• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কলকাতা নাইট রাইডার্স টানা ৫ ম্যাচে হেরে বিদায়ের মুখে, দিল্লির বিরুদ্ধেও উজ্জ্বল উমেশ

Google Oneindia Bengali News

আইপিএল থেকে বিদায়ের মুখে কলকাতা নাইট রাইডার্স। ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস ১ ওভার বাকি থাকতে চার উইকেটে হারাল কেকেআরকে। শ্রেয়সদের দল এই নিয়ে টানা পঞ্চম ম্যাচে পরাস্ত হলো। টস হেরে ব্যাট করতে নেমে কেকেআর তুলেছিল ৯ উইকেটে ১৪৬। দিল্লি ক্যাপিটালসের জয়ে ব্যাট হাতে অবদান রাখলেন ডেভিড ওয়ার্নার, রভম্যান পাওয়েল ও অক্ষর প্যাটেল।

ওয়ার্নার দুরন্ত ছন্দে

ওয়ার্নার দুরন্ত ছন্দে

জয়ের জন্য ১৪৭ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম বলেই ধাক্কা খায় দিল্লি ক্যাপিটালস। নিজের বলেই ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরে পৃথ্বী শ-কে গোল্ডেন ডাক উপহার দেন উমেশ যাদব। পরের বলেই মিচেল মার্শের উইকেটটিও পেতে পারতেন। কিন্তু উইকেটকিপার ও স্লিপের মধ্যে পড়ে বলটি চার হয়ে যায়। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে নিজের অভিষেক ম্য়াচেই মিচেল মার্শের উইকেট তুলে নেন হর্ষিত রানা। কোভিড জয় করে মাঠে ফেরার পর ৭ বলে ১৩ রান করে দলের ১৭ রানের মাথায় আউট হন মার্শ। এরপর দলকে ৮২ রান অবধি পৌঁছে দেন ডেভিড ওয়ার্নার ও ললিত যাদব।

উমেশ উজ্জ্বল

উমেশ উজ্জ্বল

দশম ওভারের তৃতীয় বলে ডেভিড ওয়ার্নারকে সাজঘরে ফিরিয়ে গুরুত্বপূর্ণ সময়ে জুটি ভাঙেন উমেশ। আটটি চারের সাহায্যে ২৬ বলে ৪২ রান করেন ওয়ার্নার। ৮২ রানে তৃতীয় উইকেট পড়ার পর ৮৪ রানের মাথায় চতুর্থ ও পঞ্চম উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। ফলে ম্যাচে ফেরে কেকেআর। একাদশ ওভারের শেষ বলে ললিত যাদব ২৯ বলে ২২ রান করে সুনীল নারিনের বলে লেগ বিফোর হন। এটি নারিনের ১৫০তম আইপিএল উইকেট। পরের ওভারের প্রথম বলেই ঋষভ পন্থকে আউট করেন উমেশ যাদব। ৫ বলে ২ রান করে কট বিহাইন্ড হন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক। উমেশ চার ওভারে ২৪ রান দিয়ে তিনটি উইকেট নিলেন। চলতি আইপিএলে তাঁর উইকেটসংখ্যা দাঁড়াল ৯ ম্যাচে ১৪, ডোয়েইন ব্র্যাভো ১৪টি উইকেট পেয়েছেন ৮ ম্যাচে। পেসারদের মধ্যে উমরান মালিক ও টি নটরাজন এবারের আইপিএলে এখনও অবধি ১৫টি করে উইকেট পেয়েছেন। আজ চার উইকেট নিয়ে কুলদীপ যাদব ১৭টি উইকেট দখল করে রয়েছেন দ্বিতীয় স্থানে, যুজবেন্দ্র চাহালের দখলেই আপাতত বেগুনি টুপি, তিনি ১৮টি উইকেট পেয়েছেন এবারের আইপিএলে।

সহজ জয় দিল্লির

৮৪ রানে পঞ্চম উইকেট পড়ার পর অক্ষর প্যাটেল ও রভম্যান পাওয়েল দলকে লক্ষ্যের দিকে নিয়ে যেতে থাকেন। ২টি চার ও একটি ছয়ের সাহায্যে ১৭ বলে ২৪ রান করে রান আউট হন অক্ষর, ১৫তম ওভারে ১১৩ রানের মাথায় পড়ে ষষ্ঠ উইকেটটি। এরপর রভম্যান পাওয়েল ও শার্দুল ঠাকুরের ব্যাটে ভর করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে মূল্যবান ২ পয়েন্ট ছিনিয়ে নেয় দিল্লি ক্যাপিটালস। একটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ১৬ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন পাওয়েল। শার্দুল অপরাজিত থাকেন ১৪ বলে ৮ রানে। সুনীল নারিন ৪ ওভারে ১৯ রান দিয়ে একটি উইকেট নেন। ৩ ওভারে ২৪ রান দিয়ে হর্ষিত রানার ঝুলিতেও একটি উইকেট।

নাইটরা বিদায়ের মুখে

নাইটরা বিদায়ের মুখে

গত বছরের আইপিএল হয়েছিল ৮টি দলকে নিয়ে। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে কলকাতা নাইট রাইডার্স চলে গিয়েছিল প্লে অফে। এবার ৯ ম্যাচে শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন কেকেআরের ঝুলিতে মাত্র ৬ পয়েন্ট। ম্যাচ বাকি রয়েছে রাজস্থান রয়্যালস (২ মে), লখনউ সুপার জায়ান্টস (৭ মে), মুম্বই ইন্ডিয়ান্স (৯ মে), সানরাইজার্স হায়দরাবাদ (১৪ মে) ও লখনউ সুপার জায়ান্টস (১৮ মে)-এর বিরুদ্ধে। বাকি ম্যাচটি জিতলে কেকেআরের পয়েন্ট হবে ১৬। গুজরাত টাইটান্স ১৪ ও রাজস্থান রয়্যালস ১২ পয়েন্টে পৌঁছে গিয়েছে, তাদের বাকি রয়েছে ৬টি করে ম্যাচ। ৮ ম্যাচে ১০ পয়েন্ট করে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও লখনউ সুপার জায়ান্টসের। ৯ ম্যাচে ১০ পয়েন্ট রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালস ৮টি করে ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিশ্চিত করেছে। ফলে কেকেআর ১৬ পয়েন্টে যদিও বা পৌঁছায় তাহলেও শেষ চার যে নিশ্চিত হবে তা বলা যায় না। প্রথম চারে থাকা লখনউয়ের বিরুদ্ধে দুটি এবং রাজস্থান ও হায়দরাবাদের বিরুদ্ধে একটি করে ম্যাচ রয়েছে তার মধ্যে। সর্বোপরি টানা পাঁচটি ম্যাচে হারার পর পাঁচটি ম্যাচে টানা জয়ের আশা বড় নাইট ভক্তও করছেন না।

English summary
IPL 2022: Delhi Capitals Beat Kolkata Knight Riders By 4 Wickets. Umesh Yadav Gets 3 Wickets, Warner Has Scored 42, Powell Remains Unbeaten On 33 Off 16 Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X