• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: বিরাটদের আরসিবি সানরাইজার্স ম্যাচে লাল থেকে সবুজে! কতটা লাকি জার্সির রং বদল, কারণই বা কী?

Google Oneindia Bengali News

আইপিএলে রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে কাল সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্লে অফের লড়াইয়ে দুই দলের কাছেই এই ম্যাচটি গুরুত্বপূর্ণ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রয়েছে ১১ ম্যাচে ১২ পয়েন্ট, নেট রান রেট মাইনাস (-)০.৪৪৪। সানরাইজার্স হায়দরাবাদের ১০ ম্যাচে ১০ পয়েন্ট, তবে নেট রান রেট পজিটিভেই আছে (০.৩২৫)। এই ম্যাচে বিরাটরা আবার নামছেন নতুন জার্সিতে।

গো গ্রিন

২০১১ সাল থেকে প্রতি বছরই আইপিএলে একটি ম্যাচে সবুজ জার্সি পরে খেলে থাকে আরসিবি। গো গ্রিন-এর প্রচারের অঙ্গ হিসেবে। গাছ না কেটে বৃক্ষরোপণ-সহ পরিবেশকে পরিষ্কার ও সবুজ রাখার বার্তা দিতেই আরসিবির এই প্রয়াস। ২০১১ সালের আইপিএলে কোচি টাস্কার্স কেরালার বিরুদ্ধে প্রথমবার সবুজ জার্সিতে নেমেছিল আরসিবি। সেই ম্যাচে ১২৬ রান তাড়া করে আরসিবি ৯ উইকেটে জয়লাভও করেছিল।

লাকি নয়

যদিও এই সবুজ জার্সি আরসিবির পক্ষে একেবারেই লাকি নয়। সবুজ জার্সিতে খেলা ৯টি ম্যাচের মধ্যে জয় এসেছে মাত্র ২টিতে। ২০১১ সালের পর সবুজ জার্সিতে আরসিবিকে পরবর্তীকালে জয়ের জন্য অপেক্ষা করতে হয় আরও ৫ বছর। ২০১৬ সালে বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের ২২৯ রানের পার্টনারশিপের দৌলতে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে তিন উইকেটে ২৪৮ তুলেছিল আরসিবি। সেই ম্যাচে জয়লাভ করে। বিরাট ১০৯ করেছিলেন, এবি অপরাজিত ছিলেন ১২৯ রানে। গুজরাত লায়ন্সকে ১০৪ রানে গুটিয়ে দিয়ে ১৪৪ রানে জিতেছিল আরসিবি।

শেষ জয় ৬ বছর আগে

২০১৬ সালে সেই জয়ের পর সবুজ জার্সিতে অবশ্য আর জেতেননি বিরাটরা। ২০২০ সালে সবুজ জার্সিতে শেষবার বিরাটদের দেখা গিয়েছে আইপিএলে। সেই ম্যাচে চেন্নাই সুপার কিংস বিরাটের দলকে হারিয়ে দিয়েছিল। আরসিবির দেওয়া ১৪৬ রানের টার্গেটে ধোনির সিএসকে পৌঁছে গিয়েছিল সহজেই, ৬৫ রানে অপরাজিত থেকে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ঋতুরাজ গায়কোয়াড়।

নজরে প্লে অফ

চলতি আইপিএলে প্রথম সাক্ষাতে সানরাইজার্স হায়দরাবাদ ৯ উইকেটে হারিয়ে দিয়েছিল আরসিবিকে। ৬৮ রানেই শেষ হয়ে গিয়েছিল আরসিবি। ৮ ওভারে ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে গিয়েছিল অরেঞ্জ আর্মি। মার্কো জানসেন ও টি নটরাজন তিনটি করে উইকেট পেয়েছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই ম্যাচ খেলতে নামছে আগের ম্যাচেই চেন্নাই সুপার কিংসকে ১৩ রানে হারিয়ে। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদ টানা তিনটি ম্যাচে পরাস্ত হয়েছে। সবুজ রংয়ের নতুন জার্সিতে আরসিবি ২০১৬ সালের পর প্রথমবার জয় পেলে এগিয়ে যাবে প্লে অফের দিকেই। নজর থাকবে বিরাট কোহলির দিকেও।

English summary
IPL 2022 Royal Challengers Bangalore Team To Wear Green Jersey Against Sunrisers Hyderabad. The Franchise Played Its First Game With Green Jersey Back In 2011 To Spread Awareness About The Need For Cleaner And Greener Environment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X