• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: পারলেন না ধোনি, ব্যাঙ্গালোরের কাছে হেরে প্লে অফ থেকে অনেকটা দূরে চলে গেল চেন্নাই

Google Oneindia Bengali News

ডু অর ডাই ম্যাচে দলকে জেতাতে পারলেন না মহেন্দ্র সিং ধোনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৩ রানে হেরে প্লে অফের দৌড়ে কার্যত অনেকটাই পিছিয়ে গেল চেন্নাই সুপার কিংস। লিগ টেবিলের যা অবস্থা তাতে এবছরের মতো অন্তত প্লে অফের আশা চেন্নাইয়ের নেই বললেই চলে। অন্যদিকে এই ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে আরও এক কদম এগিয়ে গেল ব্যাঙ্গালোর।

প্লে অফ থেকে অনেকটা দূরে চলে গেল চেন্নাই

চেন্নাই ১৭৩ রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি। তবে মাঝের ওভারে পরপর উইকেট খুইয়ে চাপে পড়ে যায়। যার ফলে ১৬০ রানে থমকে যায় চেন্নাইয়ের ইনিংস। একসময় মনে হচ্ছিল চেন্নাই হয়তো ম্যাচ জিতে যাবে। তবে হর্ষল প্যাটেলের অনবদ্য বোলিংয়ে ম্যাচ পকেটে পুরে নেয় ব্যাঙ্গালোর। ম্যাচের সেরাই হয়েছে হর্ষল প্যাটেলই। তিনি ৩৫ রানে ৩ উইকেট নেন। এছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল ২২ রানে ২ উইকেট নিয়ে ব্যাঙ্গালোরকে শুরুতে অ্যাডভান্টেজ এনে দেন। এছাড়া জোশ হ্যাজেলউড আঁটোসাঁটো বোলিং করে ৪ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন।

মিডল অর্ডারের ব্যর্থতা এবং বোলিংয়ে ডেথ ওভারে রান আটকাতে না পারাই চেন্নাইয়ের কাল হল। ব্যাঙ্গালোরের হয়ে দীনেশ কার্তিক শেষদিকে ১৭ বলে ২৬ রানে অপরাজিত থেকে দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন। শেষ ওভারে প্রিটোরিয়াসের বলে নেন ১৬ রান। অন্যদিকে বোলিংয়ে মোক্ষম সময়ে উইকেট নিয়ে চেন্নাইকে আটকে দেন হর্ষল প্যাটেল।

এদিন জয়ের ফলে ব্যাঙ্গালোর ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে অফের দৌড়ে এগিয়ে গেল। চেন্নাই ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে আটকে রইল। প্লে অফের আশা ধোনির দলের এখন নেই বললেই চলে। যদিও পুরোপুরি চেন্নাই ছিটকে গিয়েছে তা এখনই বলা যাবে না।

পারলেন না ধোনি

ব্যাটিংয়ে পার্টনারশিপ তৈরি করতে না পারাই চেন্নাইকে আটকে দিল। এছাড়া মাঝ টুর্নামেন্টে অধিনায়ক বদলও চেন্নাইয়ের মানসিকতাকে ধাক্কা দিয়েছে। শুরু থেকে ধোনির হাতেই অধিনায়কত্বের ব্যাটন থাকলে ফলাফল অন্যরকম হতেই পারত। রবীন্দ্র জাদেজার নেতৃত্বে চেন্নাই শুরু থেকেই নড়বড়ে ছিল। তারই প্রভাব এই মরশুমে দলের ওপর পড়ল বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

অন্যদিকে ব্যাঙ্গালোর জিতলেও কোহলি ফর্মে ফিরেছেন তা জোর দিয়ে বলা যাচ্ছে না। এদিন ৯০ স্ট্রাইক রেটে তিনি ৩০ রান করেছেন ৩৩ বল খেলে। যদিও পরপর দুই ম্যাচে ৩০ এর বেশি রান করা কোহলিকে খানিক হলেও আত্মবিশ্বাস জোগাবে। যা প্লে অফে ব্যাঙ্গালোরকে সুবিধা দিতে পারে।

English summary
IPL 2022: RCB Beats CSK By 13 Runs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X