• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ঋষভ পন্থের ব্যাটে ঝড়ের অপেক্ষায় রায়না, দিল্লিকে শেষ চারে তুলতে কোন পরামর্শ কাইফের?

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি দিল্লি ক্যাপিটালস। কেন উইলিয়ামসনের অরেঞ্জ আর্মি চাইবে হারের হ্যাটট্রিক এড়িয়ে জয়ের সরণিতে ফিরতে। জিতলে তারা পয়েন্ট তালিকায় দুই ধাপ উঠে চলে আসবে তিনে। প্লে অফের আশা জিইয়ে রাখতে দিল্লি ক্যাপিটালসও মরিয়া। গত মরশুমে লিগশীর্ষে থেকে প্লে অফে যাওয়া ঋষভ পন্থের দল ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রয়েছে সপ্তম স্থানে। জিতলে পন্থের দল পঞ্চম স্থানে উঠে আসতে পারে। সেক্ষেত্রে ১০ ম্যাচে পয়েন্টের নিরিখে সানরাইজার্সকে ধরে ফেলে নেট রান রেটের নিরিখে উইলিয়ামসনদের পিছনে ফেলে দেবে ক্যাপিটালস। এই লড়াইয়ে ঋষভ পন্থের দিকেই সকলের নজর।

পন্থ চেনা ছন্দে নেই

পন্থ চেনা ছন্দে নেই

দিল্লি ক্যাপিটালস চলতি আইপিএলে একেবারেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি। চেনা ছন্দে পাওয়া যাচ্ছে না বর্তমানে দেশের ১ নম্বর উইকেটকিপার ঋষভ পন্থকে। দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন এবার ৯টি ম্যাচে ১ বার অপরাজিত থেকে ২৩৪ রান করেছেন। সর্বাধিক ৪৪। গড় ৩৩.৪৩, স্ট্রাইক রেট ১৪৯.০৪। এখনও অবধি একটিও অর্ধশতরান আসেনি পন্থের ব্যাট থেকে। যে ম্যাচে ক্রিজে থেকে তিনি দলকে জিতিয়ে ফিরতে পারতেন, এমন অনেক ক্ষেত্রেই হতাশ করেছেন পন্থ। উইকেটকিপিং খারাপ করছেন না। ভালো স্টাম্পিং বা ক্যাচ ধরার নজির রেখে ৪টি ক্যাচ ধরেছেন, তিনটি স্টাম্পিং।

সন্তুষ্ট রায়না

সন্তুষ্ট রায়না

ঋষভ পন্থের অধিনায়কত্ব নিয়ে সন্তুষ্ট প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়না। বিশেষ করে যেভাবে তিনি কুলদীপ যাদবকে ব্যবহার করছেন তা দেখে সন্তুষ্ট তিনি। কুলদীপ চারটি ম্যাচে সেরার পুরস্কার ঝুলিতে পুরে ফেলেছেন। রায়না আশাবাদী ব্যাট হাতে পন্থের ছন্দে ফেরাও স্রেফ সময়ের অপেক্ষা। স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে রায়না বলেন, পন্থের অধিনায়কত্ব আমার ভালোই লাগছে। কুলদীপকে ভালোভাবে ব্যবহার করায় তিনি ম্যাচ জেতাচ্ছেন। ব্যাট হাতে এবার পন্থকে জ্বলে উঠতে হবে। পন্থ বড় প্লেয়ার, সেই সঙ্গে কোচ হিসেবে রিকি পন্টিং থাকায় খুব দ্রুতই তিনি স্বমহিমায় ফিরবেন। বড় ইনিংস দ্রুতই আসবে বলে আমার ধারণা। তবে দিল্লি ক্যাপিটালসের খেলায় দলগত সংহতির ছবিটা দেখা যায়নি এখনও। ফলে দলের বাকিদেরও দায়িত্ব নিয়ে পারফর্ম করতে হবে।

সিদ্ধান্ত ঋষভেরই

সিদ্ধান্ত ঋষভেরই

দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন সহকারী কোচ মহম্মদ কাইফ বলেন, পুরো ২০ ওভার পর্যন্ত খেলবেন নাকি পিঞ্চ হিটারের ভূমিকা পালন করবেন সেই সিদ্ধান্ত নিতে হবে পন্থকে। দলের স্বার্থে পন্থকে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। ব্যাটার হিসেবে একাই তিনি ম্যাচ জেতাতে পারেন, কিন্তু চলতি মরশুমে এখনও তাঁকে সেভাবে ব্যাট করতে দেখা যায়নি। আমার মনে হচ্ছে অধিনায়ক ও ব্যাটার হিসেবে সফল হওয়ার চাপ তাঁর খেলায় প্রভাব ফেলছে।

সামনে থেকে নেতৃত্ব

সামনে থেকে নেতৃত্ব

দলকে প্লে অফে পৌঁছানোর ক্ষেত্রে সামনে থেকে পন্থকে নেতৃত্ব দিতে হবে বলেও উপলব্ধি কাইফের। তিনি বলেন, দিল্লি দলটির যতটা ভালো করে দেখানোর ক্ষমতা রয়েছে চলতি আইপিএলে তার ধারেকাছে তাদের দেখা যাচ্ছে না। কয়েকটি ম্যাচে, কখনও কখনও তারা ভালো খেলছে। তবে খেতাব জিততে গেলে সকলকেই নিজেদের সেরাটা দিতে হবে। এ ব্যাপারে অধিনায়কের দায়িত্ব থাকে। ফলে পন্থকেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

English summary
IPL 2022: Rishabh Doing Well As DC Skipper Big Knock Is Not Far Away From Batter Pant Opines Suresh Raina. Mohammed Kaif Says Pant Will Have To Lead The Team From The Front.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X