India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: শুভমানের শক্তি চিহ্নিত করলেন শাস্ত্রী, গুজরাত-পাঞ্জাব ম্যাচে কোন নজির কাদের সামনে?

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে আজ গুজরাত টাইটান্স মুখোমুখি হচ্ছে পাঞ্জাব কিংসের। ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চারে রয়েছে গুজরাত টাইটান্স। সমসংখ্যক পয়েন্ট থাকলেও পাঁচে থাকা পাঞ্জাব কিংস একটি ম্যাচ বেশি খেলেছে। আজকের ম্যাচে বেশ কয়েকজন ক্রিকেটারের সামনে রয়েছে নানা নজির গড়ার হাতছানি। নজর থাকবে গুজরাত টাইটান্সে খেলা মুম্বইয়ের ওপেনার শুভমান গিলের দিকেও।

গিলের প্রশংসায় শাস্ত্রী

গিলের প্রশংসায় শাস্ত্রী

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শূন্য রানে আউট হলেও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪৬ বলে ৮৪ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন গিল। ৬টি চার ও চারটি ছয়ের সাহায্যে। ৩২ বলে পূর্ণ করেছিলেন অর্ধশতরান। তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ভারত তো বটেই, শুভমান বিশ্ব ক্রিকেটেরও ক্ষেত্রেও এক অসাধারণ প্রতিভা। টিকে গেলে বড় রান তিনি করবেনই। ক্রিজে শুভমান থিতু হয়ে গেলে খেলা দেখে মনে হয় ব্যাটিং করা কত সহজ! বলকে মাঠের বাইরে পাঠানোর জন্য পাঞ্চ, টাইমিং এবং পাওয়ার- সবকিছুই শুভমানের রয়েছে। টি ২০ ক্রিকেটের পক্ষে তো শুভমান আদর্শ ক্রিকেটার। শুধু শট বাছাই-ই নয়, স্ট্রাইক রোটেট করে চাপ কাটানোর কৌশলেও তিনি যথেষ্ট পারদর্শী।

বড় রান বাড়াবে আত্মবিশ্বাস

বড় রান বাড়াবে আত্মবিশ্বাস

কলকাতা নাইট রাইডার্স থেকে শুভমান এবার রয়েছেন নতুন দল গুজরাত টাইটান্সে। যারা এবারের আইপিএলে এখনও অপরাজেয়। শাস্ত্রী আরও বলেন, শুভমান খারাপ বল পেলে তা একেবারেই ছাড়েন না, বড় শটই নিয়ে থাকেন। শর্ট বল সামলাতেও দারুণ পারদর্শী। এখন টুর্নামেন্ট শুরু হয়েছে। পিচও ব্যাটিং সহায়ক। এই সময় বড় রান পেলে, আর তা যদি হয় নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে, তাহলে নিশ্চিতভাবেই তা ব্যাটারের আত্মবিশ্বাস অনেকটাই বাড়়িয়ে দেবে।

নজিরের হাতছানি

এদিকে, আজ ক্রিকেটারদের সামনে রয়েছে একাধিক নজিরের হাতছানি। শুভমান গিল যদি ৭টি চার মারতে পারেন তাহলে আইপিএলে তাঁর চারের সংখ্যা হবে ১৫০। হার্দিক পাণ্ডিয়া একটি ছয় মারলেই আইপিএলে তাঁর ছক্কার সেঞ্চুরিটি হয়ে যাবে। সেই সঙ্গে হার্দিক দুটি ক্যাচ ধরলে টি ২০ ক্রিকেটে শততম ক্যাচ তালুবন্দি করে ফেলবেন। রশিদ খানের শততম আইপিএল উইকেট আর পাঁচ কদম দূরে। একটি উইকেট পেলে আইপিএলে ৫০তম শিকার পূর্ণ হবে রাহুল চাহারের। পাঞ্জাব কিংসের অধিনায়ক ময়াঙ্ক আগরওয়ালের টি ২০-তে চার হাজার রান পূর্ণ করতে দরকার ৪৬ রান। শিখর ধাওয়ান তিনটি চার মারলে টি ২০ ক্রিকেটে ১০০০টি চার মারার নজির গড়বেন। টি ২০ ক্রিকেটে ৩০০টি চার মারার জন্য লিয়াম লিভিংস্টোনের প্রয়োজন ৭টি চার।

আরও নজির

ভানুকা রাজাপক্ষ ৫ রান করলে টি ২০ ক্রিকেটে ২ হাজার রান পূর্ণ করবেন। আইপিএলে ১০০টি চার মারার নজির গড়তে জনি বেয়ারস্টোর দরকার ১টি বাউন্ডারি। ৪টি ছয় মারলে আইপিএলে তাঁর ওভার বাউন্ডারির সংখ্যা হাফ সেঞ্চুরিতে পৌঁছে যাবে। আজ সুযোগ পেলে বিজয় শঙ্কর কেরিয়ারের ৫০তম আইপিএল ম্যাচ খেলবেন। আইপিএলে ৫০টি চার মারতে তিনি চার কদম দূরে দাঁড়িয়ে। ডেভিড মিলার ৩টি ছক্কা মারলে এবি ডি ভিলিয়ার্সের পর দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি ২০ ক্রিকেটে সাড়ে তিনশোটি ছয় মারার নজির গড়বেন। ডেভিড মিলার ৩টি ছক্কা মারলে এবি ডি ভিলিয়ার্সের পর দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি ২০ ক্রিকেটে সাড়ে তিনশোটি ছয় মারার নজির গড়বেন। ১০টি চার মারলে আইপিএলে তাঁর চারের সংখ্যা হবে ১৫০। আইপিএলে একশোটি ছক্কা মারতে তাঁর দরকার ৮টি ওভার বাউন্ডারি। ৯টি চার মারলে আইপিএলে রাহুল তেওটিয়ার চারের সংখ্যা হবে ৫০।

English summary
IPL 2022: Ravi Shastri Says Shubman Gill Is One Of The Finest Talents In World Cricket. Quick Look At Approaching Milestones For The Platers In Gujarat Titans vs Punjab Kings Match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X