• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: দীনেশ কার্তিকের হয়ে জোরালো সওয়াল রবি শাস্ত্রীর! দক্ষিণ আফ্রিকা সিরিজেই DK ভারতীয় দলে?

Google Oneindia Bengali News

আইপিএলে বিধ্বংসী ফর্মের কারণে দীনেশ কার্তিক ভারতীয় দলে কামব্যাকের পথে। এমনকী অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপেও কার্তিককে দলে রাখার পক্ষে জোরালো সওয়াল করেছেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কার্তিক ৮ বলে অপরাজিত ৩০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। বিরাট কোহলি ড্রেসিংরুমে কার্তিককে কুর্নিশ জানান। উচ্ছ্বসিত আরসিবি অধিনায়ক ফাফ দু প্লেসিও।

বিস্ফোরক কার্তিক

ম্যাচের পর দীনেশ কার্তিক সোশ্যাল মিডিয়ায় সানরাইজার্স ম্যাচের তিনটি ছবি দিয়ে লিখেছেন প্যাশন, স্ট্রেংথ, ফায়ার। ১২টি ম্যাচে আরসিবির হয়ে ২৭৪ রান করেছেন ডিকে। অন্তত ২৪টি বল খেলেছেন এমন ব্যাটারদের মধ্যে দীনেশ কার্তিক ছাড়া কারও স্ট্রাইক রেট ২০০ নয়। ১টি চার ও চারটি ছয়ের সাহায্যে কার্তিক যে ইনিংস খেলেছেন তা দেখে মুগ্ধ দু প্লেসি। তিনি নিজে ৫০ বলে ৭৩ রানে অপরাজিত ছিলেন। ১৮.২ ওভারে আরসিবি যখন ১৫৯ রানে তৃতীয় উইকেট হারিয়েছিল, সেখান থেকে কার্তিকের ইনিংসই আরসিবিকে পৌঁছে দেয় ২০ ওভারে ১৯২ রানে, আর কোনও উইকেট না হারিয়েই। উল্লেখ্য, আরসিবি যে ৭টি ম্যাচ জিতেছে তাতে কার্তিকের ফিনিশার হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রয়েছে, সাতটিতেই কার্তিক অপরাজিত থাকেন ব্যাট হাতে।

কোহলির কুর্নিশ

কার্তিক ও দু প্লেসি ড্রেসিংরুমে ফিরতেই উচ্ছ্বসিত বিরাটকে দেখা যায় কার্তিককে কুর্নিশ জানাতে সেই ভিডিও ভাইরাল হয়েছে। দু প্লেসি বলেছেন, কার্তিক যেভাবে ছক্কা মারেন তাতে তাঁর ব্যাটিং দীর্ঘক্ষণ দেখতে চাইবেন ক্রিকেটপ্রেমীরা। ক্লান্ত হয়ে পড়ছিলাম। এমন ভাবনাও আসছিল দীনেশ কার্তিক যাতে ব্যাট করতে নামতে পারেন সেজন্য আমি রিটায়ার্ড আউট হয়ে যাই। সঞ্চালক হর্ষ ভোগলে ব্যবহৃত শব্দটি রিটায়ার্ড আউট কিনা জানতে চাইলে তাতে সম্মতি দেন আরসিবি অধিনায়ক। যদিও ম্যাক্সওয়েল আউট হওয়ায় তার আর দরকার পড়েনি। উল্লেখ্য, আইপিএলে এখনও অবধি রবিচন্দ্রন অশ্বিন রিটায়ার্ড আউট হয়েছেন।

অনবদ্য ছন্দে

অনবদ্য ছন্দে

চলতি আইপিএলে দীনেশ কার্তিক রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস ম্যাচে সেরার পুরস্কারও পেয়েছেন। ২১টি ছক্কা মেরেছেন এখনও অবধি, যা চলতি আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারা ব্যাটারদের তালিকায় তাঁকে রেখেছে ষষ্ঠ স্থানে। ডেথ ওভারে যেভাবে বারবার কার্তিক জ্বলে উঠছেন তাতে বোলারদের কাছে দুঃস্বপ্নের কারণ হয়ে দাঁড়াচ্ছেন। আর সে কারণেই তাঁকে ভারতীয় দলে ফেরানোর দাবি উঠছে। বলা হচ্ছে, বয়স না দেখে ফর্মকেই প্রাধান্য দেওয়া উচিত। ২০১৯ সালের বিশ্বকাপের পর যদিও কার্তিককে ভারতীয় দলে দেখা যায়নি। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি ২০ সিরিজে কার্তিককে দলে নিতে পারেন নির্বাচকরা। সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ হতে পারে বিরাট কোহলির দেওয়া ইনপুট।

শাস্ত্রীর মত

শাস্ত্রীর মত

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক রবি শাস্ত্রী ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, কার্তিক যেভাবে চলতি আইপিএলে খেলছেন তাতে নিশ্চিতভাবেই ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা তাঁর থাকবে। বিশেষ করে যে পরিমাণ ক্রিকেট খেলা হয় এবং অনেক ক্রিকেটার চোট সমস্যায় ভোগেন। কার্তিকের ক্ষেত্রে ইতিবাচক হলো, তাঁর অভিজ্ঞতা রয়েছে। সবরকমের শট খেলতে পারেন। মহেন্দ্র সিং ধোনি এখন নেই। ফলে দলে ফিনিশার প্রয়োজন। একইসঙ্গে দেখার কতজন কিপার দলে থাকেন। ঈশান কিষাণ, ঋষভ পন্থ রয়েছেন, সেই সঙ্গে এখন কার্তিক। তবে যদি কেউ চোট পান তাহলে নিশ্চিতভাবেই কার্তিক দলে থাকবেন।

English summary
IPL 2022: Ravi Shastri Bats For Dinesh Karthik Who Is Set To Make India Comeback Against SA. RCB Captain Heaps Praise On Karthik.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X