• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: গুজরাত টাইটান্সের দ্বিতীয় পরাজয়! পাঞ্জাব কিংস জিতে চাপে ফেলল আরসিবিকে

Google Oneindia Bengali News

আইপিএলে আজ দ্বিতীয় পরাজয়ের সাক্ষী থাকল গুজরাত টাইটান্স। সানরাইজার্স হায়দরাবাদের পর এবার পাঞ্জাব কিংসের হারও সেই ৮ উইকেটেই। মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে হার্দিক পাণ্ডিয়ার দলের বিরুদ্ধে মধুর প্রতিশোধের মাধ্যমে সহজ জয় তুলে নিল ময়াঙ্ক আগরওয়ালের পাঞ্জাব কিংস। একইসঙ্গে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থান থেকে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এলো তারা। চাপে ফেলে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে স্কোর ছিল ২ উইকেটে ১১৭। পরের ওভারেই ম্যাচ ফিনিশ লিভিংস্টোনের।

ধাওয়ান অনবদ্য

ধাওয়ান অনবদ্য

জয়ের জন্য ১৪৪ রানের টার্গেট তাড়া করতে নেমে চার ওভার বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব কিংস। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে জনি বেয়ারস্টোর উইকেট হারিয়েছিল পাঞ্জাব কিংস। শিখর ধাওয়ানের সঙ্গে এদিন ওপেন করতে নেমে তিনি ৬ বলে ১ রান করে মহম্মদ শামির বলে প্রদীপ সাঙ্গওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১০ রানে প্রথম উইকেট পড়ার পর শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপক্ষ ৮৭ রানের পার্টনারশিপ গড়েন। ১২তম ওভারের শেষ বলে রাজাপক্ষ লকি ফার্গুসনের বলে লেগ বিফোর হন। পাঁচটি চার ও একটি ছয়ের সাহায্যে শ্রীলঙ্কার এই ব্যাটার ২৮ বলে ৪০ রান করেন। তারই ফাঁকে শিখর ধাওয়ান চলতি আইপিএলে তৃতীয় তথা আইপিএল কেরিয়ারের ৪৭তম অর্ধশতরানটি পূর্ণ করেন ৩৮ বলে।

লিভিংস্টোন ঝড়

১৬তম ওভারে মহম্মদ শামির প্রথম বলেই ১১৭ মিটারের বিশাল ছক্কা হাঁকান লিয়াম লিভিংস্টোন। আপাতত এটিই টুর্নামেন্টের সবচেয়ে বড় ছক্কা। পরের দুটি বলেও দুটি ছক্কা হাঁকান। চতুর্থ বলে মারেন চার। পরের বলে আসে দুই রান। শেষ বলে চার মেরে চার ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত করেন লিভিংস্টোন। চলতি আইপিএলের সবচেয়ে বড় ছক্কা হাঁকিয়ে ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন। শিখর ধাওয়ান আটটি চার ও একটি ছয়ের সাহায্যে ৫৩ বলে ৬২ রানে অপরাজিত রইলেন। মহম্মদ শামি নিজের শেষ ওভারে ২৮ রান দেন, তাঁর বোলিং ফিগার ৪ ওভারে ৪৩ রানের বিনিময়ে এক উইকেট। লকি ফার্গুসন ৩ ওভারে ২৯ রান দিয়ে ১টি উইকেট নেন। রশিদ খান ৪ ওভারে ২১ রান দিয়ে কোনও উইকেট পাননি।

ব্যাটিং ডোবাল গুজরাতকে

ব্যাটিং ডোবাল গুজরাতকে

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে গুজরাত টাইটান্স। কেরিয়ারের প্রথম আইপিএল অর্ধশতরান ৪২ বলে পূর্ণ করার পর, শেষ অবধি ৫০ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন সাই সুদর্শন। ঋদ্ধিমান সাহা ১৭ বলে ২১ রান করেন। কাগিসো রাবাডা ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন ১টি উইকেট। চলতি আইপিএলে রাতের ম্যাচে প্রথম অধিনায়ক হিসেবে টস জিতে ব্যাটিং নিয়ে পরাস্ত হলো হার্দিকের দল। তিনি বলেন, ১৭০ রান এই উইকেটে দরকার ছিল। তবে আমরা ভালোভাবেই রান তাড়া করছি। কঠিন পরিস্থিতিতে কেমন ব্যাটিং আমরা করছি তা যাচাই করতেও এদিন কমফোর্ট জোন থেকে বেরিয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। তবে ক্রমাগত উইকেট হারানোতেই ব্যাটিং ছন্দহীন ছিল বলে উপলব্ধি হার্দিকের। পরাজয়কে খেলার অঙ্গ মেনে ভুলত্রুটি শুধরাতে নিজেদের মধ্যে আলোচনা করে পরের ম্যাচে নামতে চাইছেন তিনি।

দ্বিতীয় পরাজয় হার্দিকদের

দ্বিতীয় পরাজয় হার্দিকদের

চলতি আইপিএলে লিগশীর্ষে থাকা গুজরাত টাইটান্স নিজেদের চতুর্থ ম্যাচে ৮ উইকেটে পরাস্ত হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের কাছে। এরপর পাঁচটি ম্যাচ জেতার পর হার্দিক পাণ্ডিয়ার দল পরাস্ত হলো পাঞ্জাব কিংসের কাছে। অন্যদিকে, পাঞ্জাব কিংস পরপর দুটি ম্যাচে হারার পর ফের জয়ের সরণিতে ফিরল। প্রথম সাক্ষাতে শেষ দুই বলে জোড়া ছক্কা হাঁকিয়ে রাহুল তেওয়াটিয়া গুজরাত টাইটান্সকে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন। আর সেই জয়ের পরই সানরাইজার্সের কাছে হেরেছিল টাইটান্স। সেই ম্যাচে ৭ উইকেটে ১৬২ রান তুলেছিল তারা। কিন্তু এদিন সাই সুদর্শন ছাড়া গুজরাত টাইটান্সের ব্যাটাররা বলার মতো রানই পাননি। ফলে ১৪৩ রান তাড়া করা কঠিন ছিল না পাঞ্জাব কিংসের পক্ষে।

জমছে প্লে অফের লড়াই

পাঞ্জাব কিংসের জয়ে চিত্তাকর্ষক জায়গায় পৌঁছাল আইপিএলের পয়েন্ট তালিকাও। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল গুজরাত টাইটান্স। নেট রান রেট কমে হলো ০.১৫৮। পাঞ্জাব কিংস ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আরসিবিকে সরিয়ে দখল করল পঞ্চম স্থান। তাদের নেট রান কিছুটা ভালো হলেও এখনও মাইনাস (-)০.২২৯। আরসিবির সমসংখ্যক ম্যাচে একই পয়েন্ট থাকলেও নেট রান রেট মাইনাস (-)০.৫৫৮। দিল্লি ও কলকাতার পয়েন্ট ৮, চেন্নাই সুপার কিংসের ৬। ম্যাচের সেরা কাগিসো রাবাডা। আইপিএলে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় তিনি আপাতত তিনে। যুজবেন্দ্র চাহালের রয়েছে ১৮ উইকেট। ১৭টি করে উইকেট কুলদীপ যাদব রাবাডা, ও টি নটরাজনের। ইকনমির নিরিখে কুলদীপের পরেই রাবাডা।

English summary
IPL 2022: Punjab Kings Beat Gujarat Titans By 8 Wickets. Shikhar Dhawan Hits 47th IPL Fifty And Third Half Century In The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X