• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: উমরান বাবাকে উপহার দিলেন গাড়ি, মালিককে সরকারি চাকরির আশ্বাস রাজ্যপালের

Google Oneindia Bengali News

ভারতীয় ক্রিকেটের স্পিড সেনসেশন। চলতি আইপিএলে ঘণ্টায় ১৫৭ কিলোমিটার বেগে বল করেছেন, যা এবারের দ্রুততম। উমরান মালিকই ভারতীয় পেসারদের মধ্যে সবচেয়ে জোরে বল করার নজিরটি গড়েছেন আইপিএলে। ঘণ্টায় দেড়শো কিলোমিটারের আশেপাশে টানা বোলিংয়ের পাশাপাশি ২২টি উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে অভিষেকের অপেক্ষায় রয়েছেন জম্মুর এই পেসার।

জম্মুতে উমরান

জম্মুতে উমরান

আইপিএল থেকে সানরাইজার্স হায়দরাবাদের বিদায় নিশ্চিত হওয়ার পর বাড়ি ফিরেছেন উমরান মালিক। কয়েকদিন কাটিয়ে বেঙ্গালুরুর এনসিএতে জাতীয় দলের শিবিরে যোগ দেবেন। উমরানের আইপিএলে পারফরম্যান্স, তারপর জাতীয় দলে সুযোগ, বাড়ি থেকে দোকান সর্বত্রই অভিনন্দনের জোয়ারে ভাসছিলেন উমরানের গর্বিত পিতা। বাড়িতে প্রচুর মানুষ আসতে থাকেন মিষ্টি নিয়ে। উমরান মঙ্গলবার বাড়িতে ফিরতেই আত্মীয়, প্রতিবেশী, বন্ধুবান্ধবরা ভিড় জমান। উমরানও হাসিমুখে সকলের সঙ্গে ছবি তুলেছেন।

রাজ্যপালের আশ্বাস

মঙ্গলবারই উমরানের বাড়িতে গিয়ে তাঁর এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মিলিত হন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল মনোজ সিনহা। পারভেজ রসুলের পর ফের জম্মু ও কাশ্মীরের কোনও ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। মনোজ সিনহা বলেন, রাজ্য সরকার উমরানের প্রশিক্ষণের সবরকম ব্যবস্থাপনা করবে। এ ছাড়াও রাজ্যের ক্রীড়ানীতি অনুযায়ী উমরান সরকারি চাকরি পাবেন। তিনি যখন চাইবেন, যোগ দিতে পারেন বলেও জানিয়েছেন রাজ্যপাল।

বাবাকে উপহার

উমরান মালিক ইতিমধ্যেই বেশ কিছু সংস্থার বাণিজ্যিক মুখ হয়েছেন। আইপিএল ও ভারতীয় দলের হয়ে খেলার ফলে উমরানের পরিবারের আর্থিক অবস্থারও উন্নতি হবে। গুজ্জর নগরের বাড়িতে উমরান পৌঁছাতেই বহু মানুষ ভিড় জমান। তাঁর বাবা আবদুল রশিদ জানিয়েছেন, উমরান আইপিএল থেকে প্রাপ্ত অর্থ দিয়ে তাঁকে গাড়ি উপহার দিয়েছেন। স্বাভাবিকভাবেই গর্বিত পরিবার। ছেলের আন্তর্জাতিক অভিষেক দেখতে মাঠেও হাজির থাকার ইচ্ছাপ্রকাশ করেছেন উমরানের বাবা-মা।

উৎসাহিত করলেন ক্রিকেট প্রতিভাদের

উমরান গতকাল জম্মুতে জিজিএম সায়েন্স হস্টেল মাঠে জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনূর্ধ্ব ১৯ একদিনের প্রতিযোগিতার উদ্বোধন করেছেন। অংশগ্রহণকারী দলের সকলের সঙ্গে কথা বলার পাশাপাশি দেখা করেন মাঠকর্মীদের সঙ্গেও। কঠোর পরিশ্রমের মাধ্যমে সাফল্যের শিখরে পৌঁছানো যায়, সে কথা মনে করিয়ে দিয়ে উদীয়মান ক্রিকেটারদের উৎসাহিতও করেছেন উমরান। উমরানের সাফল্যে উচ্ছ্বসিত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তিনি বলেছেন, উমরানের ভবিষ্যৎ তাঁরই হাতে। ফিটনেস আর এমন গতি বজায় রেখে ২২ বছরের উমরান অনেক দিন দেশের হয়ে খেলতে পারবেন বলেও আশাবাদী মহারাজ।

খুশি পাঠান

উমরান ভারতীয় দলে সুযোগ পাওয়ায় কেক কেটে সেলিব্রেশনে মেতেছিলেন ইরফান পাঠান। সোশ্যাল মিডিয়ায় তাঁকে কটাক্ষের শিকারও হতে হয় এ জন্য। নেটাগরিকরা বলেন, অর্শদীপ সিংও তো সুযোগ পেয়েছেন। তবে শুধু কেন উমরানকে নিয়ে সেলিব্রেশন? ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক সাবা করিম অবশ্য বলেন, উমরানের আজ এই জায়গায় পৌঁছানোর নেপথ্যে পাঠানের অবদান রয়েছে। উল্লেখ্য, জম্মু ও কাশ্মীর দলে যখন পাঠান যুক্ত ছিলেন তখনই তাঁর নজরে পড়েন উমরান। বাকিটা ইতিহাস।

English summary
IPL 2022: SRH Pacer Umran Malik Inaugurates Tournament In Jammu And Kashmir. Lieutenant Governor Manoj Sinha Meets Umran Who Gifts His Father A Car.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X