• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: স্যামসনের অর্ধশতরান ও শিমরন 'হিট'মায়ারে রাজস্থান দেড়শো পার, কেকেআরের চাই ১৫৩

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের সামনে জয়ের জন্য ১৫৩ রানের লক্ষ্যমাত্রা রাখল রাজস্থান রয়্যালস। গতকাল ওয়াংখেড়ের যে পিচে খেলা হয়েছিল আজ তাতেই খেলা হচ্ছে। টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছে রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসন সর্বাধিক ৫৪ রান করেন। টিম সাউদি নেন দুটি উইকেট।

সাবধানী শুরু

সাবধানী শুরু

কলকাতা নাইট রাইডার্স এই ম্যাচে শিবম মাভি ও অনুকূল রায়কে দলে নিয়েছে ভেঙ্কটেশ আইয়ার ও হর্ষিত রানাকে বাইরে রেখে। উমেশ যাদব প্রথম ওভারটি করেন, দ্বিতীয় ওভারেই বল করতে আসেন অনুকূল। ঝাড়খণ্ডের এই ক্রিকেটার এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৯ সালে ১টি ম্যাচ খেলেছিলেন। রাজস্থান রয়্যালস পাওয়ারপ্লে-র ৬ ওভারে বেশি রান তুলতে পারেনি। তৃতীয় ওভারের প্রথম বলেই নিজের বলে দেবদত্ত পাড়িক্কলের দেওয়া রিফ্লেক্স ক্যাচ দারুণ দক্ষতায় তালুবন্দি করেন উমেশ যাদব। দেবদত্ত ৫ বলে ২ রান করে দলের ৭ রানের মাথায় আউট হন। এই ওভারটি উইকেট-মেডেন হয়। তিন ওভারে এক উইকেটে সাত রান থেকে ৬ ওভারের শেষে রাজস্থান রয়্যালস পৌঁছায় ১ উইকেটে ৩৮-এ। ৮.৩ ওভারে জস বাটলারকে প্যাভিলিয়নে পাঠান টিম সাউদি। তিনটি চারের সাহায্যে ২৫ বলে ২২ রান করেন কমলা টুপির মালিক।

সামলালেন সঞ্জু

সামলালেন সঞ্জু

এরপর করুণ নায়ারকে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন সঞ্জু স্যামসন। চলতি আইপিএলে দ্বিতীয় তথা কেরিয়ারের ১৭তম আইপিএল অর্ধশতরানটি তিনি পূর্ণ করেন ৩৮ বলে। ১৩.১ ওভারে করুণ নায়ারের উইকেট তুলে নেন অনুকূল রায়। বাউন্ডারি লাইনের ধারে সজাগ থেকে ভালো ক্যাচ ধরেন রিঙ্কু সিং। ১৩ বলে ১৩ রান করেন করুণ নায়ার। ৮ ওভারে ৫০ রান পূর্ণ হওয়ার পর রাজস্থান রয়্যালসের ১০০ রান পূর্ণ হয় ১৪তম ওভারের শেষ বলে। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে রাজস্থান রয়্যালসের স্কোর ছিল ১৬ ওভারে ৩ উইকেটে ১০৮। এর পরের ওভারেই বল করতে আসেন টিম সাউদি। প্রথম বলেই সঞ্জু স্যামসনকে লেগ বিফোর দেন আম্পায়ার জে মদনগোপাল। রিভিউ নিয়ে রক্ষা পান সঞ্জু। ১৭তম ওভারের শেষ বলে রিয়ান পরাগ সাউদির দ্বিতীয় শিকার। তিনি করেন ১২ বলে ১৯, রাজস্থানের চতুর্থ উইকেটটি পড়ে ১১৫ রানের মাথায়।

'হিট'মায়ারে দেড়শো পার

১১৫ রানেই পড়ে পঞ্চম উইকেটও। ১৮তম ওভারের প্রথম বলে সঞ্জুকে ফেরান শিবম মাভি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাঁর ভালো ট্র্যাক রেকর্ড থাকাতেই দলে নেওয়া বলে টস জিতে জানিয়েছিলেন শ্রেয়স। সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে স্যামসন ৪৯ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন, বাউন্ডারি লাইনের ধারে এই ক্যাচটিও জমা পড়ে রিঙ্কু সিংয়ের হাতে। ১৮ ওভারের শেষে রয়্যালসের স্কোর ছিল ৫ উইকেটে ১২২। ১৯তম ওভারে সাউদির প্রথম দুটি বলে ছক্কা হাঁকান শিমরন হেটমায়ার, এই ওভারে আসে ২০ রান। শেষ ওভারে শিবম মাভি দুটি ডট বল করেন, এই ওভারে আসে মাত্র ১০ রান। ১টি চার ও দুটি ছয়ের সাহায্যে শিমরন হেটমায়ার ২৩ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। ৫ বলে ৬ রানে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন।

ভরসা দিলেন বোলাররা

কেকেআরের সফলতম বোলার টিম সাউদি ৪ ওভারে ৪৬ রান দিয়ে ২টি উইকেট নেন। উমেশ যাদবের ৪ ওভারে ১টি মেডেন ওভার, ২৪ রানের বিনিময়ে তিনি একটি উইকেট পেয়েছেন। কেকেআরের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে চার ওভারে ২৮ রান দিয়ে একটি উইকেট পান অনুকূল রায়। শিবম মাভি ৪ ওভারে ৩৩ রান দিয়ে ১টি উইকেট তুলে নিয়েছেন। সুনীল নারিন ৪ ওভারে মাত্র ১৯ রান খরচ করেন, তবে তিনি এদিন উইকেট পাননি।

English summary
IPL 2022: Rajasthan Royals Set The Target Of 153 Runs For Kolkata Knight Riders. Sanju Samson Hits His Second 50 In The Ongoing IPL As Well As 17th IPL Half Century.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X