• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ঋষভ পন্থ চালিয়ে খেলুন কেকেআর তারকার মেজাজে থেকে! কার কথা বলছেন রবি শাস্ত্রী?

Google Oneindia Bengali News

আইপিএলে প্লে অফ নিশ্চিত করতে দিল্লি ক্যাপিটালসের কাছে এখন সব ম্যাচই ডু অর ডাই। পাঁচে থাকা দিল্লি তিন ম্যাচ জিতে ১৬ পয়েন্টে পৌঁছাতে যে পারে সেই বিশ্বাস রাখছেন অধিনায়ক ঋষভ পন্থ থেকে হেড কোচ রবি শাস্ত্রী। কাল রাজস্থান রয়্যালস এবং আগামী সোমবার পাঞ্জাব কিংস ম্যাচ রয়েছে। ২১ মে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পন্থদের লিগের শেষ ম্যাচ। তবে রাজস্থান ও পাঞ্জাব ম্যাচ দিল্লির কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই আবহে পন্থকে মূল্যবান পরামর্শ প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর।

চলতি আইপিএলে পন্থ

চলতি আইপিএলে পন্থ

দেশের এক নম্বর উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ চলতি আইপিএলে ১১ ম্যাচে ১০ ইনিংসে ১ বার অপরাজিত থেকে ২৮১ রান করেছেন। গড় ৩১.২২, স্ট্রাইক রেট ১৫২.৭১। সর্বাধিক ৪৪ রান করেছেন। দিল্লি ক্যাপিটালসকে সাফল্য পেতে ঋষভ পন্থকে তিনে ব্যাট করতে নামার পরামর্শ দিয়েছেন রবি শাস্ত্রী। তাঁর বিশ্বাস, এই পজিশনে নেমে ম্যাচ উইনার হতে পারেন পন্থ। একইসঙ্গে খোলা মনে তাঁকে স্বভাবসিদ্ধ ভঙ্গিমাতেই ব্যাট করার পরামর্শ দিয়েছেন তিনি।

রাসেল মোডে ব্যাটিং

রাসেল মোডে ব্যাটিং

ঋযভ পন্থ তাঁর ১০টির মধ্যে ৮ ইনিংসে এবারের আইপিএলে ২০ বা তার বেশি রান করেছেন। কিন্তু একটাও অর্ধশতরান নেই। রবি শাস্ত্রী ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, আমি মনে করি ছন্দ পেয়ে গেলে তা পরিবর্তন করা উচিত নয় পন্থের। টি ২০ ক্রিকেটে তাঁর আন্দ্রে রাসেলের মোডে থেকেই ব্যাটিং করা উচিত। বলের দিকে নজরে রেখে বেশি কিছু চিন্তাভাবনা না করে ভালো শট খেলতে হবে। বোলার কে রয়েছেন তা নিয়ে মাথা ঘামানোর কোনও দরকার নেই। যদি মারার সুযোগ থাকে মারতেই হবে। আর তা হলেই হয়তো প্রত্যাশার চেয়েও বেশি ম্যাচ জেতাতে পারবেন পন্থ। উল্লেখ্য, আগামী তিনটি মরণ-বাঁচন ম্যাচে পন্থের ব্যাটে ঝড় দেখার আশায় রয়েছেন ভক্তরা।

খোলা মনে নিজের ছন্দে

খোলা মনে নিজের ছন্দে

রাসেল যেভাবে ভাবনার স্বচ্ছ্বতা নিয়ে ব্যাটিং করেন পন্থকে তেমনই করার পরামর্শ দিয়ে শাস্ত্রী বলেন, নিজের মুডে থাকলে পরপর বড় শট খেলতে পারেন রাসেল। নেতিবাচক ভাবনা দূরে সরিয়ে চালিয়ে খেললে তা থামানোও সহজ নয় বলেই উপলব্ধি প্রাক্তন ভারতীয় কোচের। তিনি আরও বলেন, ঋষভ রাসেলের মতো ব্যাট করতে দক্ষ। তেমনভাবে এগোলে টি ২০ ক্রিকেটে আমরা পন্থের কাছ থেকে দারুণ কিছু ইনিংস দেখতে পাব। উল্লেখ্য, ২০১৮ ও ২০১৯ সালে ৩০ ইনিংসে পন্থ ১১৭২ রান করেছেন। গড় ৪৫.০৭ ও স্ট্রাইক রেট ১৬৮.৮৮। ৫০ বা তার বেশি স্কোর করেছেন ৯ বার। যদিও গত বছর দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হওয়ার পর গত বছর তাঁর স্ট্রাইক রেট নেমে আসে ১৩০-এর নীচে। এবারও তিনি স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ব্যাট করে বড় ইনিংস খেলে দলকে জেতাতে পারছেন না। তবে এরপরও পন্থের ব্যাটিং অ্যাপ্রোচে কোনও বদল আনা উচিত বলে মনে করছেন না শাস্ত্রী।

বাড়াতে হবে স্ট্রাইক রেট

বাড়াতে হবে স্ট্রাইক রেট

ঋষভ পন্থকে আগ্রাসী ব্যাটিং চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ড্যানিয়েল ভেত্তোরিও। শাস্ত্রীর সুর ধরেই তিনি বলেন, দলকে বিপদের মুখ থেকে এমন ইনিংস খেলে পন্থ অনেকবার ম্যাচ জিতিয়েছেন। ক্রিকেট দলগত খেলা। একজনই বারবার জেতাবেন তা নয়। কিন্তু খুব স্বল্প সময়ে ঝোড়ো ইনিংস খেলে পন্থ বিপক্ষের কাজ কঠিন করে দিতে পারেন। এতে রান তাড়া করার সময় রিকোয়ার্ড রেটও কমে আসবে। উল্লেখ্য, সাতবার রান তাড়া করতে নেমে পাঁচবার হেরেছে দিল্লি। যেখানে টার্গেট ছিল ১৭২ থেকে ২২৩ রানের মধ্য়ে। এই ইনিংসগুলিতে পন্থের রান ছিল ২৯ বলে ৪০, ১৭ বলে ৩৪, ২৪ বলে ৪৪, ৩০ বলে ৪৪ ও ১১ বলে ২১। অনেক ম্যাচেই পন্থ ফিরতেই ম্যাচ থেকে হারিয়ে গিয়েছে দিল্লি। সে কারণে তাঁকে ব্যাটিং অর্ডারে উঠে এসে স্ট্রাইক রেট বাড়িয়ে ব্যাট করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

English summary
IPL 2022: Ravi Shastri Opines DC Captain Rishabh Pant Should Be In The Russell Mould In T20s. Shastri Also Believes That Pant Can Become A Matchwinner If Capitals Use Him At No. 3.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X