• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ঋতুরাজ-কনওয়ের বিস্ফোরক ব্যাটিংয়ে একাধিক নজির, হায়দরাবাদকে ২০৩ রানের টার্গেট সিএসকের

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংস দুই ওপেনারের বিস্ফোরক ব্যাটিংয়ে ভর করে সানরাইজার্স হায়দরাবাদের সামনে জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্যমাত্রা রাখল চেন্নাই সুপার কিংস। ওপেনিং জুটিতেই ওঠে ১৭.৫ ওভারে ১৮২ রান। ৬টি করে চার ও ছয় মেরে ৫৭ বলে ৯৯ রানে আউট হন ঋতুরাজ গায়কোয়াড়। তাঁর ফর্মে ফেরার পাশাপাশি সিএসকে শিবিরে স্বস্তি দিল ডেভন কনওয়ের ছন্দে ফেরা। বিয়ের পর প্রথম খেলতে নেমেই দুরন্ত ইনিংস খেললেন নিউজিল্যান্ডের এই ব্যাটার। ৫৫ বলে ৮৫ রানে অপরাজিত থাকলেন, ৮টি চার ও চারটি ছয়ের সাহায্যে।

দুরন্ত ওপেনিং জুটি

দুরন্ত ওপেনিং জুটি

ফের চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে এদিন তিনে ব্যাট করতে নামেন মহেন্দ্র সিং ধোনি। ঋতুরাজের মতো তাঁর উইকেটটিও নেন টি নটরাজন। ধোনি সাত বলে ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর কনওয়ে চেন্নাইকে দুশো পার করে দেন। আইপিএলে এটি তাঁর প্রথম অর্ধশতরান। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান তুলেছে চেন্নাই সুপার কিংস। ঋতুরাজ গায়কোয়াড় অর্ধশতরান পূর্ণ করেন ৩৩ বলে, কনওয়ের লাগে ৩৯ বল।

ক্রমেই গিয়ার বদল

ক্রমেই গিয়ার বদল

পাওয়ারপ্লে-র ৬ ওভারে ৪০ রান তুলেছিল সিএসকে, কোনও উইকেট না হারিয়ে। ৭.৩ ওভারে ৫০ রান পূর্ণ হয় ১০.৫ ওভারে হয় ১০০। চেন্নাই সুপার কিংস ১৫০ রানে পৌঁছে যায় ১৪.৪ ওভারে। ১৯.৫ ওভারে দুশো রান হয় সিএসকের। যে ডেথ ওভারে এতদিন সানরাইজার্স হায়দরাবাদকে বিপজ্জনক দেখিয়েছে সেই অরেঞ্জ আর্মির বিরুদ্ধে শেষ পাঁচ ওভারে ৪৯ তুলেছে সিএসকে। চেন্নাই সুপার কিংসের হয়ে সর্বাধিক রানের জুটি গড়েন ঋতুরাজ ও কনওয়ে।

ঋতুরাজ আউট হতে কনওয়ে করলেন ২০০ পার

ঋতুরাজ আউট হতে কনওয়ে করলেন ২০০ পার

ঋতুরাজ ৫০ বলে ৯০ রানে পৌঁছে গিয়েছিলেন, এরপর কিছুটা শ্লথ হয় তাঁর ইনিংস। পরের সাত বলে মাত্র ৯ রান করেছেন। তিনি বলেছেন, উইকেট কিছুটা মন্থর ছিল। সে কারণে একটু সময় নিই। আমি কনওয়ের সঙ্গে আগে ব্যাট না করলেও অনেক সময় কাটিয়েছি টিম হোটেলে। ফলে বোঝাপড়ায় সমস্যা হয়নি। উইকেটে টিকে থেকে রান তোলাই লক্ষ্য ছিল। ঋতুরাজ আরও বলেন, অধিনায়ক হওয়ার পর ধোনি সকলকে বলেছেন ফলের কথা না ভেবে প্রসেসে মনোযোগী হতে। এই রানের পুঁজি নিয়ে জেতা সম্ভব বলে মনে করেন ঋতুরাজ। এই নিয়ে পঞ্চম কোনও ক্রিকেটার ৯৯ রানে পৌঁছেও শতরান পেলেন না। বিরাট কোহলি, পৃথ্বী শ, ঈশান কিষাণ ও ক্রিস গেইলের পাশে নিজের নাম লেখালেন ঋতুরাজ। এদিন তিনি আইপিএলে ১ হাজার রানের মাইলস্টোনও পেরিয়ে গেলেন।

দ্রুততম উমরান নখদন্তহীন

দ্রুততম উমরান নখদন্তহীন

সানরাইজার্সের সফলতম বোলার টি নটরাজন। তিনি ৪ ওভারে ৪২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। এদিন চলতি আইপিএলের সর্বোচ্চ গতিসম্পন্ন বলটি করলেও সাফল্য পেলেন না উমরান মালিক। আজ তিনি একটি বল করেন যার গতিবেগ ছিল ঘণ্টায় ১৫৪ কিলোমিটার। উমরান চার ওভারে ৪৮ রান দেন। এদিন তাঁর বলে যখন ঋতুরাজ আক্রমণাত্মক শট খেলছিলেন, নখদন্তহীন লাগছিল উমরানকে। ওয়াশিংটন সুন্দর ফিল্ডিং করার সময় চোট পেয়ে বল করতে পারেননি। সেটাও সানরাইজার্সের সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। ভুবনেশ্বর কুমার ৪ ওভারে মাত্র ২২ রান দেন। মার্কো জানসেন ৪ ওভারে ৩৮, এইডেন মার্করাম ৩ ওভারে ৩৬ ও শশাঙ্ক সিং ১ ওভারে ১০ রান দেন।

English summary
IPL 2022: Chennai Super Kings Set The Target Of 203 Runs For Sunrisers Hyderabad. Ruturaj Gaikwad Top Scorer For CSK With 99 Off 57 Balls, Devon Conway Remains Unbeaten On 85 Off 55 Deliveries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X