India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: রোহিত ও বুমরাহ বর্ষসেরাদের তালিকায়, চেন্নাই ম্যাচের আগে মুম্বইয়ের বড় মোটিভেশন

Google Oneindia Bengali News

আইপিএলে অস্তিত্ব টিকিটে রাখার লড়াইয়ে আজ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামছে মুম্বই ইন্ডিয়ান্স। তার আগেই এই দলের দুই তারকার গৌরবময় স্বীকৃতি গোটা দলকেই উজ্জীবিত করে তুলছে। উইজডেন আলমানাকের ২০২২ সালের সংস্করণে যে পাঁচ বর্ষসেরা ক্রিকেটারের তালিকা প্রকাশিত হয়েছে তাতে রয়েছেন রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহ।

রোহিত বর্ষসেরা

রোহিত বর্ষসেরা

বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় রাখার কারণ হিসেবে রোহিত শর্মাকে নিয়ে বলা হয়েছে, ইংল্যান্ড সফরে ভারত যে চারটি টেস্টের পর ২-১ ব্যবধানে এগিয়ে তাতে রোহিত শর্মার বড় অবদান রয়েছে। লর্ডসে প্রতিকূল পরিস্থিতিতে তিনি ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেছেন। প্রথম ইনিংসে ৯৯ রানে পিছিয়ে পড়ার পর ভারত ওভাল টেস্টে ঘুরে দাঁড়াতে পেরেছিল রোহিতের ১২৭ রানের সৌজন্যে। ওই সিরিজে ৫২ গড় রেখে রোহিত যে ৩৬৮ রান করেছিলেন তা ভারতীয় দলের মধ্যে সর্বাধিক।

তালিকায় বুমরাহ

তালিকায় বুমরাহ

জসপ্রীত বুমরাকে নিয়ে বলা হয়েছে, ইংল্যান্ডে ভারতের দুটি টেস্ট জয়ের পিছনেই ভূমিকা রয়েছে ভারতীয় এই পেসারের। লর্ডস টেস্টের শেষ দিনে তাঁর ৩৩ রানের মধ্যে ৩ উইকেট এবং ওভাল টেস্টে পরপর দুই ওভারে অলি পোপ ও জনি বেয়ারস্টোকে ফিরিয়ে দলের জয় নিশ্চিত করেছিলেন বুমরাহ। এমনকী ট্রেন্ট ব্রিজে টেস্টের শেষ দিন ভেস্তে না গেলে বুমরাহ-র ৯ উইকেট নেওয়ার সৌজন্যে ভারত ওই টেস্টটিও জিততে পারতো। চারটি টেস্টে তিনি ১৮টি উইকেট নিয়েছিলেন, ২০ গড় রেখে, পাশাপাশি ব্যাট হাতেও কিছু মূল্যবান রান যোগ করেছেন জসপ্রীত।

অনন্য রুট

অনন্য রুট

অ্যাশেজ ও ওয়েস্ট ইন্ডিজে ব্যর্থতার পর ইংল্যান্ডের নেতৃত্ব ছাড়লেও জো রুট গত বছরও ছিলেন দারুণ ফর্মে। সেই নিরিখে উইজডেনের আলমানাকে তাঁকে লিডিং ক্রিকেটার অব দ্য ওয়াল্ডের স্বীকৃতি দেওয়া হয়েছে। বেন স্টোকস ২০২০ ও ২০২১ সালে এই স্বীকৃতি পেয়েছিলেন। এবার পেলেন রুট। তিনি ২০২১ সালে ১৫টি টেস্টে ৬১ গড় রেখে ১৭০৮ রান করেন। যদিও তাঁর এই দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও শেষ ১৭টি টেস্টের মধ্যে ইংল্যান্ড একটির বেশি টেস্ট জিততে পারেনি। দক্ষিণ আফ্রিকার মহিলা দলের ব্যাটার লিজেল লি বিশ্বে মহিলাদের মধ্যে লিডিং ক্রিকেটারের সম্মান পেয়েছেন। টি ২০ ক্রিকেটে বিশ্বের লিডিং ক্রিকেটারের সম্মান পেয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান।

বাকি তিন

বাকি তিন

রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহর পাশাপাশি আরও যে তিন ক্রিকেটার বর্ষসেরার তালিকায় রয়েছেন তাঁরা হলেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে, ইংল্যান্ডের পেসার অলি রবিনসন ও দক্ষিণ আফ্রিকার মহিলা দলের তারকা ডেন ফন নাইকার্ক। এঁদের মধ্যে কনওয়ে চেন্নাই সুপার কিংস দলে রয়েছেন। তবে চলতি আইপিএলে একটির বেশি ম্য়াচে খেলার সুযোগ তিনি পাননি।

English summary
IPL 2022: Rohit Sharma And Jasprit Bumrah Has Been Named Among Five Players In Wisden's Cricketers Of The Year. England's Joe Root Has Been Named As Leading Cricketer In The World.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X