• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ঋতুরাজ ফর্মে ফিরলেন গুজরাত ম্যাচে, নজির অম্বাতির, জাদেজা-দুবে চেন্নাইকে পৌঁছে দিলেন ১৬৯ রানে

Google Oneindia Bengali News

আইপিএলে নিজেদের দ্বিতীয় জয় ছিনিয়ে নিতে হার্দিক পাণ্ডিয়া-হীন গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ১৬৯ রানের পুঁজি নিয়ে লড়তে হবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে। এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে এই রান তুলেছে রবীন্দ্র জাদেজার দল। ঋতুরাজ গায়কোয়াড় ৭১, অম্বাতি রায়ুডু ৪৬ রান করেন। জাদেজা ১২ বলে ২২ রানে অপরাজিত রইলেন। শিবম দুবে ১৭ বলে ১৯ করে শেষ বলে রান আউট হন। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা গুজরাতের হয়ে অভিষেকে আলজারি জোসেফ দুটি উইকেট দখল করেছেন।

শুরুতে হোঁচট চেন্নাইয়ের

শুরুতে হোঁচট চেন্নাইয়ের

টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাট করতে পাঠান এই ম্যাচে গুজরাত টাইটান্সের অধিনায়ক রশিদ খান। সিএসকে-র শুরুটা সাবধানীই ছিল। যদিও পাওয়ারপ্লে-র মধ্যেই দুটি উইকেট হারাতে হয়। ২.২ ওভারে মহম্মদ শামির বলে রবিন উথাপ্পার বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার উল্লাস গান্ধে। ডিআরএসের দ্বারস্থ হয়ে লাভবান হয় গুজরাত টাইটান্স। দলের ৭ রানের মাথায় ১০ বলে ব্যক্তিগত ৩ রানে আউট হন অভিজ্ঞ উথাপ্পা। ৫.২ ওভারে ৩২ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ৩ বলে ১ রান করে মঈন আলি আলজারি জোসেফের বলে বোল্ড হন।

রায়ুডুর চার হাজার

রায়ুডুর চার হাজার

এরপর ৫৬ বলে ৯২ রানের পার্টনারশিপ গড়েন অম্বাতি রায়ুডু ও ঋতুরাজ গায়কোয়াড়। গত বছরের আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী ঋতুরাজ এদিন অর্ধশতরান পূর্ণ করেন ৩৭ বলে। আইপিএলে চার হাজার রানের মাইলস্টোন স্পর্শ করলেও রায়ুডু চার রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। চারটি চার ও দুটি ছয়ের সাহায্যে ৩১ বলে ৪৬ রান করে জোসেফের দ্বিতীয় শিকার হন রায়ুডু। ১৪.৩ ওভারে ১২৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় সিএসকে। ষোড়শ ওভার তথা শামির শেষ ওভারে শিবম দুবেকে লেগ বিফোর দেন আম্পায়ার কেএন অনন্তপদ্মনাভন। দুবে রিভিউ নিয়ে রক্ষা পান।

ঋতুরাজের ৭১

ঋতুরাজের ৭১

১৭তম ওভারের দ্বিতীয় বলে ঋতুরাজ গায়কোয়াড়কে আউট করেন যশ দয়াল। পাঁচটি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে ঋতুরাজ ৪৮ বলে ৭৩ রান করেন। ১৩১ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। ১৯তম ওভারে রশিদ খানের প্রথম বলে সিএসকে অধিনায়ক রবীন্দ্র জাদেজাকে লেগ বিফোর দেন আম্পায়ার উল্লাস গান্ধে। জাড্ডু রিভিউ নিলে দেখা যায় বল প্যাডে লাগার আগে ব্যাটে লেগেছে। ফলে সিদ্ধান্ত বদলাতে হয় আম্পায়ারকে। জাদেজা ও দুবের জুটিতে ওঠে ২২ বলে ৩৮ রান। সিএসকের ৫০ রান এসেছিল ৭.৪ ওভারে। ১০০ রান আসে ১২তম ওভারের শেষ বলে। ১৮.৫ ওভারে দেড়শোয় পৌঁছায় সিএসকে। শেষ পাঁচ ওভারে ২ উইকেট হারালেও ৪৪ রান তুলেছে সিএসকে।

জোসেফ সফলতম

জোসেফ সফলতম

গুজরাত টাইটান্সের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে আলজারি জোসেফ নিলেন ২টি উইকেট। চার ওভারে ৩২ রান দেন তিনি। মহম্মদ শামি চার ওভারে ২০ রানের বিনিময়ে ও যশ দয়াল ৪ ওভারে ৪০ রানের বিনিময়ে একটি করে উইকেট দখল করেন। রশিদ খান ৪ ওভারে ২৯ রান দেন, তবে জাদেজার সফল রিভিউয়ের কারণে শততম আইপিএল উইকেটটি এদিনও পেলেন না আফগান স্পিনার। একটি উইকেট পেলেই শততম আইপিএল উইকেট দখলের মাইলস্টোন দখল করতে পারতেন রশিদ। লকি ফার্গুসনের ঝুলিতেও কোনও উইকেট আসেনি। তিনি ৪ ওভারে দিলেন ৪৬ রান।

English summary
IPL 2022: Chennai Super Kings Set The Target Of 170 Runs For Gujarat Titans. Ruturaj Gaikwad Back In Form As He Scores 73 Runs Off 48 Deliveries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X