্য তাঁর সঙ্গী হলো। তবে আশা করি, অদূর ভবিষ্যতেই বিরাটের থেকে স্পেশ্যাল কিছু দেখব। এপিক কিছু সামনেই অপেক্ষা করছে।

মন ভেঙেছে ভক্তদের

মন ভেঙেছে ভক্তদের

চলতি আইপিএলে ১৩ ম্যাচে ১ বার অপরাজিত থেকে বিরাট কোহলি ২৩৬ রান করেছেন। সর্বাধিক ৫৮। গড় ১৯.৬৬, স্ট্রাইক রেট ১১৩.৪৬। ১টি অর্ধশতরান, তিনবার গোল্ডেন ডাক। ২২টি চার ও পাঁচটি ছয় এসেছে কোহলির ব্যাট থেকে। হেসনের মতো সকলেই চাইছেন লিগ পর্বের শেষ ম্যাচটিতে বিরাটের ব্যাটে রানের ঝড় উঠুক। গতকাল আউটের পর বিরাটের অভিব্যক্তি হৃদয়ে নাড়া দিয়েছে সকলের।

English summary
IPL 2022: Virat Kohli's Poor Show Continues But Gets The Support Of du Plessis And Hesson. Virat Has Scored 236 Runs In 13 Innings In The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X