India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: শার্দুল অনবদ্য, ম্যাজিক কুলদীপ-অক্ষরের! পাঞ্জাবকে পরাস্ত করে প্রথম চারে দিল্লি ক্যাপিটালস

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংসকে পরাস্ত করে প্লে অফের দিকে এক পা বাড়িয়ে রাখল দিল্লি ক্যাপিটালস। একইসঙ্গে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পঞ্চম স্থানে নামিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থান দখল করলেন ঋষভ পন্থরা। ১৫৯ রানের পুঁজি নিয়ে জয় ১৭ রানে। শার্দুল ঠাকুর নিলেন চার উইকেট। দুটি করে উইকেট কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেলের। তাঁদের সম্মিলিত সাত ওভারে মাত্র ২৮ রান পায় পাঞ্জাব।

পাঞ্জাব পরাস্ত

পাঞ্জাব পরাস্ত

জয়ের জন্য ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন জনি বেয়ারস্টো ও শিখর ধাওয়ান। ৩.৫ ওভারে ৩৮ রানের মাথায় পড়ে প্রথম উইকেট। কিন্তু পাওয়ারপ্লের মধ্যে আরও তিনটি উইকেট হারায় পাঞ্জাব কিংস। ৬ ওভারে স্কোর ছিল ৩ উইকেটে ৫৪। সেখান থেকে ১২.৪ ওভারে স্কোর গিয়ে দাঁড়ায় ৭ উইকেটে ৮২। জিতেশ শর্মা ও রাহুল চাহার এরপর ৩০ বলে ৪১ রানের পার্টনারশিপ গড়েন। যদিও তা পাঞ্জাবকে জেতানোর পক্ষে যথেষ্ট ছিল না। ১৮তম ওভারের চতুর্থ বলে এই জুটি ভাঙেন শার্দুল ঠাকুর। ১২৩ রানে অষ্টম উইকেট হারায় পাঞ্জাব কিংস।

মাঝের ওভারে ব্যাটিংয়ে বিপর্যয়

মাঝের ওভারে ব্যাটিংয়ে বিপর্যয়

৭ থেকে ১৫ ওভারের মধ্যে পাঞ্জাব কিংস মাত্র ৪৭ রান তুলতে সক্ষম হয়, হারায় চারটি উইকেট। জিতেশ শর্মা ৩৪ বলে সর্বাধিক ৪৪ রান করেন। জনি বেয়ারস্টো ১২ বলে ২৮ ও শিখর ধাওয়ান ১৬ বলে ১৯ রান করেন। শেষ ওভারে ডেভিড ওয়ার্নার অর্শদীপ সিংয়ের ক্যাচ না ফেললে ইনিংসে পাঁচ উইকেট হয়ে যেত শার্দুলের। রাহুল চাহার ২৪ বলে লড়াকু ২৫ রানের অপরাজিত ইনিংস খেলায় পাঞ্জাব কিংস ৯ উইকেটে ১৪২ অবধি পৌঁছায়। শেষ ৫ ওভারে ওঠে ২ উইকেট হারিয়ে ৪১ রান।

অনবদ্য শার্দুল

অনবদ্য শার্দুল

শার্দুল ঠাকুর এদিন আইপিএল কেরিয়ারের সেরা বোলিং করলেন। ৪ ওভারে ৪৩ রান দিয়ে তিনি চারটি উইকেট দখল করেন। অক্ষর প্যাটেল ৪ ওভারে ১৪ রান দিয়ে ও কুলদীপ যাদব ৩ ওভারে ১৪ রান দিয়ে দুটি করে উইকেট নেন। আনরিখ নরকিয়া ৪ ওভারে ২৯ রান খরচ করে নেন ১টি উইকেট।

প্লে অফের দিকে দিল্লি

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ৭ উইকেটে ১৫৯ রান তুলেছিল। টানা দ্বিতীয় অর্ধশতরান পূর্ণ করে ৪৮ বলে ৬৩ রান করেন মিচেল মার্শ। লিয়াম লিভিংস্টোন ও অর্শদীপ সিং তিনটি করে উইকেট দখল করেন। পঞ্চম থেকে দশম ওভারের মধ্যে বেশি উইকেট হারানোকেই পরাজয়ের কারণ হিসেবে চিহ্নিত করেছেন পাঞ্জাব কিংস অধিনায়ক ময়াঙ্ক আগরওয়াল। এই ম্যাচে হেরে যাওয়ায় পাঞ্জাব ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রইল, নেট রান রেট নেমে গেল মাইনাসে (-০.০৪৩)। দিল্লি ক্যাপিটালস প্লে অফে যাওয়ার ক্ষেত্রে ফেভারিট। ঋষভের দলের ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট। আরসিবিরও তাই, কিন্তু বিরাটদের দলের নেট রান রেট মাইনাস (-) ০.৩২৩। সেখানে দিল্লির নেট রান রেট পৌঁছে গেল ০.২৫৫-এ।

English summary
IPL 2022: Delhi Capitals Beat Punjab Kings To Keep Their Playoffs Chances Alive. Shardul Thakur Bags 4 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X