India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: অশ্বিনের অভিনব ব্যাটিং স্টান্স ভাইরাল! কোন তারকাদের পিছনে ফেললেন? স্যামসনের সমালোচনায় গাভাসকর

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১১ বল বাকি থাকতে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। যার ফলে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনেই রইল সঞ্জু স্যামসনের দল। নেট রান রেট কমে হয়েছে ০.২২৮। দিল্লি ক্যাপিটালসের ১২ ম্যাচে ১২ পয়েন্ট, নেট রান রেট ০.২১০। রাজস্থানের ম্যাচ বাকি লখনউ ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। দিল্লির ম্যাচ বাকি পাঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। গতকাল জিতলে প্লে অফের দিকে এগিয়ে যেতে পারতেন সঞ্জুরা। কিন্তু তা তো হয়নি, জমে গেল প্লে অফের লড়াই।

সঞ্জুর সমালোচনায় সানি

সঞ্জুর সমালোচনায় সানি

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রান তুলেছিল রাজস্থান রয়্যালস। জস বাটলার ব্যর্থ হওয়ার পরও সঞ্জু স্যামসনের ব্যাটিং অর্ডারে নেমে আসাকে সমর্থন করছেন না সুনীল গাভাসকর। যতই তিনে নেমে অশ্বিন ৫০ করুন বা চারে নামা দেবদত্ত পাড়িক্কল ৩০ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংস খেলুন। সঞ্জু স্যামসন চার বলে ৬ রান করেই সাজঘরে ফেরেন। আনরিখ নরকিয়ার বলটি ব্যাটে ঠিকঠাক লাগাতে না পেরে ক্যাচ দেন শার্দুল ঠাকুরের হাতে। গাভাসকর ধারাভাষ্য দিতে গিয়ে বলেন, সঞ্জু যেখানে চারে ব্যাট করেন তাহলে তাঁর চার বা তিনে নামা উচিত এমন বড় ম্যাচে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে। এখন দেখুন কী হলো! প্রত্যাশিত ভালো শুরু হয়নি রাজস্থানের। ফলে প্রথম বল থেকেই তাঁকে বড় শট মারতেই হতো। ছক্কা হলো না, তিনিই আউট হয়ে গেলেন।

পরাজয়ের কারণ

পরাজয়ের কারণ

পরাজয়ের পর সঞ্জু নিজেও স্বীকার করেছেন তাঁর দলের অন্তত ১৫ রান তোলা উচিত ছিল স্কোরবোর্ডে। যুজবেন্দ্র চাহাল ডেভিড ওয়ার্নারকে একটি বল করেছিলেন। সেটি স্টাম্পে লাগলেও বেল পড়েনি। সেই দুর্ভাগ্যের সঙ্গেই কয়েকটি ক্যাচ ফেলাকেও পরাজয়ের কারণ হিসেবে উল্লেখ করেছেন রাজস্থান রয়্যালস অধিনায়ক। এখন যা পরিস্থিতি দুটি ম্যাচ জিতলেও প্লে অফ নিশ্চিত হবে রাজস্থান রয়্যালসের। একটি জিতে ১৬ পয়েন্টে পৌঁছেও নিশ্চিত থাকা যাবে না।

ইতিবাচক দিক

ইতিবাচক দিক

তবে এরই মধ্যে ইতিবাচক দিক রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটিং ফর্ম। টি ২০ কেরিয়ারে প্রথম অর্ধশতরানটি হাঁকিয়েছেন এই ম্যাচে। তিনে ব্যাট করতে নেমে চারটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৩৮ বলে ৫০ রান করেন অশ্বিন। তিনি জানিয়েছেন, মরশুম শুরুর আগেই তাঁকে বার্তা দেওয়া হয়েছিল ব্যাটিং অর্ডারে ওপরে নিয়ে আসার। প্র্যাকটিস ম্যাচে ওপেনও করানো হয়েছে তাঁকে দিয়ে। অশ্বিন বলেন, ব্যাটিং টেকনিকে জোর দিয়ে যেভাবে অনুশীলন করেছি তার সুফল মাঠে মিলছে দেখে ভালোই লাগছে। মরশুমের আগেই ব্যাটিং নিয়ে ছন্দে ছিলাম। শরীরের অবস্থান ও টেকনিকে কিছু রদবদল করেছি। তবে আরও ভালো লাগতো যদি এই ইনিংস দলের জয়ে কাজে লাগতো।

অশ্বিন তারকাদের পিছনে ফেলেও ভাইরাল

অশ্বিন তারকাদের পিছনে ফেলেও ভাইরাল

রাজস্থান রয়্যালস ঘুরে দাঁড়াতে পারবে বলেও আত্মবিশ্বাসী অশ্বিন। এদিনের ইনিংসে এক অভাবনীয় কাণ্ড ঘটিয়েছেন। চলতি আইপিএলে অশ্বিনের ব্যাটিং গড় ও স্ট্রাইক রেট বিরাট কোহলি, রোহিত শর্মা, কায়রন পোলার্ড, রবীন্দ্র জাদেজা, মঈন আলি, ভেঙ্কটেশ আইয়ার, ময়াঙ্ক আগরওয়াল, জনি বেয়ারস্টো, ওডিয়ান স্মিথ, কেন উইলিয়ামসন, ক্রুণাল পাণ্ডিয়ার থেকে বেশি। অশ্বিনের একমাত্র অর্ধশতরানটিও অন্যান্য তারকা ব্যাটারদের চলতি আইপিএলে করা হাফ সেঞ্চুরির সমান, কেউ আবার সেটাও পাননি। একইসঙ্গে অশ্বিনের ব্যাটিং স্টান্সও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ লিখেছেন, অশ্বিন ক্রিকেট না হকি খেলছেন বোঝা যাচ্ছে না।

English summary
IPL 2022: Ravichandran Ashwin's Batting Stance Goes Viral. Sunil Gavaskar Slams RR Captain Sanju Samson's Decision For Batting At No.5 Vs DC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X