• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: পাঞ্জাব কিংসের বিরুদ্ধে লড়াইয়ের জায়গায় সানরাইজার্স হায়দরাবাদ, হরপ্রীত-এলিসের ঝুলিতে ৬ উইকেট

Google Oneindia Bengali News

আইপিএলের নিয়মরক্ষার ম্যাচে জয়ের জন্য পাঞ্জাব কিংসের সামনে ১৫৮ রানের লক্ষ্যমাত্রা রাখল সানরাইজার্স হায়দরাবাদ। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলেছে ভুবনেশ্বর কুমারের নেতৃত্বাধীন অরেঞ্জ আর্মি। ৩২ বল সর্বাধিক ৪৩ রান করেছেন অভিষেক শর্মা। হরপ্রীত ব্রার ও নাথান এলিস তিনটি করে উইকেট নেন।

রাহুল চারশো পার

রাহুল চারশো পার

২.৪ ওভারে ১৪ রানের মাথায় সানরাইজার্সের প্রথম উইকেটটি পড়ে। ৭ বলে ৪ রান করে কাগিসো রাবাডার বলে আউট হন প্রিয়ম গর্গ। আইপিএলে এটি রাবাডার ৯৯তম উইকেট। ৮.৩ ওভারে দলের ৬১ রানের মাথায় আউট হন রাহুল ত্রিপাঠী। তাঁর উইকেটটি তুলে নেন হরপ্রীত ব্রার। একটি করে চার ও ছয়ের সাহায্যে ১৮ বলে ২১ রান করেন রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি ২০ দলে রাহুলকে রাখা না হলেও তিনি আয়ারল্যান্ডের দলে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। ত্রিপাঠী ১৪ ম্যাচে ৪১৩ রান করেছেন। তিনটি অর্ধশতরান-সহ সর্বাধিক স্কোর ৭৬। গড় ৩৭.৫৪, স্ট্রাইক রেট ১৫৮.২৩। পাওয়ারপ্লে-র ৬ ওভারে সানরাইজার্স ১ উইকেট হারিয়ে ৪৩ রান তুলেছিল সানরাইজার্স। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ওঠে মাত্র ৫৩, রান তোলার গতি কমে এই সময়কালে চারটি উইকেট পড়ে যাওয়ায়।

অভিষেক করলেন সর্বাধিক রান

অভিষেক করলেন সর্বাধিক রান

১০.৩ ওভারে অভিষেক শর্মা ফেরেন দলের ৭৬ রানের মাথায়। তাঁর ইনিংসে রয়েছে পাঁচটি চার ও দুটি ছয়। হরপ্রীতই সাজঘরে ফেরান সানরাইজার্স ওপেনার অভিষেককে। অভিষেক এবারের আইপিএলে ৪২৬ রান করলেন। গড় ৩০.৪২, স্ট্রাইক রেট ১৩৩.১২। ১৩তম ওভারের শেষ বলে নিকোলাস পুরাণ ১০ বলে ৫ রান করে নাথান অলিসের বলে কট বিহাইন্ড হয়। ৮৭ রানে চতুর্থ উইকেট পড়ার পর অরেঞ্জ আর্মি পঞ্চম উইকেটটি হারায় ১৪.৪ ওভারে ৯৬ রানে। ১৭ বলে ২১ রান করে হরপ্রীতের বলে স্টাম্প আউট হন এইডেন মার্করাম।

শেফার্ড-সুন্দরে লড়াইয়ের জায়গায়

মার্করাম ফেরার পর ওয়াশিংটন সুন্দর ও রোমারিও শেফার্ডের জুটিতে ভর করে লড়াইয়ের মতো জায়গায় পৌঁছে যায় সানরাইজার্স হায়দরাবাদ। শেষ ওভারের তৃতীয় বলে আউট হন সুন্দর। তিনি তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ১৯ বলে ২৫ করে ফেরেন। শেফার্ড ও সুন্দর ষষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ২৯ বলে ৫৭ রান। পরের বলেই জগদীশা সুচিথ প্যাভিলিয়নে ফেরেন। ওভারের শেষ বলে ভুবনেশ্বর কুমার ব্যক্তিগত ১ রানে রান আউট হন। তবে শেষ বলটি নো বল হওয়ায় আরও একটি বল পায় সানরাইজার্স। সেই বলে উমরান মালিক বোল্ড হলেও ফ্রি হিট থাকায় রক্ষা পান। শেষ অবধি সানরাইজার্স পৌছায় ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানে। রোমারিও শেফার্ড ১৫ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

হরপ্রীত ও এলিসের তিনটি করে উইকেট

হরপ্রীত ও এলিসের তিনটি করে উইকেট

পাঞ্জাব কিংসের সফলতম বোলার হরপ্রীত ব্রার। তিনি ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট। নাথান এলিস ৪ ওভারে দেন ৪০ রান, তিনিও তিনটি উইকেট পান। কাগিসো রাবাডার শততম আইপিএল উইকেটটি এবার আর দখল করা হলো না। তিনি চার ওভারে ৩৮ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন। লিয়াম লিভিংস্টোন ও অর্শদীপ সিং দুজনেই চার ওভারে ২৫ রান দেন, কোনও উইকেট পাননি। উল্লেখ্য, আজই ভারতীয় দলে ডাক পেয়েছেন অর্শদীপ।

English summary
IPL 2022: Sunrisers Hyderabad Set The Target Of 158 Runs For Punjab Kings. Abhishek Sharma Is The Top Scorer For SRH With 43 Off 32 Deliveries, Harpreet Brar And Nathan Ellis Bags 3 Wickets Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X