India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: তিলক বর্মা কি সুযোগ পাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সিরিজেই? ভারতীয় দলে নিতে কেন সওয়াল গাভাসকরের?

Google Oneindia Bengali News

চলতি আইপিএলে যে তরুণ ক্রিকেটাররা নজর কেড়েছেন তাঁদের মধ্যে অন্যতম তিলক বর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারে সূর্যকুমার যাদবের অনুপস্থিতি তিলকের জন্যই টের পাওয়া যাচ্ছে না। কিছুদিন আগে, মুম্বই ইন্ডিয়ান্স তথা ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, তিলক অদূর ভবিষ্যতেই তিন ফরম্যাটের ভারতীয় দলে জায়গা করে নেবেন। রোহিতের বক্তব্যে সায় দিয়ে তিলককে ভারতীয় দলে নেওয়ার পক্ষে সওয়াল করলেন সুনীল গাভাসকর।

তিলকের প্রশংসায় সানি

তিলকের প্রশংসায় সানি

দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি ২০ ও ইংল্যান্ড সফরের তিন ফরম্যাটের দল ঘোষণার আগে ২৩ মে রোহিতের সঙ্গে কথা বলবেন জাতীয় নির্বাচকরা। প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য তারকাদের বিশ্রাম দেওয়া হতে পারে। সুযোগ মিলবে আইপিএলে নজর কাড়া ক্রিকেটারদের। তিলক বর্মার আন্তর্জাতিক অভিষেক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে হবে বলেই মনে করা হচ্ছে। হায়দরাবাদের ১৯ বছরের এই ব্যাটার আইপিএলে এবার অভিষেক মরশুমে টেকনিক ও টেম্পারামেন্টে মুগ্ধ করেছেন বিশেষজ্ঞদেরও। স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে সুনীল গাভাসকর বলেন, তিলক বর্মার টেম্পারামেন্ট অনবদ্য।

ক্রিকেটীয় মস্তিষ্কের ব্যবহারেই সাফল্য

ক্রিকেটীয় মস্তিষ্কের ব্যবহারেই সাফল্য

গাভাসকর আরও বলেন, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে চাপের মুখে ব্যাট করতে গিয়েছিলেন তিলক। কিন্তু যেভাবে এক বা দুই রান নিয়ে খেলা চালিয়ে যেতে থাকেন তা প্রশংসনীয়। নানা রকমের শট যেমন মারতে পারেন, তেমনই স্ট্রাইক রোটেট করতে পারেন খুচরো রান নিয়ে। দায়িত্বশীল ক্রিকেট খেলেন ভালো ক্রিকেটীয় মস্তিষ্ক থাকার ফলেই। ক্রিকেটীয় মস্তিষ্ক ভালো হলেই প্রতিকূল পরিস্থিতি সামলাতে নিজেকে দারুণভাবে মেলে ধরা যায়। নিজের খেলা সম্পর্কে আত্নবিশ্লেষণ করে সেই অনুযায়ী রান করা সম্ভব হয়।

রোহিতকে সমর্থন

রোহিতকে সমর্থন

তিলককে নিয়ে রোহিতের বক্তব্য সমর্থন করে সানি বলেন, তিলক ক্রিকেটের প্রাথমিক বিষয়গুলি ঠিক রেখেই খেলা চালিয়ে যাচ্ছেন। টেকনিকে কোনও খামতি নেই। বলের লাইনে এসে সঠিকভাবেই খেলেন। স্ট্রেট ব্যাটে খেলেন, এমনকী ফ্রন্ট ফুটে গিয়ে রক্ষণাত্নক ভঙ্গিমায় খেলার সময়েও তাঁর ব্যাট প্যাডের কাছে থাকে। ফলে বেসিকস ঠিক রয়েছে। তাঁর বেসিকস এবং টেম্পারামেন্টের মেলবন্ধন এই মুহূর্তে দারুণ জায়গায় রয়েছে। ফলে রোহিত ঠিকই বলেছেন, তিলক ভারতের তিন ফরম্যাটেই খেলার যোগ্য। তবে তা নিশ্চিত করতে তাঁকে আরও কিছু বিষয়ে জোর দিতে হবে। ফিটনেস বজায় রাখতে হবে। টেকনিকেও আরও কিছুটা উন্নতি ঘটালে রোহিতের বক্তব্য সার্থকতা পাবে।

চলতি আইপিএলে তিলক

চলতি আইপিএলে তিলক

চলতি আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় দশম স্থানে রয়েছেন তিলক বর্মা। হায়দরাবাদি এই ব্যাটার আইপিএলে অভিষেক মরশুমেই রোহিত শর্মার দলের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন। আপাতত ১২টি ইনিংসে তিনবার অপরাজিত থেকে তিনি ৩৬৮ রান করেছেন। সর্বাধিক স্কোর ৬১। গড় ৪০.৮৮, স্ট্রাইক রেট ১৩২.৮৫। দুটি অর্ধশতরান করেছেন। একবার আউট হয়েছেন শূন্য রানে। ২৭টি চার ও ১৫টি ওভার বাউন্ডারি মেরেছেন তিলক। ২০১৮ সালের ডিসেম্বরে তাঁর হায়দরাবাদের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। ২০১৯ সালে রাজ্য দলের হয়ে সাদা বলের ক্রিকেটে অভিষেক। চারটি প্রথম শ্রেণির ম্যাচে ২৫৫ রান করেছেন, সর্বাধিক ৯০, দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। ৫০ ওভারের ক্রিকেটে ১৬ ম্যাচে ৭৮৪ রান করেছেন। সর্বাধিক অপরাজিত ১৫৬, তিনটি করে শতরান ও অর্ধশতরান রয়েছে। ২৭টি টি ২০ ম্যাচে ৭৪৯ রান রয়েছে তিলকের, পাঁচটি অর্ধশতরান করেছেন, সর্বাধিক স্কোর ৭৫।

English summary
IPL 2022: Sunil Gavaskar Opines Tilak Varma Of Mumbai Indians Could Be An All-Format India Batter. Tilak Is The Top Scorer Of MI In The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X