• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: লখনউ-গুজরাত দ্বৈরথে বিধ্বংসী হতে পারে কোন জুটি? পছন্দের সেরা চার দল বেছে কী বললেন গাভাসকর?

Google Oneindia Bengali News

আইপিএলে আজ নবাগত দুই দলের দ্বৈরথ। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টস ও গুজরাত টাইটান্স। লখনউ আজ পূর্ণশক্তির দল না পেলেও গুজরাতকে ছেড়ে কথা যে বলবে না তা আগাম আঁচ করছেন বিশেষজ্ঞরা। সুনীল গাভাসকরের মতে, ফারাক গড়ে দিতেই পারে লথনউ সুপার জায়ান্টসের ওপেনিং জুটি।

 লখনউ-গুজরাত দ্বৈরথে বিধ্বংসী হতে পারে কোন জুটি?

পাঞ্জাব কিংসের অধিনায়ক থাকাকালীন ময়াঙ্ক আগরওয়ালকে নিয়ে ওপেন করতেন লোকেশ রাহুল। কুইন্টন ডি কক আবার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ওপেন করতেন রোহিত শর্মার সঙ্গে। এবার দুজনেই রয়েছেন নতুন দলে। আইপিএলে দেখা যাবে রাহুল-ডি ককের নতুন ওপেনিং জুটি। এই জুটিকে আইপিএলে বিধ্বংসী ফর্মে দেখা যেতে পারে বলে মনে করছেন সুনীল গাভাসকর। আইপিএল সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে সানি বলেন, সবচেয়ে বড় কথা ডি ককের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে। দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিয়েছেন। সব ধরনের ফরম্যাটেই খেলেছেন। একটা দল গঠনে কী ভূমিকা পালন করতে হয় তা তাঁর জানা। নতুন দলের সেই প্রক্রিয়ায় ডি কক নিশ্চিতভাবেই অবদান রাখতে মুখিয়ে থাকবেন। রাহুল ও ডি ককের ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন রয়েছে। ফলে এই বিধ্বংসী ওপেনিং জুটির সৌজন্যে লখনউয়ের ইনিংসের শুরু থেকেই দ্রুতগতিতে রান উঠতে পারে।

লোকেশ রাহুলকে নিয়ে গাভাসকর বলেন, আমার মনে হয়েছে পাঞ্জাব কিংসে যখন রাহুল নেতৃত্ব দিতেন, তখন প্রথম একাদশে মনের মতো সকলকে পেতেন না। তবে লখনউ সুপার জায়ান্টসের মতো নতুন দলে রাহুলের চ্যালেঞ্জটা অন্যরকম হবে। আগের মরশুমগুলিতে তিনি যেভাবে ব্যাট করেছেন, এবারও তেমনটা তিনি যদি করেন এবং দলকে ফাইনালে তুলতে না পারলেও যদি প্লে অফ অবধি পৌঁছে দেন, সেটাই বড় কৃতিত্বের হবে। তাঁর ক্রিকেট কেরিয়ারের ক্ষেত্রেও সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে।

রবি শাস্ত্রী জানিয়ে দিয়েছেন, এবারের দুই নবাগত-সহ যারা এখনও আইপিএল জেতেনি তাদের হাতে ট্রফি দেখতে চান। এতে অবশ্যই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সুনীল গাভাসকরও নিজের পছন্দের চারটি সেরা দল বেছে নিয়েছেন। সেগুলি হলো- মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স এবং রবীন্দ্র জাদেজার নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। ইতিমধ্যেই নিজেদের প্রথম ম্যাচে হেরে গিয়েছে মুম্বই ও চেন্নাই, জিতেছে কেকেআর ও দিল্লি ক্যাপিটালস। ম্যাথু হেডেনের মতে যে চারটি দল প্লে অফে যেতে পারে তারা হলো, চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সকে নিয়ে খুব একটা আশাবাদী নন হেডেন।

English summary
IPL 2022: Sunil Gavaskar Opines KL Rahul And Quinton de Kock Make A Devastating Opening Pair. Lucknow Super Giants Will Take On Gujarat Titans Today.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X