India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: উমরানের গতি আর ভুবনেশ্বরের উইকেট-মেডেনে মুম্বই বধ, আইপিএলে টিকে থাকল সানরাইজার্স

Google Oneindia Bengali News

উমরান মালিকের আগুনে পেস আর ১৯তম ওভারে জসপ্রীত বুমরাহর উইকেট মেডেন। এরই সুবাদে মুম্বই ইন্ডিয়ান্সকে ৩ রানে হারিয়ে আইপিএলের প্লে অফের দৌড়ে টিকে রইল সানরাইজার্স হায়দরাবাদ। যদিও কেন উইলিয়ামসনের দলের শেষ চারের টিকিট পাওয়া নির্ভর করবে অনেক জটিল সমীকরণের উপর। পাঁচ ম্য়াচ পর জয়ের মুখ দেখল অরেঞ্জ আর্মি। তাদের শেষ ম্যাচ আগামী রবিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে, সেটিই আবার চলতি আইপিএলের লিগ পর্বের শেষ ম্য়াচ। তবে তার আগেই প্লে অফে কোন চার দল যাবে তা চূড়ান্ত হয়ে যেতে পারে।

ভালো শুরু করেও হারল মুম্বই

ভালো শুরু করেও হারল মুম্বই

জয়ের জন্য ১৯৪ রানের টার্গেট তাড়া করতে নেমে আগ্রাসী মেজাজেই ব্যাটিং চালিয়ে যেতে থাকেন রোহিত শর্মা, যোগ্য সঙ্গত দেন ঈশান কিষাণ। পাওয়ারপ্লের ৬ ওভারে কোনও উইকেট হারিয়ে ৫১ রান তুলে ফেলে মুম্বই ইন্ডিয়ান্স। ১০.৪ ওভারে ওপেনিং জুটি ভাঙেন ওয়াশিংটন সুন্দর। ২টি চার ও চারটি ছয়ের সাহায্যে ৩৬ বলে ৪৮ রান করে ফেরেন অধিনায়ক রোহিত। পরের ওভারের তৃতীয় বলে উমরান মালিক আউট করেন অপর ওপেনার ঈশান কিষাণকে। ৫টি চার ও একটি ছয়ের সাহায্যে ৩৪ বলে ৪৩ রান করে দলের ১০১ রানের মাথায় ফেরেন কিষাণ।

উমরান ম্যাচে ফেরালেন হায়দরাবাদকে

উমরান ম্যাচে ফেরালেন হায়দরাবাদকে

১৫তম ওভারের প্রথম ও শেষ বলে আরও দুটি উইকেট তুলে নেন উমরান। ৮ বলে আট রান করে তিলক বর্মা আউট হন দলের ১২৩ রানের মাথায়। শেষ বলে ড্যানিয়েল স্যামসের ক্যাচ দারুণভাবে তালুবন্দি করেন প্রিয়ম গর্গ, স্যামস উমরানের তৃতীয় শিকার। ১১ বলে ১৫ রান করে তিনি আউট হলে ১৫ ওভারের শেষে মুম্বই ইন্ডিয়ান্সের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১২৭। ১৮তম ওভারে টি নটরাজনের প্রথম পাঁচটি বলে চারটি ছক্কা হাঁকিয় ২৬ রান তুলে ফেলেন টিম ডেভিড। যদিও শেষ বলে তিনি রান আউট হয়ে যান। ডেভিড করেন ১৮ বলে ৪৬, তিনি তিনটি চার ও চারটি ছয় মেরেছেন। এই ওভারের পর মুম্বইয়ের দরকার ছিল ১২ বলে ১৯ রান। টি নটরাজন ৪ ওভারে ৬০ রান দিয়ে কোনও উইকেট পাননি।

মোড় ঘোরালেন ভুবি

১৯তম ওভারে প্রথম বলে কোনও রান দেননি ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় বলেই শূন্য রানে আউট হন সঞ্জয় যাদব। ভুবির একের পর এক বিষাক্ত ইয়র্কারের দাপটে বাকি চার বলে কোনও রান নিতে পারেনি জসপ্রীত বুমরাহ। এই ওভারটি উইকেট মেডেন। শেষ অবধি মুম্বই ইন্ডিয়ান্স ৭ উইকেটে ১৯০ রান অবধি পৌঁছায়। ৬ বলে ১৪ রানে অপরাজিত থাকেন রামনদীপ সিং। ভুবনেশ্বরের চার ওভারের ১টি মেডেন, ২৬ রান দিয়ে একটি উইকেট নেন। উমরান মালিক অরেঞ্জ আর্মির এদিনের সফলতম বোলার। তিন ওভারে ২৩ রান দিয়ে তিন উইকেট নেওয়ায় তাঁর উইকেট সংখ্যা দাঁড়াল ২১, যা ভারতীয় পেসারদের মধ্যে সর্বাধিক। মাঝের ওভারগুলিতেই তিনি নিয়েছেন ১৬টি উইকেট। ওয়াশিংটন সুন্দর নেন ৪ ওভারে ৩৬ রানের বিনিময়ে একটি উইকেট। শেষ ওভার করা ফজলহক ফারুকি ৪ ওভারে ৩১ রান দিয়েছেন, তবে উইকেট পাননি।

টিকে রইল হায়দরাবাদ

টিকে রইল হায়দরাবাদ

এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। ৯টি চার ও তিনটি ছের সাহায্যে ৪৪ বলে সর্বাধিক ৭৬ রান করেন রাহুল ত্রিপাঠী। প্রিয়ম গর্গ ওপেন করতে নেমে ২৬ বলে ৪২ রান করেন। ২২ বলে ৩৮ রান করেন নিকোলাস পুরাণ। তিন ওভারে ২০ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন রামনদীপ সিং। ড্যানিয়েল স্যামস, রাইলে মেয়ারডিথ ও জসপ্রীত বুমরাহ ১টি করে উইকেট নেন। ওয়াশিংটন সুন্দরকে বোল্ড করে টি ২০ ক্রিকেটে ২৫০তম উইকেটটি পেলেন বুমরাহ। পঞ্চম ভারতীয় তথা প্রথম ভারতীয় পেসার হিসেবে। বুমরাহর চেয়ে যে ভারতীয় বোলাররা টি ২০ ক্রিকেটে ২৫০ বা তার বেশি উইকেট পেয়েছেন তাঁরা হলেন রবিচন্দ্রন অশ্বিন (২৭৪), যুজবেন্দ্র চাহাল (২৭১), পীযূষ চাওলা (২৭০) ও অমিত মিশ্র (২৬২)। সানরাইজার্সের ১৩ ম্যাচে হলো ১২ পয়েন্ট। তবে নেট রান রেট রইল মাইনাসেই (-০.২৩০)।

English summary
IPL 2022: Sunrisers Hyderabad Beat Mumbai Indians To Stay Alive In The Race For Playoffs. Umran Malik Bags 3 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X