India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: রাজস্থানকে ১৫৮ রানের টার্গেট দিল আরসিবি, পাটীদারের অর্ধশতরান, প্রসিদ্ধ-ম্যাককয়ের ঝুলিতেই ৬ উইকেট

Google Oneindia Bengali News

আইপিএলের ফাইনালে উঠতে গেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৫৮ রান করতে হবে রাজস্থান রয়্যালসকে। আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে আরসিবিকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। আরসিবি ২০ ওভারে তুলেছে ৮ উইকেটে ১৫৭ রান। ইডেনে এলিমিনেটরে শতরানকারী রজত পাতিদার ৪২ বলে সর্বাধিক ৫৮ রান করেন। প্রসিদ্ধ কৃষ্ণ ও ওবেদ ম্যাককয় নেন তিনটি করে উইকেট। ১৯তম ওভারে।

ব্যর্থ বিরাট

ব্যর্থ বিরাট

বিরাট কোহলি এদিন ছন্দে থাকার ইঙ্গিতই দিয়েছিলেন। প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের স্যুইং, অফ স্টাম্পের বাইরের বল ছাড়ছিলেন সাবধানতার সঙ্গেই। প্রথম ওভারের শেষ বল ক্রিজ থেকে একটু বেরিয়ে এসে লেংথ বলকে পাঠান স্কোয়্যার লেগ বাউন্ডারির ওপারে। দৃষ্টিনন্দন ছক্কায় ছিল বড় রানের ইঙ্গিত। কিন্তু পরের ওভারের পঞ্চম বলেই বিরাটকে সাজঘরে ফেরান প্রসিদ্ধ কৃষ্ণ। অফ স্টাম্পের বাইরের খাটো লেংথের ডেলিভারি বিরাটের ব্যাট ছুঁয়ে জমা পড়ে উইকেটকিপার সঞ্জু স্যামসনের হাতে। ৮ বলে ৭ রান করেন বিরাট, আরসিবির প্রথম উইকেটটি পড়ে ৯ রানে।

বড় রানের ভিত

বড় রানের ভিত

এরপর রজত পাটীদার ও অধিনায়ক ফাফ দু প্লেসি ৭০ রানের পার্টনারশিপ গড়েন। ১০.৪ ওভারে দলের ৭৯ রানের মাথায় আউট হন দু প্লেসি। তিনটি চারের সাহায্যে ২৭ বলে ২৫ রান করেন তিনি। ১৪তম ওভারের শেষ বলে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল। একটি চার ও দুটি ছক্কা মেরে তিনি ১৩ বলে ২৪ রান করে ট্রেন্ট বোল্টের শিকার। ম্যাক্সওয়েল আউট হলে আরসিবির স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ১১১।

দমদার পাটীদার

দমদার পাটীদার

রজত পাটীদার এদিন অর্ধশতরান পূর্ণ করতে নেম ৪০টি বল। পাটীদারকে ১৫.৩ ওভারে প্যাভিলিয়নে ফেরান রবিচন্দ্রন অশ্বিন। চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৪২ বলে ৫৮ রান করেন তিনি। ১৫তম ওভারের শেষ বলে যুজবেন্দ্র চাহালের বলে ছক্কা হাঁকিয়ে অর্ধশতরান পূর্ণ করেন। পরের ওভারের প্রথম বলে মহীপাল লোমরর এক রান নেন। পরের বলেই ছক্কা মারেন রজত। কিন্তু পরের বলে অশ্বিন তাঁর উইকেটটি তুলে নেন। ১৩০ রানে চতুর্থ উইকেট হারায় আরসিবি। ১৭.৪ ওভারে লোমরর ফেরেন দলের ১৪১ রানের মাথায়। ১০ বলে ৮ রান করে তিনি ওবেদ ম্যাককয়ের এই ম্যাচের দ্বিতীয় শিকার। ১৯তম ওভারের প্রথম বলে প্রসিদ্ধ কৃষ্ণ তুলে নেন দীনেশ কার্তিকের উইকেট। ৭ বলে ৬ রান করেন কার্তিক। ১৫৬ রানে পড়ে ষষ্ঠ উইকেট। এর ঠিক পরের বলেই কৃষ্ণর বলে বোল্ড হয়ে গোল্ডেন ডাক নিয়ে ফেরেন ওয়ানিন্দু হাসারঙ্গা।

আরসিবিকে ডোবাল ডেথ ওভারের ব্যাটিং

পাওয়ারপ্লে-র ৬ ওভারে আরসিবির স্কোর ছিল এক উইকেটে ৪৬। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ওঠে ৭৭ রান, এই সময়কালে পড়ে আরও ২টি উইকেট। ত্রয়োদশ ওভারে ১০০ রান পূর্ণ হয়েছিল, ১৫ ওভারের শেষে আরসিবির স্কোর ছিল ৩ উইকেটে ১২৩। দেড়শো রান পূর্ণ হয় ১৯তম ওভারে। শেষ ওভারে ওবেদ ম্যাককয় মাত্র ৩ রান দেন। এই ওভারের প্রথম বলেই তিনি তুলে নেন হর্ষল প্যাটেলের (২ বলে ১ রান) উইকেট। ৮ বলে ১২ রানে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ। শেষ পাঁচ ওভারে আরসিবি মাত্র ৩৪ রান তোলে, তারই ফাঁকে হারায় পাঁচটি উইকেট।

দুরন্ত প্রসিদ্ধ-ম্যাককয়

ইডেনে প্রথম কোয়ালিফায়ারে প্রসিদ্ধ কৃষ্ণ ৩.৩ ওভারে ৪০ রান দিয়ে কোনও উইকেট পাননি। ওবেদ ম্যাককয় ৪ ওভারে ৪০ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন। আজ প্রসিদ্ধ ৪ ওভারে ২২ রান দিয়ে তিনটি ও ম্যাককয় ৪ ওভারে ২৩ রান দিয়ে তিনটি করে উইকেট নেন। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ৪৫ রান দিয়ে কোনও উইকেট পাননি। রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ৩১ রান দিয়ে ১টি এবং ট্রেন্ট বোল্ট ৪ ওভারে ২৮ রান দিয়ে একটি উইকেট পান। ওয়ানিন্দু হাসারঙ্গা আজ একটি উইকেট পেলেই চাহালের থেকে বেগুনি টুপির দখল নেবেন। চাহাল ১৬ ম্যাচে ২৬টি উইকেট নেন, ইকনমি ৭.৯২। হাসারঙ্গা ১৫ ইনিংসে নিয়েছেন ২৫ উইকেট, ইকনমি ৭.৬২।

English summary
IPL 2022 Qualifier 2: Royal Challengers Bangalore Set The Target Of 158 Runs For Rajasthan Royals. Rajat Patidar Has Scored 58 Off 42 Deliveries. Obed Mccoy And Prasidh Krishna Bags 3 Wickets Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X